shono
Advertisement

ব্যোমকেশ হিসেবে সবচেয়ে বেশি গ্রহণযোগ্য কে? জবাব দিলেন রঞ্জিত মল্লিক

একান্ত সাক্ষাৎকারে জানালেন নিজের মতামত।
Posted: 05:43 PM Aug 09, 2023Updated: 05:43 PM Aug 09, 2023

সুপর্ণা মজুমদার: টলিউডে জোড়া ব্যোমকেশ। একদিকে দেব, অন্যদিকে অনির্বাণ। নতুন প্রজন্মের এই সত্যান্বেষীদের নিয়েই নিজের মতামত জানালেন রঞ্জিত মল্লিক (Ranjit Mallick)। তাঁর চোখে সেরা ব্যোমকেশ কে? সেকথাও জানালেন একান্ত সাক্ষাৎকারে।
আগামী শুক্রবার অর্থাৎ ১১ আগস্ট থেকে আড্ডাটাইমস প্ল্যাটফর্মে দেখা যাবে রঞ্জিত মল্লিকের প্রথম ওয়েব সিরিজ ‘ঘোষ বাবুর রিটায়ারমেন্ট প্ল্যান’। তা নিয়েই ছিল একান্ত এই সাক্ষাৎকার। কথার মাঝে ব্যোমকেশ আসে প্রসঙ্গ।

Advertisement

ছবি: শুভজিৎ মুখোপাধ্যায়

প্রশ্ন: ব্যোমকেশ দেবকে দেখেছেন?
দেব তো ভালই করছে। একেক জন একেক রকম ভাবে করে। কথার কথা বলছি, শরৎচন্দ্রের দেবদাস পাঁচ জনে মিলে করেছে। তাঁদের অধিকার আছে। প্রত্যেকেরই তো করার অধিকার রয়েছে। দেবেরটা এখনও দেখিনি ছবিটা রিলিজ করলে বুঝতে পারব। করবে, এতদিন ধরে কাজ করছে অভিজ্ঞতা তো নিশ্চয়ই হয়েছে।

[আরও পড়ুন: OMG! বাংলার জনপ্রিয় নায়িকা ‘গ্যাংস্টার’-এর প্রস্তাব ফেরাতেই বলিউডে ভাগ্য খুলেছিল কঙ্গনার!]

প্রশ্ন: অম্বরীশ বলেছিলেন মহানায়ক উত্তমকুমারের পর সেরা ব্যোমকেশ দেব। কী বলবেন?
ওইভাবে বলা উচিত নয়। ডেফিনেটলি উত্তমকুমার সর্বকালের সেরা নায়ক। তা নিয়ে কোনও সন্দেহই নেই। আমরা যে সব সময় বেস্ট হব এমন তো কোনও গ্যারান্টি কেউ দেয়নি। একটা ফার্স্ট বয় হয়। সেকেন্ড বয়েরও তো দক্ষতা আছে! সেকেন্ড বয় তো জিরো নয়। সুতরাং, আমি ফার্স্ট নই। আমি তো সেকেন্ড হতে পারি, থার্ড হতে পারি। তা তো খারাপ নয়।

আপনার চোখে সেরা ব্যোমকেশ কে?
এভাবে বলা যায় না। একেক জনের ধরন একেক রকম। খারাপ আমি কাউকে বলব না। উত্তমকুমারের অভিনয় আর সৌমিত্রদার অভিনয় কি এক? একদমই না। হ্যাঁ, গ্রহণযোগ্যতার দিক দিয়ে যদি বলেন সবচেয়ে বেশি গ্রহণযোগ্য উত্তমকুমার। তাঁর থেকে বেশি গ্রহণযোগ্যতা কারও নেই। এটা ঘটনা। যেটা ঘটনা সেটা ঘটনা।

[আরও পড়ুন: মুক্তি পাচ্ছে মেগাস্টার রজনীকান্তের ‘জেলার’, বড় ঘোষণা চেন্নাই-বেঙ্গালুরুর অফিসপাড়ায়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement