shono
Advertisement

বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্তের ভ্রুকুটি, সপ্তমী থেকে বৃষ্টিতে ভাসতে পারে বাংলা

হাওয়া অফিসের পূর্বাভাসে মনখারাপ আমজনতার।
Posted: 04:46 PM Sep 26, 2022Updated: 05:02 PM Sep 26, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলায় পুজোর (Durga Puja) সূচনা হয়ে গিয়েছে। আলোরমালায় সেজে উঠেছে গোটা রাজ্য। মহালয়া থেকেই ভিড়ে ঠাসা প্যান্ডেল। সপ্তমী-অষ্টমীতে এই ভিড় যে কয়েকগুণ বাড়বে তা বলাই বাহুল্য। কিন্তু হাওয়া অফিস রাজ্যবাসীর জন্য মোটেও সুখবর শোনাচ্ছে না। এবছরের পুজোয় (Durga Puja 2022) বৃষ্টিতে ভাসতে পারে দুই বঙ্গই, এমনটাই পূর্বাভাস হাওয়া অফিসের। অর্থাৎ প্যান্ডেল হপিংয়ে বাধা হয়ে দাঁড়াতে পারে বৃষ্টি। যদিও এখনও এ বিষয়ে নিশ্চিতভাবে কিছু জানাতে পারেননি আবহাওয়াবিদরা।

Advertisement

করোনার দাপট অনেকটা কমেছে। ফলে এবছরের পুজো প্রত্যেকের কাছেই অন্যরকম। মহালয়া থেকেই মণ্ডপে মণ্ডপে মানুষের ঢল। রাত যত বাড়ছে, ভিড়ও বাড়ছে। এই পরিস্থিতিতে আবহাওয়া দপ্তরের পূর্বাভাসে মুখভার হওয়ারই অবস্থা বঙ্গবাসীর। সোমবার দুপুরে আবহাওয়া দপ্তরের আধিকারিক সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানান, "১ অক্টোবর অর্থাৎ ষষ্ঠীতে উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে একটা ঘূর্ণাবর্ত তৈরি হতে পারে বলে মনে করা হচ্ছে। যার জেরে ২ অক্টোবর সপ্তমী থেকে দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গে ৪ অক্টোবর থেকে বৃষ্টিপাতের সম্ভাবনা।" তবে ১ তারিখের আগে পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা নেই বলেই আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর।

[আরও পড়ুন: পুজোর বাজার জমজমাট রেট্রো ফ্যাশনে, কবে কী পরবেন? পরামর্শ দিলেন বিশেষজ্ঞরা]

ফাইল ছবি

পুজোর সময় বৃষ্টি সেভাবে বাধা হয়ে দাঁড়াবে না, প্রাথমিকভাবে এমনই পূর্বাভাস ছিল হাওয়া অফিসের। পুজোর মুখে আবহাওয়া দপ্তরের নতুন পূর্বাভাস চিন্তায় ফেলে দিয়েছে দর্শনার্থীদের। সকলেরই চিন্তা কীভাবে প্রতিমা দর্শন করবেন তাঁরা। পঞ্চমীর আগেই সব প্রতিমা দেখে ফেলবেন, কেউ কেউ এমন প্ল্যানও সেরে ফেলেছেন।  কেউ ভাবছেন ছাতা মাথায় ঘুরে দেখবেন মণ্ডপ। প্রসঙ্গত, এবছর বাংলার দুর্গাপুজো ইউনেস্কোর স্বীকৃতি পেয়েছে। সেই কারণে ১ সেপ্টেম্বর বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে পুজোর সূচনা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মহালয়ার আগেই কলকাতার বেশ কয়েকটি পুজো উদ্বোধন হয়েছে। ইতিমধ্যেই শুরু হয়েছে প্যান্ডেল হপিং।

[আরও পড়ুন: দেবী আরাধনায় মহিলা পুরোহিত, একদিনের পুজোয় মাতে পেলের দেশ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement