shono
Advertisement

‘ভাবতে লাগে ভয়, CAA বড় কষ্ট দেয়…’, রাজন্যার গলায় প্রতিবাদের গান

সোশাল মিডিয়ায় ভাইরাল সেই গান।
Posted: 10:19 AM Mar 13, 2024Updated: 01:58 PM Mar 13, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে সিএএ লাগু হতেই বিরোধিতায় সুর চড়িয়েছে তৃণমূল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) দাবি করেছেন, বাংলার বৈধ নাগরিকরাও সিএএ-এর জন্য আবেদন করলে অনুপ্রবেশকারী হয়ে যাবেন। এই পরিস্থিতিতে সিএএ থেকে মণিপুর, সব ইস্যুতে গান গাইলেন তৃণমূল যুবনেত্রী রাজন্যা হালদার। তাঁর গানে উঠল সন্দেশখালি ইস্যুও।

Advertisement

মঙ্গলবার ফেসবুকে একটি ভিডিও পোস্ট করেছেন তৃণমূল যুবনেত্রী রাজন্যা হালদার (Rajanya Halder)। সিএএ’র প্রতিবাদে করা সেই ভিডিওতে ‘নিঠুর মনোহর’ গানের সুরে একটি গান গেয়েছেন তিনি। তবে গানের কথা কিন্তু ভিন্ন। সেখানে উঠে এসেছে, সিএএ, মণিপুরের মতো জ্বলন্ত ইস্যু। প্রতি লাইনে নিশানা করা হয়েছে কেন্দ্রকে। সেই গানে বলা হয়েছে, “আমার ভাবতে লাগে ভয়, সিএএ বড় কষ্ট দেয়…।” আমার মণিপুর ইস্যুতে বলা হয়েছে, “যখন মণিপুর হয় রাজা যে চুপটি করে রয়…”। একই গানে আবার সন্দেশখালিতে সাজিয়ে বাংলা জয় করার কথাও বলেছেন রাজন্যা। 

 

[আরও পড়ুন: ‘চোখ উপড়ে নেব’, বাঁকুড়ায় হুঁশিয়ারি সৌমিত্রর, ‘এটাই ওর কালচার’, পালটা সুজাতার]

প্রসঙ্গত, রাজন্যা হালদার ভালো গায়িকা হিসেবে পরিচিত। স্বয়ং মুখ্যমন্ত্রীর তৈরি জয়ী ব্যান্ডের অন্যতম সদস্যা রাজন্যা। তাঁর গলায় গান আগেও প্রতিবাদের ভাষা হয়েছিল। এবার সিএএ নিয়ে প্রতিবাদ জানাতেও গানকেই হাতিয়ার করলেন তিনি। উল্লেখ্য, সিএএ-এর বিরোধিতায় মুখ্যমন্ত্রী থেকে শুরু করে তৃণমূলের সকলেই সরব হয়েছেন। আদতে বিজেপি সরকার বাংলার মানুষকে ভিটে মাটি ছাড়া করতে চাইছেন বলেই দাবি তাঁদের।

[আরও পড়ুন: চাউমিন আনতে গিয়ে নিখোঁজ! একদিন পর উদ্ধার নাবালকের গলাকাটা দেহ, মৃত্যু ঘিরে ঘনাচ্ছে রহস্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement