shono
Advertisement

আজ বৃষ্টি মাথায় করেই দেখতে হবে ডার্বি? আবহাওয়ার কী পূর্বাভাস দিল হাওয়া অফিস?

মরশুমের প্রথম ডার্বি ঘিরে চড়েছে উত্তেজনার পারদ।
Posted: 10:22 AM Aug 12, 2023Updated: 10:36 AM Aug 12, 2023

নিরুফা খাতুন: মরশুমের প্রথম ডার্বি ঘিরে চড়েছে উত্তেজনার পারদ। শনিবারের সব রাস্তা যেন এসে মিশতে চলেছে যুবভারতীতে। কিন্তু বৃষ্টির মধ্য়েই কি খেলতে হবে মোহনবাগান-ইস্টবেঙ্গকে? গ্যালারিতে বসে ভিজতে ভিজতেই কি ডার্বির সাক্ষী থাকতে হবে সমর্থকদের? আবহাওয়ার কী পূর্বাভাস দিচ্ছে আলিপুর আবহাওয়া দপ্তর?

Advertisement

এদিন হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, আজ কলকাতায় দু-এক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। সকালে শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৬ ডিগ্রি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৭৩ থেকে ৯৭ শতাংশ। আগামী দু-তিন দিন বৃষ্টির পরিমাণ সামান্য বাড়তে পারে। তবে বাতাসে জলীয় বাষ্প থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তিও বাড়বে। পাশাপাশি আজ বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টি দক্ষিণবঙ্গের প্রায় সব জেলায়। বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদ, পশ্চিম বর্ধমান এবং উত্তর ২৪ পরগনায় বৃষ্টির পরিমাণ একটু বেশি থাকার কথা। রবিবার এই বিক্ষিপ্ত ভারী বৃষ্টির পরিমাণ আরও বাড়তে পারে। বীরভূম, মুর্শিদাবাদ, নদীয়া এবং উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনায় দু-এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

[আরও পড়ুন: সৌরভের সঙ্গে কীভাবে আলাপ হল নিহত স্বপ্নদীপের বাবার? প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য]

এদিকে উত্তরবঙ্গে এখনও জারি ভারী বৃষ্টির সতর্কতা। উত্তরের দিকের পাঁচ জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছেন আবহবিদরা। মালদহ এবং উত্তর ও দক্ষিণ দিনাজপুরে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি চলবে। আগামী কাল, রবিবার ভারী বৃষ্টির সতর্কতা জারি থাকবে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবংয় জলপাইগুড়িতে।

বাংলার পাশাপাশি অন্ধ্রপ্রদেশ, উপকূলে গরম ও অস্বস্তিকর আবহাওয়া বজায় থাকবে। ধীরে ধীরে বৃষ্টি কমবে উত্তর-পশ্চিম ভারত, পশ্চিম ভারত ও দক্ষিণ ভারতের বেশ কয়েকটি রাজ্যে। আগামী সোমবার পর্যন্ত প্রবল বৃষ্টির আশঙ্কা উত্তরাখণ্ডে। ভারী থেকে অতি ভারী বৃষ্টি বিক্ষিপ্তভাবে হতে পারে হিমাচল প্রদেশ, উত্তরপ্রদেশ, সিকিম, বিহার এবং ঝাড়খণ্ডে।

[আরও পড়ুন: ডার্বির সকালে শহরে ক্লেটন, বিকেলে কি লাল-হলুদ জার্সিতে নামবেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup অলিম্পিক`২৪ toolbarvideo শোনো toolbarshorts রোববার