shono
Advertisement
Rath Yatra 2024

বৃষ্টি মাথায় নিয়েই ইসকনের মন্দিরে মমতা বন্দ্যোপাধ্যায়, রথের রশি টেনে দিলেন বিশেষ বার্তা

বৃষ্টি মাথা করে রবিবার দুপুরে মুখ্যমন্ত্রী পৌঁছে যান কলকাতার ইসকনের মন্দিরে। হাতে পুজোর ডালি। ইসকনের সন্ন্যাসী, পূজারিদের সঙ্গে কথাবার্তা বলে পুজো দেন তিনি। ফুল-মালা-প্রদীপে থালা সাজিয়ে আরতিও করলেন। 
Published By: Sucheta SenguptaPosted: 02:09 PM Jul 07, 2024Updated: 05:08 PM Jul 07, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রথের দিন মুখ্যমন্ত্রীর বাঁধাধরা কর্মসূচির মধ্য়ে অন্যতম হল কলকাতার ইসকন মন্দিরে রথের রশি টানা। এর আগে একাধিকবার তিনি দুপুর রথের রশি টেনে সকলকে রথযাত্রার শুভেচ্ছা জানান। তবে চলতি বছর রথযাত্রার আনুষ্ঠানিক সময় বিকেলে। ৪টে নাগাদ পুরীতে জগন্নাথদেব রথে রওনা হবেন মাসির বাড়ির উদ্দেশে। মুখ্যমন্ত্রী আর বিকেলের অপেক্ষা না করে বৃষ্টি মাথায় নিয়ে দুপুরেই পৌঁছে যান কলকাতার (Kolkata) মিন্টো পার্কে, ইসকনের মন্দিরে। হাতে ছিল পুজোর ডালি।

Advertisement

বৃষ্টি মাথায় করে ইসকনের মন্দিরে মুখ্যমন্ত্রী। ছবি: পিটিআই।

মুখ্যমন্ত্রীর সঙ্গী ছিলেন তাঁর ভ্রাতৃবধূ তথা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মা লতাদেবী। ইসকনের সন্ন্যাসী, পূজারিদের সঙ্গে কথাবার্তা বলে পুজো দেন তিনি। ফুল-মালা-প্রদীপে থালা সাজিয়ে আরতিও করলেন। 

রথের রশি টানছেন মুখ্যমন্ত্রী। নিজস্ব চিত্র।

মিন্টো পার্কে ইসকন মন্দির থেকে রথ বেরিয়ে কলকাতার বিভিন্ন রাস্তা পরিক্রম করে। এবছরও ব্রিগেড প্যারেড গ্রাউন্ড পর্যন্ত রথযাত্রা হওয়ার কথা। তবে বাধ সেধেছে দুপুরে আচমকাই ঝেঁপে আসা বৃষ্টি। তা সত্ত্বেও নির্দিষ্ট সময়েই রবিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) পৌঁছে যান ইসকন মন্দিরে। লাল-সাদা শাড়ি ছিল তাঁর পরনে। নিরাপত্তারক্ষীরা মুখ্যমন্ত্রীর মাথায় ছাতা ধরে তাঁকে মন্দির পর্যন্ত পৌঁছে দেন। মন্দির চত্বরে ঘুরে ঘুরে পুজো দেওয়ার সময়েও তাঁর মাথায় ছাতা ছিল। সঙ্গে ছিলেন ইসকনের পূজারিরা। রথের রশিতে টান দিয়ে যাত্রার শুভ উদ্বোধন করে দিলেন।

[আরও পড়ুন: নাচেই জগন্নাথ বন্দনা ডোনার, ইন্দ্রাণী হালদারের ভোগে থাকে রকমারি পদ]

দিঘায় (Digha) পুরীর আদলে জগন্নাথ মন্দির তৈরির কাজ প্রায় শেষ, আগামী বছরের আগেই তা খুলে দেওয়া হবে ভক্তদের জন্য, আগেই এই সুখবর শুনিয়েছিলেন মুখ্যমন্ত্রী। আর রথের দিন ইসকন মন্দির থেকে সংক্ষিপ্ত বার্তায় মুখ্যমন্ত্রী জানান, আগামী বছর ধুমধাম করে দিঘায় রথযাত্রা হবে।  তার জন্য আগাম সকলকে আমন্ত্রণ জানালেন তিনি।  বললেন, ''পরের বছর থেকে আমরা দিঘায় বড় করে রথযাত্রা করব। আপনারা সকলে আসবেন, নিমন্ত্রণ রইল। '' এদিন মুখ্যমন্ত্রী ইসকন মন্দিরে যাওয়ার আগে সেখানে গিয়ে পুজো দেন টলি অভিনেত্রী-মডেল রুক্মিণী মৈত্র। তিনিও আরতি করেন।

[আরও পড়ুন: হার্দিক-নাতাশার বিচ্ছেদের জল্পনায় সিলমোহর! অভিনেত্রীর ভিডিও ঘিরে চাঞ্চল্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রথের দিন বৃষ্টি মাথায় নিয়ে ইসকনের মন্দিরে মুখ্যমন্ত্রী।
  • পুজো, আরতির পর টান দিলেন রথের রশিতে।
  • আগামী বছর থেকে দিঘায় ধুমধাম করে রথযাত্রা পালনের বার্তা মমতা বন্দ্যোপাধ্যায়ের।
Advertisement