shono
Advertisement

পুরনো বাড়ির দেওয়াল ভাঙতেই মুদ্রা-বৃষ্টি! গুপ্তধন লুট করল জনতা

প্রতিটি কয়েনের ওজন দশ গ্রাম, বাজারমূল্য হাজার টাকার বেশি।
Posted: 03:18 PM Oct 12, 2022Updated: 08:05 PM Oct 12, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গুপ্তধনের (Hidden Treasure) গল্প চিরকাল জনপ্রিয়। মানুষ স্বপ্নে হলেও একবার গুপ্তধনের কাছে পৌঁছায়। উত্তরপ্রদেশের (Uttar Pradesh) বাড়ি ভাঙার কাজে নিযুক্ত কর্মীরা বাস্তবে গুপ্তধনের সন্ধান পেলেন। আদতে সেখানে একটি পুরনো বাড়ি ভাঙার কাজ চলছিল। দেওয়াল ভাঙার কাজ শুরু হতেই ঝনঝন শব্দে বেরিয়ে আসতে শুরু করে রাশি রাশি রুপোর কয়েন (Silver Coin)। চোখের সামনে এই দৃশ্য দেখে চমকে যান বাড়ি ভাঙার কাজে নিযুক্ত কর্মীরা। ঘটনা জানাজানি হতে লোক জরো হতে শুরু করে।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার উত্তরপ্রদেশের বদায়ুঁতে একটি পুরনো বাড়ি ভাঙার কাজ চলছিল। বিপজ্জনক ঘোষিত বাড়িটি পুরসভার তত্ত্বাবধানে ভাঙা হচ্ছিল। প্রথমে বাড়িটির ছাদ ভাঙা হয়। এরপর বুলডোজার দিয়ে বাড়ির দেওয়ালে ভাঙার কাজ শুরু হতেই চমকে যাওয়া ঘটনা ঘটে। দেওয়ালে বুলডোজার দিয়ে জোর ধাক্কা মারতেই অসংখ্য রুপোর কয়েন বেরিয়ে আসতে থাকে! দেওয়ালের ভেতর থেকে রুপোর কয়েন ঝরে পড়ার দৃশ্য দেখে স্তম্ভিত হয়ে যান উপস্থিত কর্মীর। এদিকে পুরনো বাড়ি থেকে দামি রুপোর কয়েন উদ্ধারের ঘটনা চাউর হয়ে যায় এলাকায়। ওই বাড়িটিকে কেন্দ্র করে ভিড় বাড়তে থাকে। শুরু হয় লুটপাট।

[আরও পড়ুন: মন্দির না সরালে নেওয়া হবে আইনি ব্যবস্থা, খোদ বজরংবলীকেই নোটিস রেলের!]

এর মধ্যে ঘটনার খবর পায় পুরসভা। প্রশাসনের আধিকারিকরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছান। বাড়ি ভাঙার কাজে নিযুক্ত কর্মী ও স্থানীয়দের থেকে তাঁরা রুপোর কয়েকগুলি উদ্ধার করেন। জানা গিয়েছে, মোট ১৬০টি কয়েন উদ্ধার করা গিয়েছে। প্রতিটি কয়েনের ওজন দশ গ্রাম। যার এক একটির বাজারমূল্য এক হাজার টাকা বলে অনুমান। পুরসভার ধারণা, বিপজ্জনক বাড়িটি সম্পূর্ণ ভেঙে ফেলা হলে আরও কয়েন উদ্ধার হতে পারে।

[আরও পড়ুন: ওষুধ কোম্পানির বিরুদ্ধে অভিযোগ তুলেছিল WHO, সেই সংস্থা বন্ধের নির্দেশ হরিয়ানা সরকারের]

সত্যিই কি আরও গুপ্তধন উদ্ধার হবে ওই বাড়িটি থেকে? ওই রুপোর কয়েনগুলি কোন আমলের? এই বিষয়ে এখনও কিছুই জানা যায়নি। কয়েনগুলি খুব শীঘ্রই বিশেষজ্ঞদের কাছে পাঠানো হবে বলে জানা গিয়েছে।তারপরই গুপ্তধনের রহস্য উন্মোচন হবে বলে মনে করা হচ্ছে।  

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার