shono
Advertisement

প্রয়াত শেয়ার বাজারের ‘বিগ বুল’রাকেশ ঝুনঝুনওয়ালা

তাঁর বয়স হয়েছিল ৬২।
Posted: 09:13 AM Aug 14, 2022Updated: 09:45 AM Aug 14, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলে গেলেন ধনকুবের রাকেশ ঝুনঝুনওয়ালা (Rakesh Jhunjhunwala)। এক সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রে একথা জানানো হয়েছে। একাধিক শারীরিক সমস্যায় ভুগছিলেন তিনি। বয়স হয়েছিল ৬২। 

Advertisement

বিজনেস ম্যাগনেট, শেয়ার ব্যবসায়ী ও বিনিয়োগকারী রাকেশ রবিবার সকালে মুম্বইয়ে শেষ নিশ্বাস ত্যাগ করেন বলে জানা যাচ্ছে। সূত্রানুসারে, তাঁকে ব্রিচ ক্যান্ডি হাসপাতালে নিয়ে আসা হলে সকাল ৬টা ৪৫ মিনিটে তাঁকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা।

[আরও পড়ুন: ঋণ আদায়ে দুর্ব্যবহার নয়, রাতে করা যাবে না ফোন, ব্যাংকগুলিকে কড়া হুঁশিয়ারি আরবিআইয়ের]

রাকেশের দালাল স্ট্রিটে যাত্রা শুরু ১৯৮৫ সালে, মাত্র ৫ হাজার টাকা পুঁজি নিয়ে। ফোর্বসের দেওয়া হিসেব অনুযায়ী তাঁর সম্পত্তির মোট পরিমাণ ৫.৫ বিলিয়ন মার্কিন ডলার। গত ৭ আগস্ট যাত্রা শুরু করেছে তাঁর এয়ারলাইন্স ‘আকাশ এয়ার’ (Akasa Air)। গত বছরই তিনি জানিয়েছিলেন এই উড়ান সংস্থার বিষয়ে। আগামী ৪ বছরের মধ্যে ৭০টি বিমানের উড়ানের লক্ষ্যমাত্রা নিয়ে এবং অন্য সংস্থাগুলির থেকে অপেক্ষাকৃত সস্তায় পরিষেবা দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে সংস্থার যাত্রা শুরুর এক সপ্তাহের মধ্যেই প্রয়াত হলেন রাকেশ। 

তাঁর মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। তিনি টুইটারে লিখেছেন, ”রাকেশ ঝুনঝুনওয়ালা ছিলেন অদম্য। জীবননিষ্ঠ, সুরসিক ও অন্তর্দৃষ্টিসম্পন্ন। অর্থনৈতিক বিশ্বে বিরাট অবদান রেখে গিয়েছেন। ভারতের উন্নয়নের প্রতি তাঁর গভীর আবেগ ছিল। তাঁর প্রয়াণ দুঃখজনক। তাঁর পরিবার ও অনুরাগীদের সান্ত্বনা জানাই। ওম শান্তি।”

সামান্য পুঁজি থেকে ধনকুবের হয়ে ওঠা রাকেশ বরাবরই বিশ্বাস করতেন, জীবনে ঝুঁকি নেওয়াটাও একটা পদক্ষেপ। তবে তা ভেবেচিন্তেই করা উচিত। এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, ”যখন আপনি কোনও ঝুঁকি নেন, তখন সচেতন থেকেই তা নেওযা উচিত। যদি শেষ পর্যন্ত সেটি বিফলে যায়, তাহলে সেটা সহ্য করতেও হবে আপনাকে। আবেগপ্রবণ হয়ে পড়লে চলবে না।”

[আরও পড়ুন: চিনার পার্কের ফ্ল্যাট থেকে নিজাম প্যালেসে গেল আলুপোস্ত-মাছের ঝোল, চেটেপুটে খেলেন কেষ্ট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement