shono
Advertisement

রামপুরহাট কাণ্ডে মুখ পুড়িয়ে বিধানসভা অধিবেশন থেকে ওয়াকআউট বিজেপির, খোঁচা শাসকদলের

শিল্প ও স্বাস্থ্যদপ্তরের জরুরি বাজেট আলোচনায় অনুপস্থিত বিরোধীরা।
Posted: 07:59 PM Mar 24, 2022Updated: 10:05 PM Mar 24, 2022

গৌতম ব্রহ্ম ও রূপায়ণ গঙ্গোপাধ্যায়: রামপুরহাটের (Rampurhat Incident) বগটুই গ্রামে আটজনের পুড়ে মৃত্যুর ঘটনার তদন্তে রাজ্যকে সহযোগিতার বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। প্রধানমন্ত্রীর এই মন্তব্যে রামপুরহাট কাণ্ডে কেন্দ্রীয় হস্তক্ষেপ চাওয়া বিজেপির মুখ পুড়েছে। এছাড়া বুধবার বগটুই যাওয়ার পথে বর্ধমানে নেমে বিজেপি নেতাদের ‘ল্যাংচা পিকনিক’ ভাইরাল হয়ে যাওয়াতেও অস্বস্তিতে পড়েছে বিজেপি (BJP)। আর তাই মুখ রক্ষার জন্য বিধানসভা বয়কটকেই বেছে নিল।

Advertisement

বৃহস্পতিবার দুটি গুরুত্বপূর্ণ দপ্তর স্বাস্থ্য ও শিল্প দপ্তরের বাজেটের উপর আলোচনা হয়। দুটি দপ্তরের এই বাজেট আলোচনায় লক্ষ্যণীয়ভাবে অনুপস্থিত রইলে বিরোধী বিজেপি দলের বিধায়করা। এদিন, বিধানসভা শুরুর প্রথম আধঘণ্টা ভিতরে ওয়েলে নেমে শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari)নেতৃত্বে বিক্ষোভ দেখানো হোক। রামপুরহাট কাণ্ড নিয়ে আলোচনার দাবি তোলেন তাঁরা। এরপর ওয়াকআউট করে অধিবেশন কক্ষের বাইরে এসে বিক্ষোভ দেখায় বিজেপি। রামপুরহাট কাণ্ডের প্রতিবাদে সরকার বিরোধী স্লোগান চলে।

[আরও পড়ুন: রামপুরহাট কাণ্ডে সাসপেন্ড ‘দাবাং’ এসপি নগেন্দ্র ত্রিপাঠি? প্রশাসনিক স্তরে চূড়ান্ত বিভ্রান্তি]

বিরোধীদের এই ভূমিকা নিয়ে কটাক্ষ করেছে শাসক শিবির। বিরোধী শূন্য অধিবেশন কক্ষে শিল্প বাজেট নিয়ে ভাষণ দিতে উঠে শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) বলেন, ”অত্যন্ত পরিতাপের বিষয়। শিল্প বাজেটের সময় বিরোধীরা নেই। বিরোধী দলনেতা থাকলে বলতাম, হলদিয়া শেষ করল কে? হলদিয়াকে তো অধিকারী নগর বানিয়ে ফেলেছেন! বিধানসভায় থেকে তো বাজেটের উপর আলোচনা করে দিশা দিতে পারতেন। তা না করে বাইরে বসে ছবি তুললেন।” স্বাস্থ্য বাজেটের উপর বক্তৃতা দিতে উঠে একই সুরে বিরোধীদের কটাক্ষ করেন মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য (Chandrima Bhattacharya)। তিনি বলেন, ”যারা রোজ রোজ স্বাস্থ্য পরিষেবার দিকে আঙুল তোলে, তারা আজ বাজেট বক্তৃতায় নেই। এটা দুর্ভাগ্যজনক। এরা (বিজেপি) রাজনৈতিকভাবে ল্যাং খেয়ে, তারপর ল্যাংচা খেয়ে এখন ঢেঁকুর তুলছে। দুর্ঘটনা সমর্থন করি না। মুখ্যমন্ত্রী সব পদক্ষেপ নিয়েছেন। আমাদের মন্ত্রীও তো গিয়েছিলেন, কই? তিনি তো ল্যাংচা খাননি।”

[আরও পড়ুন: কাতার বিশ্বকাপে ভারতের চমক, মেগা টুর্নামেন্টের অফিসিয়াল স্পনসর বাইজুস]

রামপুরহাট কাণ্ডে মুখ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করে রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে বিধানসভায় বৃহস্পতিবার সকালে বিক্ষোভ দেখায় বিজেপি। ভিতরে আধঘণ্টা বিক্ষোভ, পরে ওয়াকআউট করে বাইরে শুভেন্দু অধিকারীর নেতৃত্বে বিক্ষোভ। যতদিন না পর্যন্ত আইনশৃঙ্খলা নিয়ে আলোচনা হবে, ততদিন বিধানসভায় বিক্ষোভ চলবে বিজেপির।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement