shono
Advertisement

‘RRR ছবি নয়, একটা সার্কাস, দ্য কাশ্মীর ফাইলস খুব স্লো!’সমালোচনায় রামগোপাল ভার্মা

সাম্প্রতিক সিনেমার গুণগতমান নিয়ে কটাক্ষ রামগোপালের।
Posted: 12:41 PM Sep 03, 2022Updated: 02:05 PM Sep 03, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিনেমা পরিচালনা থেকে বহুদিন নিজেকে দূরে রেখেছেন বলিউড ছবির পরিচালক রামগোপাল ভার্মা (Ramgopal Verma)। তবে সোশ্য়াল মিডিয়ায় নানা সময়ে, বলিউডের নানা ছবি নিয়ে মন্তব্য করতে ছাড়েন না তিনি। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় নয়। বরং, এক সংবাদপত্রে সাক্ষাৎকার দিতে গিয়ে রামগোপাল ভার্মা সমালোচনা করলেন ‘দ্য কাশ্মীর ফাইল’ এবং দক্ষিণী ছবি ‘আর আর আর’, ‘কেজিএফ টু’-এর। রামগোপালের কথায়, ‘দ্য কাশ্মীর ফাইলস’ বলিউডে তৈরি হওয়া সবচেয়ে ধীরগতির ছবি। আর অন্যদিকে, দক্ষিণী ‘আর আর আর’ ছবি একটা সার্কাস!

Advertisement

এই সাক্ষাৎকারে রামগোপাল আরও বলেন, ‘এস এস রাজা মৌলির ছবিটি আমার কাছে একেবারেই সার্কাস। এর অর্থ খারাপ নয়। সার্কাসে যেমন, এক সময়ে অনেক কিছু ঘটে যায়, রাজা মৌলির ছবিতেও ঠিক এরকমটিই ঘটে। আর আর আর ছবি আমার কাছে জংলি সার্কাস। তবে দেখতে চমকপ্রদ।’

[আরও পড়ুন: জমল না রহস্য, রিমেকের ‘কাঠপুতলি’ হয়েই রয়ে গেল অক্ষয়ের সিনেমা, পড়ুন রিভিউ]

‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবির সম্পর্কে বলতে গিয়ে রামগোপাল ভার্মা বলেন, বলিউডে তৈরি সবচেয়ে ধীরগতির ছবিই হল ‘দ্য কাশ্মীর ফাইলস’। এই ছবি কোনও নিয়ম মানে না। না আছে চিত্রনাট্য, না আছে গল্প। সিনেমায় যা যা দেখানো উচিত নয়, তার সবটাই দ্য কাশ্মীর ফাইলস দেখিয়েছে। লোকে তা দেখেওছে। আসলে বক্স অফিসের অঙ্কটা আসল। ‘আর কেজিএফ টু’ সম্পর্কে কী আর বলব, বলিউডের ‘মেরে পাস মা হ্যায়’ সংলাপকেই সাজিয়ে গুছিয়ে সামনে নিয়ে আসা হয়েছে।

[আরও পড়ুন: মন ভরাবে সোহম-সুস্মিতা জুটি, ‘পাকা দেখা’ একেবারেই টাইমপাস ছবি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement