shono
Advertisement

দক্ষিণে উধাও শীত, বছর শুরুতেই বৃষ্টিতে ভিজতে পারে উত্তরবঙ্গ

ঠিক কী জানাল হাওয়া অফিস?
Posted: 12:09 PM Dec 29, 2023Updated: 12:18 PM Dec 29, 2023

নিরুফা খাতুন: বর্ষবরণে জাঁকিয়ে বঙ্গে শীতের দেখা মিলবে না বলে আগেই জানিয়েছিল হাওয়া অফিস। ইতিমধ্যেই উধাও হয়েছে শীতের আমেজ। তবে নতুন বছরের শুরুতে উত্তরবঙ্গের পার্বত্য এলাকায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলেই জানালেন আবহাওয়াবিদেরা।

Advertisement

আবহাওয়া দপ্তর সূত্রে খবর, শনিবার নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা প্রবেশ করছে উত্তর-পশ্চিম ভারতে। এই পশ্চিমী ঝঞ্ঝার জেরে রবিবার থেকে বুধবারের মধ্যে হালকা বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা সিকিম এবং দার্জিলিংয়ের খুব উঁচু এলাকায়। হালকা তুষারপাত হতে পারে সান্দাকফুতেও। তবে মোটের উপর উত্তরবঙ্গে শুকনোই থাকবে আবহাওয়া। হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও উত্তর দিনাজপুর জেলায়।

[আরও পড়ুন: ‘আমাকে রিপোর্ট করুন’, চব্বিশের আগে কোন্দলদীর্ণ উত্তর ২৪ পরগনায় নতুন কোর কমিটি মমতার]

বর্ষবরণে কলকাতায় স্বাভাবিকের অনেকটাই উপরে থাকবে রাতের তাপমাত্রা। নতুন বছরের প্রথম সপ্তাহে পারদ পতনের সম্ভাবনা। জানুয়ারির প্রথম সপ্তাহের শেষে ফের ১৫ ডিগ্রির নিচে নামতে পারে পারদ। জেলাগুলোতে দশ থেকে ১২ ডিগ্রির কাছাকাছি থাকবে তাপমাত্রা। প্রসঙ্গত, পাঞ্জাব থেকে পূর্ব ভারত সব রাজ্যেই স্বাভাবিকের থেকে দুই থেকে চার ডিগ্রি উপরে থাকবে তাপমাত্রা। রয়েছে ঘন কুয়াশার সতর্কতা। বছর শেষ ও বর্ষবরণে ভারী বৃষ্টির আশঙ্কা দক্ষিণ ভারতে। ভিজতে পারে উত্তর-পশ্চিম ভারতও।

[আরও পড়ুন: সামনেই রামমন্দিরের উদ্বোধন, অযোধ্যায় মদ-মাংস বিক্রিতে নিষেধাজ্ঞা যোগীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার