shono
Advertisement

Ranji Trophy: অপেক্ষাকৃত সহজ গ্রুপে বাংলা, নকআউট পর্বের সব খেলা হবে কলকাতায়

বিসিসিআইয়ের পক্ষ থেকে সম্প্রতি প্রকাশিত হয়েছে রনজি ট্রফির গ্রুপ বিন্যাস।
Posted: 02:12 PM Aug 31, 2021Updated: 04:52 PM Aug 31, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আবহে (Covid-19) গতবছর স্থগিত ছিল ঐতিহ্যশালী রঞ্জি ট্রফি (Ranji Trophy)। ইতিহাসে প্রথমবার তা হয়েছিল। তবে এই মরশুমে আয়োজিত হবে এই টুর্নামেন্ট। আর সোমবার বিসিসিআইয়ের (BCCI) পক্ষ থেকে প্রকাশিত হল রনজি ট্রফিরই গ্রুপ বিন্যাস। পাশাপাশি জানিয়ে দেওয়া হল, কোথায় কোন গ্রুপের খেলা আয়োজিত হবে? নকআউট পর্যায়ের খেলাই বা কোথায় হবে? সেটাও জানানো হবে।

Advertisement

আসন্ন রঞ্জিতে অপেক্ষাকৃত সহজ গ্রুপ রয়েছে বাংলা (Bengal)। গ্রুপ ‘বি’তে বাংলার পাশাপাশি রয়েছে বিদর্ভ, হরিয়ানা, কেরল, ত্রিপুরা ও রাজস্থান। তবে কঠিন গ্রুপে রয়েছে মুম্বই। কারণ তাঁদের গ্রুপে রয়েছে দিল্লি এবং কর্ণাটক। আর তাই মুম্বইয়ের গ্রুপকে গ্রুপ অব ডেথও বলা হচ্ছে। এছাড়া গত রনজি চ্যাম্পিয়ন সৌরাষ্ট্রের সঙ্গে একই গ্রুপে রয়েছে তামিলনাড়ু।

[আরও পড়ুন: Afghanistan Crisis: ‘মহিলাদের কাজ করতে দিচ্ছে’, তালিবানের প্রশংসা করে বিতর্কে আফ্রিদি]

বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, গ্রুপ পর্বের ম্যাচগুলি হবে মুম্বই, বেঙ্গালুরু, কলকাতা, আহমেদাবাদ, তিরুঅনন্তাপুরম এবং চেন্নাই-এই ছ’টি শহরে। এর মধ্যে গ্রুপ ‘এ’-র খেলাগুলি হবে মুম্বইয়ে। গ্রুপ ‘বি’-র খেলা হবে বেঙ্গালুর, গ্রুপ ‘সি’-র খেলা হবে কলকাতায়, গ্রুপ ‘ডি’ আহমেদাবাদে এবং গ্রুপ ‘ই’-র খেলা হবে তিরুঅনন্তপুরমে। আর প্লেট গ্রুপের খেলাগুলি হবে চেন্নাইয়ে। এছাড়া প্রি-কোয়ার্টার ফাইনাল থেকে শুরু করে ফাইনাল-সব ম্যাচই আয়োজিত হবে কলকাতায়।

এছাড়া বোর্ডের প্রকাশিত সূচি অনুযায়ী, গ্রুপ পর্বের ম্যাচ গুলি আয়োজিত হবে ৫ জানুয়ারি থেকে। চারটি কোয়ার্টার ফাইনাল আয়োজিত হবে ২৮ ফেব্রুয়ারি থেকে ৪ মার্চ পর্যন্ত। সেমিফাইনাল আয়োজিত হবে ৮ মার্চ থেকে ১২ মার্চ। আর ফাইনাল হবে মার্চের ১৬-২০ জানুয়ারিতে ইডেনে। এদিকে, সৈয়দ মুস্তাক আলি টি-২০ ট্রফি (Syed Mushtaq Ali T20 Trophy) আয়োজিত হবে আগামী ৪-২২ নভেম্বর। খেলাগুলি হবে লখনউ, গুয়াহাটি, বরোদা, দিল্লি, হরিয়ানা এবং বিজয়ওয়াড়াতে। আর বিজয় হাজারে টুর্নামেন্ট আয়োজিত হবে ৮-২৭ ডিসেম্বর।

[আরও পড়ুন: Tokyo Paralympics: আরও একটি পদক ভারতের ঝুলিতে, শুটিংয়ে ব্রোঞ্জ পেলেন সিংহরাজ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement