shono
Advertisement

‘থাপ্পড়’ দেখে অভিনব উদ্যোগ রাজস্থান পুলিশের, মহিলাদের জন্য চালু হল বিশেষ হেল্পলাইন নম্বর

মহিলাদের মধ্যে সচেতনবার্তা ছড়িয়ে দিতে তাপসী নিজেও শেয়ার করেছেন সেই পোস্ট। The post ‘থাপ্পড়’ দেখে অভিনব উদ্যোগ রাজস্থান পুলিশের, মহিলাদের জন্য চালু হল বিশেষ হেল্পলাইন নম্বর appeared first on Sangbad Pratidin.
Posted: 11:20 AM Mar 06, 2020Updated: 11:20 AM Mar 06, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানির প্রশংসা আগেই কুড়িয়েছিল। ছবির সামাজিক বার্তা উপলব্ধি করে মধ্যপ্রদেশ সরকার মুক্তির একদিন আগেই করমুক্ত ঘোষণা করেছে ‘থাপ্পড়’কে। তাও আবার আগামী তিন মাসের জন্যে। কারণ, নারীকেন্দ্রিক এই ছবির বার্তা সার্বজনীন। এবার তাপসী পান্নু অভিনীত সেই ছবিকেই মহিলাদের গার্হস্থ্য হিংসার প্রতিরোধে হাতিয়ার করে তুলল রাজস্থান সরকার।

Advertisement

‘থাপ্পড়’-এর পোস্টার ব্যবহার করে মহিলাদের জন্য হেল্পলাইন নম্বরও শেয়ার করেছে রাজস্থান পুলিশ। গার্হস্থ্য হিংসার শিকার হলে কিংবা কোনওরকম বিপদে পড়ে সেই ফোন নম্বরে যোগাযোগ করলেই মিলবে সাহায্য। রাজস্থানের মহিলাদের কাছে সচেতনবার্তা পৌঁছে দিতে এমন অভিনব পন্থাই অবলম্বন করেছে সংশ্লিষ্ট রাজ্যের পুলিশ। নিজেদের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছে এই পোস্ট।

পাশাপাশি সেই পোস্টে রাজস্থান পুলিশ এও উল্লেখ করেছে যে, শারীরিক নির্যাতনই কিন্তু শুধু গার্হস্থ্য হিংসা নয়, মানসিকভাবে কোনও মহিলাকে নির্যাতন করলে সেটাও এর আওতায় পড়বে। কাজেই এমন কোনও অপ্রীতিকর পরিস্থিতির শিকার হলেই মহিলারা যেন ১০৯০ কিংবা ১১২ ডায়াল করে। অথবা স্থানীয় কোনও পুলিশ স্টেশনে গিয়েও দায়ের করতে পারে অভিযোগ। রাজস্থান পুলিশের এমন অভিনব উদ্যোগে উচ্ছ্বসিত তাপসী পান্নু। অভিনেত্রী নিজেও নিজের সোশ্যাল মিডিয়ায় মহিলাদের কাছে এই সচেতনবার্তা ছড়িয়ে দিতে শেয়ার করেছেন রাজস্থান পুলিশের এই পোস্ট।

[আরও পড়ুন: ‘করোনা বিদায় না নেওয়া অবধি ‘সালাম-নমস্তে’ জানান’, মারণ রোগ এড়াতে পরামর্শ সলমনের ]

দেশের প্রতিটা কোণায় এখনও গার্হস্থ্য হিংসার শিকার মহিলারা। পান থেকে চুল খসলেই শ্বশুরবাড়ির খোঁটা, অপমান থেকে গায়ে হাত তোলার মতো কত কিছুই না সইতে হয় মেয়েদের। বৈপরীত্যও যে নেই এমনটা নয়! তবে তুলনা টানলে মহিলাদের হিংসার শিকার হওয়ার পাল্লাই হারে বেশি। ‘মুখ বুজে সইতে হয়’ এমনটাই মেয়েদের শিখিয়ে এসেছে সমাজ। প্রতিবাদী হলেই সমালোচনার শিকার হতে হয়! কেন সইতে হবে শুধু মহিলাদেরই? প্রশ্ন তুলেছে তাপসী পান্নু অভিনীত ‘থাপ্পড়’। এবার ‘থাপ্পড়’-এর বার্তাকেই মহিলাদের গার্হস্থ্য হিংসার প্রতিরোধে নয়া পন্থা অবলম্বন করল রাজস্থান সরকার।    

[আরও পড়ুন: ‘ডিকশনারি’র লুক শেয়ার করে ফের মৌলবাদীদের কটাক্ষের শিকার তারকা-সাংসদ নুসরত জাহান]

The post ‘থাপ্পড়’ দেখে অভিনব উদ্যোগ রাজস্থান পুলিশের, মহিলাদের জন্য চালু হল বিশেষ হেল্পলাইন নম্বর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement