shono
Advertisement

পাকিস্তানে ক্ষেপণাস্ত্র আছড়ে পড়া নিয়ে মুখ খুললেন রাজনাথ, সংসদে বিবৃতি প্রতিরক্ষামন্ত্রীর

গত ৯ মার্চ ভারতের একটি ক্ষেপণাস্ত্র আছড়ে পড়েছিল পাকিস্তানে।
Posted: 03:44 PM Mar 15, 2022Updated: 04:06 PM Mar 15, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানের (Pakistan) ভূখণ্ডে ভারতের মিসাইল (Missile) আছড়ে পড়ার ঘটনায় তৈরি হওয়া বিতর্কে এবার মুখ খুললেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং (Rajnath Singh)। জানিয়ে দিলেন ৯ মার্চের ওই ঘটনার উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছেন তিনি। মঙ্গলবার রাজ্যসভায় একথা জানান প্রবীণ নেতা।

Advertisement

ঠিক কী বলেছেন তিনি? রাজনাথের কথায়, ”৯ মার্চ দুর্ভাগ্যজনক ভাবে একটি ক্ষেপণাস্ত্র দুর্ঘটনাক্রমে আছড়ে পড়েছে। একেবারেই রুটিন পরীক্ষা চালানোর সময় এই ঘটনা ঘটেছে। পরে আমরা জানতে পেরেছি ওটা পাকিস্তানে গিয়ে পড়েছে।” সেই সঙ্গে তিনি জানান, সরকার বিষয়টিকে গুরুত্ব দিয়ে বিচার করছে। রাজনাথ বলেন, ”আমি কক্ষকে জানাতে চাই, সরকার এই ঘটনাটিকে যথেষ্ট গুরত্ব সহকারে দেখছে। উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। এই তদন্ত থেকেই ওই দুর্ঘটনার প্রকৃত কারণ জানা যাবে। সৌভাগ্যক্রমে, ওই ক্ষেপণাস্ত্র আছড়ে পড়ার দুর্ঘটনায় কোনও ক্ষতি হয়নি।” তবে সেই সঙ্গে প্রতিরক্ষামন্ত্রী আশ্বস্ত করেছেন, ভারতের ক্ষেপণাস্ত্র ব্যবস্থা অত্যন্ত বিশ্বস্ত এবং নিরাপদ।

[আরও পড়ুন: যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ১৪৫ জন বন্দি মুক্তি, মানবিক সিদ্ধান্ত রাজ্য সরকারের]

উল্লেখ্য়, মার্চের ৯ তারিখ ভারত থেকে ছোঁড়া ক্ষেপণাস্ত্রটি পাকিস্তানের মিয়াঁ চান্নু এলাকায় আছড়ে পড়ে। তবে তাতে কোনও ধরনের বিস্ফোরক ছিল না। তবে পাক সেনার আইএসপিআর ডিজি মেজর জেনারেল বাবর ইফতিকার দাবি করেছেন, মিসাইলটি আছড়ে পড়ায় কয়েকটি বাড়িঘরের ক্ষতি হয়েছে।

গত বৃহস্পতিবার নয়াদিল্লির তরফে একটি বিবৃতি দিয়ে ঘটনার কথা স্বীকার করা হয়। জানানো হয়, “ভুলবশত ঘটা এই ঘটনায় ভারত সরকার উদ্বিগ্ন। এর কারণ জানতে দ্রুত তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। তবে এটা স্বস্তির বিষয় যে এই ঘটনায় কেউ আহত হয়নি।” এদিকে পাকিস্তানের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা মোইদ ইউসুফ এই ঘটনায় কটাক্ষ করে বলেছেন, “এমন ঘটনা এই ধরনের স্পর্শকাতর প্রযুক্তির ব্যবহারে ভারতের যোগ্যতা নিয়েই প্রশ্ন তুলে দেয়।” তাঁর এমন মন্তব্যের পর বিতর্ক আরও জোরাল হয়েছে।

[আরও পড়ুন: ‘ইসলামে হিজাব বাধ্যতামূলক নয়’, শিক্ষা প্রতিষ্ঠানে ধর্মীয় পোশাক বিতর্কে রায় কর্ণাটক হাই কোর্টের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement