shono
Advertisement

শিকে ছিঁড়ল না ‘গাল্লি বয়’-এর, অস্কারের দৌড় থেকে ছিটকে গেল রণবীরের ছবি

২৭টি ভারতীয় ছবিকে পিছনে ফেলে অস্কার দৌড়ে শামিল হয়েছিল ‘গাল্লি বয়’। The post শিকে ছিঁড়ল না ‘গাল্লি বয়’-এর, অস্কারের দৌড় থেকে ছিটকে গেল রণবীরের ছবি appeared first on Sangbad Pratidin.
Posted: 01:40 PM Dec 17, 2019Updated: 02:31 PM Dec 17, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শেষ পর্যন্ত ভাগ্যের শিকে ছিঁড়ল না। অস্কার ফের অধরা রয়ে গেল ভারতের। ৯২তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের প্রতিযোগিতা থেকে ছিটকে গেল ‘গাল্লি বয়’। অস্কারের বিদেশি ভাষার ছবি বিভাগে পাঠানো হয়েছিল ছবিটিকে।

Advertisement

এবছর ২৭টি ভারতীয় ছবিকে পিছনে ফেলে অস্কারে প্রবেশাধিকার পেয়েছিল রণবীর সিংয়ের ছবিটি। দৌড়ে শামিল হয়েছিল ‘অন্ধাধুন’, ‘আর্টিকল ১৫’, ‘বাধাই হো’, ‘বদলা’র মতো ছবি। কিন্তু তাদের পিছনে ফেলে দেয় ‘গাল্লি বয়’। জুরি কমিটির চেয়ারপার্সন হিসেবে ছিলেন পরিচালক-অভিনেত্রী অপর্ণা সেন। নির্বাচন কমিটির সদস্য হিসেবে উপস্থিত ছিলেন পরিচালক প্রতীম ডি গুপ্তও। এইসব ছবির সঙ্গে পাল্লা দেওয়ার পর আশায় বুক বেঁধেছিল ভারতবাসী। ভেবেছিল এমন জাঁদরেল ছবিগুলোকে যদি পিছনে ফেলে দিতে পারে ‘গাল্লি বয়’, তাহলে হয়তো অস্কারও এবছর পেয়ে যাবে ছবিটি। শুধু বলিউড ছবি নয়, বাংলা ছবিও ছিল তালিকায়। ছিল শিবপ্রসাদ-নন্দিতার ‘কণ্ঠ’, কৌশিক গঙ্গোপাধ্যায়ের ‘নগরকীর্তন’ এবং চূর্ণী গঙ্গোপাধ্যায়ের ‘তারিখ’। কিন্তু শেষরক্ষা হল না। ভারতীয় জুরিদের পছন্দ হলেও অ্যাকাডেমি অফ মোশান পিকচার্স আর্টস অ্যান্ড সায়েন্স কর্তৃপক্ষের মন হয় করতে পারল না ‘গাল্লি বয়’।

[ আরও পড়ুন: অনাবৃত উরু, সাহসী ফটোশুটে ঝড় তুললেন আমির-কন্যা ইরা খান]

ব়্যাপার ভিভিয়ান ফার্নান্ডেজ বা ডিভাইনের জীবন অবলম্বনে তৈরি হয়েছে ‘গাল্লি বয়’ ছবিটি। ইনি মুম্বইয়ের এক স্ট্রিট ব়্যাপার। ‘মেরে গাল্লি মে’ গানটির জন্য বিখ্যাত তিনি। কিন্তু ব়্যাপার হওয়ার যাত্রাপথ তাঁর কাছে মসৃণ ছিল না। মুম্বইয়ের রাস্তায় কীভাবে তাঁর জীবন কাটত, কীভাবে তিনি একজন প্রতিষ্ঠিত ব়্যাপার হলেন, সেই গল্প দেখানো হয়েছে ছবিতে। তবে ছবিতে এক নারীচরিত্রও রয়েছে। তিনিও নিম্নবিত্ত পরিবার থেকেই উঠে আসা একটি মেয়ে। শত অভাবের সংসারেও কীভাবে লড়াই চালিয়ে যায় দুটো ছেলে-মেয়ে, সেটাই এই ছবিতে ফুটিয়ে তুলেছেন পরিচালক জোয়া আখতার।

[ আরও পড়ুন: ‘সরকারি সম্পত্তি নষ্ট আন্দোলনের পদ্ধতি নয়’, প্রতিবাদের ধরন বদলানোর আবেদন দেবের ]

The post শিকে ছিঁড়ল না ‘গাল্লি বয়’-এর, অস্কারের দৌড় থেকে ছিটকে গেল রণবীরের ছবি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement