shono
Advertisement

বসন্তের শুরুতেই পশ্চিমি ঝঞ্ঝা, সোম ও মঙ্গলবার শহরে বৃষ্টির সম্ভাবনা

রবিবার থেকে গোটা রাজ্যেই বৃষ্টির পূর্বাভাস। The post বসন্তের শুরুতেই পশ্চিমি ঝঞ্ঝা, সোম ও মঙ্গলবার শহরে বৃষ্টির সম্ভাবনা appeared first on Sangbad Pratidin.
Posted: 09:41 AM Feb 24, 2019Updated: 09:41 AM Feb 24, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বসন্তের শুরুতেই রাজ্যে বৃষ্টির ভ্রুকুটি। সোম ও মঙ্গলবার হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে কলকাতা-সহ গাঙ্গেয় দক্ষিণবঙ্গে। মঙ্গল ও বুধবার বৃষ্টি বাড়তে পারে উত্তরবঙ্গেও। তেমনই পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

Advertisement

[ গুজব রুখতে সোশ্যাল মিডিয়ায় নজরদারি, নবান্নে তৈরি ‘মনিটরিং সেল’]

এ রাজ্যে থেকে শীত বিদায় নিয়েছে। আকাশ-বাতাসে এখন বসন্তের ছোঁয়া। দ্রুত বদলে যাচ্ছে আবহাওয়া। একটু দৌড়ঝাঁপ করলেই রীতিমতো ঘাম হচ্ছে। কখনও কখনও আবার পাখাও চালাতে হচ্ছে। হাওয়া বদলের মরশুমে ঘরে ঘরে সর্দি-কাশি-জ্বরের প্রকোপও বাড়ছে। এই পরিস্থিতিতে আবার রাজ্য জুড়ে বৃষ্টি নামতে পারে৷ অন্তত তেমনই পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। আবহবিদরা জানিয়েছেন, পশ্চিমি ঝঞ্ঝার কারণে বৃষ্টি নেমেছে উত্তর ভারতে। দিন কয়েক আগেই মেঘলা আকাশের কারণে অন্ধকারে ঢেকেছিল রাজধানী দিল্লি। সেই পশ্চিমি ঝঞ্ঝার প্রভাবেই বৃষ্টি নামতে পারে এ রাজ্যেও।

আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, এ রাজ্যের ঝাড়খণ্ড লাগোয়া জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা সবচেয়ে বেশি। বস্তুত, রবিবার থেকে বৃষ্টি নামতে পারে বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর-সহ পশ্চিমাঞ্চলের জেলাগুলিতেও। সঙ্গে বইতে পারে ঝোড়ো বাতাস। বৃষ্টির সম্ভাবনা কলকাতা-সহ দক্ষিণবঙ্গেও। হাওয়া অফিসের পূর্বাভাস, আপাতত আকাশ পরিষ্কার থাকলেও, সোম ও মঙ্গলবার আবহাওয়ার বদল ঘটবে কলকাতায়। হতে পারে হালকা থেকে মাঝারি বৃষ্টি। বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলি। উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা মঙ্গল ও বুধবার।

[ভিড় বাসে দাদার হাতছুট, একরত্তিকে বাড়ি ফেরালেন দুই ‘পুলিশ কাকু’]

The post বসন্তের শুরুতেই পশ্চিমি ঝঞ্ঝা, সোম ও মঙ্গলবার শহরে বৃষ্টির সম্ভাবনা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement