shono
Advertisement

অভিষেকের হাত ধরে আজই তৃণমূলে ‘ঘর ওয়াপসি’রাজীব বন্দ্যোপাধ্যায়ের! তুঙ্গে জল্পনা

বিপ্লব দেব সরকারকে ধাক্কা দিয়ে নির্ধারিত স্থানেই অভিষেকের সভার অনুমতি দিয়েছে ত্রিপুরা হাই কোর্ট।
Posted: 08:29 AM Oct 31, 2021Updated: 08:29 AM Oct 31, 2021

সন্দীপ চক্রবর্তী, আগরতলা: বিজেপির সঙ্গে দুরত্ব আগেই বেড়েছিল। বেশ কিছুদিন ধরেই শোনা যাচ্ছিল, তৃণমূলে ঘর ওয়াপসি হতে পারে রাজীব বন্দ্যোপাধ্যায়ের। সেই জল্পনা সত্যি করে সম্ভবত রবিবারই ঘাসফুল শিবিরে ফিরছেন রাজীব। আজ আগরতলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরেই তৃণমূলে প্রত্যাবর্তন হচ্ছে রাজ্যের প্রাক্তন বনমন্ত্রীর। তৃণমূল সূত্রে অন্তত তেমনটাই খবর।

Advertisement

একুশের নির্বাচনে বিজেপির ব্যর্থতার পর গেরুয়া শিবির ছেড়ে একাধিক নেতা শাসক দলে ফিরেছেন। সেই তালিকায় এবার নাম লেখাচ্ছেন রাজীব (Rajib Banerjee)। রাজীববাবু শুক্রবার আগরতলায় চলে এসেছেন। গোপনেই রয়েছেন। তাঁর মন্তব্যও জানা যায়নি। কিন্তু রাজনৈতিক সূত্র জানিয়েছে, যেহেতু ত্রিপুরার গত ভোটেও রাজীব তৃণমূলের (TMC) প্রচারে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন, তাই আগরতলার মাটিতেই তিনি অভিষেকের হাত ধরে ফের তৃণমূলে ফিরতে চান। ত্রিপুরার অটো ও অন্য অনেক সংগঠনের সঙ্গে ওতপ্রোত যুক্ত। তিনি নিজের ভুল স্বীকার করে নিঃশর্তে ক্ষমাও চেয়েছেন বলে তৃণমূলের সূত্রে খবর। অভিষেকের সামনেই তিনি বিজেপির বিরুদ্ধে ক্ষোভ উগরে দেবেন। বস্তুত রাজীবের সাংগঠনিক ক্ষমতা ও নেটওয়ার্ককেও তৃণমূল ত্রিপুরায় কাজে লাগাতে চায়।

[আরও পড়ুন: সম্মুখসমর! মমতার সফরের মধ্যেই গোয়ায় জনসংযোগের চেষ্টায় একাধিক কর্মসূচি রাহুলের]

এ প্রসঙ্গে উল্লেখ্য, ত্রিপুরায় (Tripura) ২০১৮ সালে গত বিধানসভা নির্বাচনের আগে প্রচারে একাধিকবার গিয়েছিলেন রাজীব। তখন তিনি রাজ্যের মন্ত্রী, অন্যতম গুরুত্বপূর্ণ মুখ। তারপর গঙ্গায় জল বহুদূর গড়িয়েছে। রাজ্যে একুশের ভোটে বিজেপিতে (BJP) যোগ দেওয়া এবং হার। তার পর থেকেই আবার তৃণমূলের সঙ্গে সখ্য বেড়েছে রাজীবের। সম্প্রতি দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক জল্পনা তা আরও স্পষ্ট করেছে। আজ আগরতলায় অভিষেকের সভা থেকেই সেই জল্পনায় শিলমোহর পড়তে চলেছে। আজ একই মঞ্চে বিজেপির বিধায়ক আশিস দাস, কংগ্রেসের রতন দাস, গত ভোটে বিজেপির প্রার্থী ষষ্ঠীমোহন দাস তৃণমূলে যোগ দেবেন।

[আরও পড়ুন: পাকিস্তানের জয়ে উচ্ছ্বাস করলেও শাস্তি দেওয়া যাবে না, চিঠি লিখে মোদির কাছে আরজি মেহেবুবার]

প্রসঙ্গত, অভিষেকের এই সভা নিয়েও জটিলতা তৈরি হয়েছিল। অভিষেকের সভা আটকানোর জন্য কোভিড বিধির অছিলায় রবীন্দ্র ভবনের সামনে তৃণমূলের মঞ্চ বাঁধায় বাধা দিয়েছিল ত্রিপুরা পুলিশ। তৃণমূলকে শেষ মুহূর্তে জানানো হয়, সভা করতে হলে, তা করতে হবে আস্তাবল ময়দানে। প্রতিবাদে শনিবারই তৃণমূল ত্রিপুরা হাই কোর্টে (Tripura High Court) যায়। রাতেই বিচারপতি শুভাশিস তলাপাত্র ভারচুয়াল শুনানি করেন। ত্রিপুরা পুলিশের যুক্তি উড়িয়ে তিনি রায় দেন, অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) সভা নির্ধারিত স্থানেই হবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement