shono
Advertisement

শুভেন্দুর সভায় বক্তা ধানতলা ধর্ষণকাণ্ডের অন্যতম আসামী! তুলোধোনা কুণাল ঘোষের

ওই মঞ্চ থেকে অভিযুক্তের হুমকির জবাবে পালটা তোপ তৃণমূল মুখপাত্রের।
Posted: 09:31 PM Dec 26, 2022Updated: 08:22 AM Dec 27, 2022

সংবাদ প্রতিদিন ব্যুরো: সভা, পালটা সভা। তৃণমূলের (TMC)সাধারণ সম্পাদক যেখানে যেখানে সভা করছেন, সেখানেই পালটা সভার আয়োজন করছেন বিরোধী দলনেতা। রানাঘাটের যে মাঠে অভিষেক বন্দ্যোপাধ্যায় সপ্তাহখানেক আগে সভা করেছিলেন, তার অদূরে পালটা সভা করেছিলেন শুভেন্দু অধিকারী। আর সেই সভামঞ্চে একজনের উপস্থিতিই অস্বস্তি বাড়াল তাঁর। সোমবার রানাঘাটে (Ranaghat)সভা করতে গিয়ে তৃণমূলের মুখপাত্র তা চোখে আঙুল দিয়ে দেখালেন। ওইদিন শুভেন্দুর মঞ্চে দেখা গিয়েছিল ধানতলায় ধর্ষণকাণ্ডের মূল অভিযুক্তকে। কুণাল ঘোষ তার পালটা দিয়ে বলেন, ”বিরোধী দলনেতার মঞ্চে ধানতলা-বানতলার সব ক্রিমিনালরা! তারা আবার হুমকিও দিচ্ছে। এসব কিন্তু বরদাস্ত করা হবে না।” তৃণমূলের মুখপাত্র বিষয়টি এতটা স্পষ্ট করে উল্লেখ করায় গেরুয়া শিবির যে অস্বস্তিতে পড়েছে, তা বলাই বাহুল্য।

Advertisement

শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) রানাঘাটের সভা মঞ্চে দাঁড়িয়ে ধানতলা ধর্ষণ কাণ্ডের আসামী তথা প্রাক্তন সিপিএম নেতার হুমকি দেওয়া নিয়ে এবার পালটা তোপ দাগল তৃণমূল কংগ্রেস। জোড়া ফুল শিবিরের অভিযোগ, শুধু রাম-বাম জোট নয়, সিপিএমের কুখ্যাত হার্মাদরাও বিজেপির আশ্রয়ে গিয়ে বাংলায় অশান্তি সৃষ্টির চেষ্টা করছে। কিন্তু তৃণমূল এই প্ররোচনায় পা দেবে না, তবে হামলাকারী বিজেপির গুন্ডাদের রুখতে প্রস্তুত।

[আরও পড়ুন: কলকাতায় করোনা আক্রান্ত দুজনের মৃদু উপসর্গ ছিল আগেই, জানেন কী কী?]

চারদিন আগে রানাঘাট ফ্রেন্ডস ক্লাব মাঠে শুভেন্দুর সভায় বক্তব্য রাখতে শোনা যায় ধানতলা ধর্ষণ (Dhantala Rape Case) কাণ্ডের অন্যতম অভিযুক্ত কুখ্যাত প্রাক্তন সিপিএম নেতা আশিসবরণ উকিলকে। রানাঘাট -২ নম্বরের পানিখালির বাসিন্দা লাল সন্ত্রাসের পান্ডা এই নেতাকে এলাকায় ‘বিপুল উকিল’ নামে সবাই চেনেন। ২০০৩ সালের ফেব্রয়ারিতে যে কলঙ্কজনক ধানতলা ধর্ষণ কাণ্ড ঘটে তার অন্যতম অভিযুক্ত ছিলেন এই বিপুল। এ ছাড়াও এলাকায় সন্ত্রাস করার অভিযোগে একাধিকবার জেলে গিয়েছেন এখন শুভেন্দু অধিকারীর আশ্রয়ে যাওয়া এই কুকীর্তির নায়ক। গত শুক্রবার এই ফ্রেন্ডস ক্লাবের মাঠে শুভেন্দুর সভায় বক্তৃতা করে বিপুল উকিল তৃণমূল কর্মীদের মেরে হাত-পা ভেঙে দেওয়ার হুমকি দেন বলে অভিযোগ। 

সোমবার রানাঘাটের ওই ফ্রেন্ডস ক্লাব মাঠেই ছিল তৃণমূল কংগ্রেসের বিশাল প্রতিবাদ সভা। বিজেপির চেয়ে অন্তত পাঁচ গুণ বেশি জমায়েত হয়েছিল এদিনের জনসভায়। আর এই সভায় ধানতলা ধর্ষণ কাণ্ডের আসামীর বিজেপির মঞ্চ থেকে হুমকি দেওয়ার বিষয়টি উত্থাপন করে পাল্টা তোপ দেগে রাম-বাম জোট নিয়ে সতর্ক করেন তৃণমূল কংগ্রেসের রাজ্য সাধারণ সম্পাদক তথা মুখপাত্র কুণাল ঘোষ (Kunal Ghosh)। তৃণমূল অশান্তি চায় না জানিয়ে কুণাল ঘোষের বক্তব্য, “আমরা ওদের প্ররোচনায় পা দেব না। আমরা বাংলায় হিংসা ছড়াতে দেব না। ওরা অশান্তি করতে যাইবে, আমরা উন্নয়ন নিয়ে, মুখ্যমন্ত্রীর ৭৭টি সামাজিক প্রকল্প নিয়ে মানুষের বাড়ি বাড়ি যাব।”

[আরও পড়ুন: গুজরাট উপকূলে আটক পাকিস্তানি নৌকা, উদ্ধার ৩০০ কেজি মাদক-সহ বিপুল বিস্ফোরক]

কিন্তু এরপরই বিজেপির (BJP) ছাতার তলায় আশ্রয় নেওয়া সিপিএমের কুখ্যাত প্রাক্তন নেতাদের পাল্টা সতর্ক করে তৃণমূল মুখপাত্র বলেন, “আমরা শান্তি চাই, কিন্তু ধানতলা, বানতলা ধর্ষণ কাণ্ডের অভিযুক্তরা হামলা করতে আসার সময় পকেটে নিজের স্বাস্থ্যসাথী কার্ড নিয়ে আসবেন। কারণ, এদের হামলা করা হাত ভেঙে ওই কার্ড দিয়ে চিকিৎসা করিয়ে বাড়ি পৌঁছে দিয়ে আসবো। ” নদিয়ার সভায় বক্তৃতা করতে গিয়ে কুণাল বিজেপিকে রসিকতা করে বলেন, “মেরেছিস কলসির কানা/ তা’বলে কি প্রেম দেব না?” 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার