shono
Advertisement

হাওড়ার পুকুরে উত্তর আমেরিকার বর্ণময় উড ডাক, ক্যামেরাবন্দি করতে ব্যস্ত স্থানীয়রা

কীভাবে হাওড়ার ওই পুকুরে এল হাঁসটি? The post হাওড়ার পুকুরে উত্তর আমেরিকার বর্ণময় উড ডাক, ক্যামেরাবন্দি করতে ব্যস্ত স্থানীয়রা appeared first on Sangbad Pratidin.
Posted: 12:03 PM Aug 11, 2020Updated: 12:12 PM Aug 11, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাওড়ার বালির একটি পুকুরে দেখা মিলল উত্তর আমেরিকার উড ডাকের (Wood duck)। বর্ণময় হাঁসটির কথা লোকমুখে ছড়িয়ে পড়তেই সেটিকে দেখতে ভিড় জমান স্থানীয়রা। কেউ কেউ ক্যামেরাবন্দি করেন এই ক্যারোলিন ডাককে।

Advertisement

এই সময় সাধারণত পরিযায়ী পাখিদের দেখা মেলে না। কিন্তু ব্যতিক্রমও তো ঘটে। সেরকমটাই হল। হাওড়ার নিশ্চিন্দার একটি পুকুরে কয়েকদিন আগেই বাহারি রঙের একটি হাঁস লক্ষ্য করেন এলাকারই এক যুবক। বর্ণময় হাঁসটি দেখে কিছুটা হতবাকই হন তিনি।

এরপর ধীরে ধীরে লোকমুখে ছড়িয়ে পড়ে সেটির কথা। উত্তর আমেরিকার সবচেয়ে বেশি বর্ণময় এই উড ডাককে দেখতে ভিড় জমান এলাকার বাসিন্দারা। অধিকাংশের মনেই প্রশ্ন জাগে এ পাখি এল কীভাবে? এলেও একা আসার তো কথা নয়, কারণ সাধারণত দল বেঁধেই আসে।

[আরও পড়ুন: করোনা গুজবের শিকার মহিলার কাতর ভিডিও, হদিশ পেয়েই তৎপর পুলিশ]

এবিষয়ে কথা বলা হলে এক পাখি প্রেমী বলেন, “আমেরিকা ছাড়া সাধারণত এই হাঁসের দেখা অন্য কোথাও মেলে না। পরিযায়ী হিসেবে যদি কোথাও যায়, সেক্ষেত্রেও দল বেঁধে যায়। তাই একা কোনওভাবেই ক্যারোলিন ডাকটি আসেনি।” তাঁর অনুমান, লুকিয়ে কেউ বাড়িতে পুষছিল পাখিটিকে। কোনওকারণে তাঁরা ছেড়ে দিয়েছে, অথবা পালিয়েছে।

[আরও পড়ুন: একদিনে করোনার বলি বাংলার ৩ চিকিৎসক, চিন্তিত স্বাস্থ্যমহল]

The post হাওড়ার পুকুরে উত্তর আমেরিকার বর্ণময় উড ডাক, ক্যামেরাবন্দি করতে ব্যস্ত স্থানীয়রা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার