shono
Advertisement
Ration Scam

রেশন দুর্নীতি মামলায় এবার দুবাই যোগ! বিদেশেও জ্যোতিপ্রিয় 'ঘনিষ্ঠ' বারিক সম্পত্তির হদিশ

রেশন দুর্নীতি মামলায় ইডি দপ্তরে হাজিরা দিলেন আনিসুর রহমান এবং আলিফ নুর।
Published By: Paramita PaulPosted: 01:06 PM Aug 01, 2024Updated: 04:26 PM Aug 01, 2024

অর্ণব আইচ: রেশন দুর্নীতিতে ফের বিদেশ যোগ? বারিক বিশ্বাসের অফিস থেকে দুবাইয়ের সম্পত্তির নথি মিলেছে বলে ইডি সূত্রের খবর। রেশন দুর্নীতির টাকাতেই কি দুবাইয়ে সম্পত্তিতে লগ্নি? খোঁজ নিচ্ছেন তদন্তকারীরা।

Advertisement

ইডি সূত্রে খবর, বারিক বিশ্বাসের অফিস থেকে উদ্ধার হওয়া একাধিক নথির মধ্যে ২২টি সম্পত্তির নথি পাওয়া গিয়েছে। নামে বেনামে সম্পত্তিতে লগ্নি করা হয়েছে বলে মনে করছে ইডি। বাজেয়াপ্ত হয়েছে ১৫টির বেশি মোবাইল। বারিকের অফিস থেকে ২০ লক্ষ টাকা ছাড়াও আলিফ নূরের বাড়ি থেকে ১১ লক্ষ ও তাঁর অফিস থেকে ১৪ লক্ষ টাকা বাজেয়াপ্ত করা হয়েছে। সবমিলিয়ে গত মঙ্গলবারের অভিযানে ৪৫ লক্ষ টাকা উদ্ধার হয়।

[আরও পড়ুন: ফের র‌্যানসামওয়্যারের তাণ্ডব! বিপর্যস্ত ৩০০ ব্যাঙ্কের পরিষেবা, বন্ধ UPI লেনদেনও]

প্রসঙ্গত, বৃহস্পতিবার রেশন দুর্নীতি(Ration Scam) মামলায় ইডি দপ্তরে হাজিরা দিলেন দেগঙ্গার তৃণমূলের স্থানীয় ব্লক সভাপতি আনিসুর রহমান এবং তাঁর ভাই আলিফ নুর। আনিসুরকে প্রশ্ন করা হলে তিনি জানান, “আমি কোনও ব্যবসার মধ্যে ছিলাম না। আমি রাজনীতি করি। রাজনীতি বুঝি।” তাঁকে জ্যোতিপ্রিয় মল্লিক, বারিক বিশ্বাসের কথা জিজ্ঞাসা করা হলে তিনি সেসব প্রশ্ন এড়িয়ে যান। এই মামলায় বারিক বিশ্বাসকেও তলব করা হয়েছে। 

উল্লেখ্য, সোমবার সকাল থেকে কলকাতা-সহ উত্তর ২৪ পরগনার একাধিক জায়গায় তল্লাশি শুরু করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। ২০ থেকে ২১ ঘণ্টা বসিরহাট, বারাসত, রাজারহাটের একাধিক অফিস, ফ্ল্যাটে অভিযান চালিয়ে একাধিক নথি হাতে এসেছে বলে দাবি ইডির। তাঁর ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছে প্রায় ২০ লক্ষ টাকা ও সোনার বিস্কুট। সেসবের উৎস জানতে চান তদন্তকারীরা। সূত্রের খবর, চলতি সপ্তাহে জ্যোতিপ্রিয় মল্লিক ঘনিষ্ঠ ব্যবসায়ী বারিক বিশ্বাসকে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে (CGO Complex) তলব করা হয়েছে। 

[আরও পড়ুন: বৃহস্পতিতে লক্ষ্মীর কৃপা শেয়ার বাজারে, ২৫ হাজারে উঠে ইতিহাস নিফটির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বারিক বিশ্বাসের অফিস থেকে দুবাইয়ের সম্পত্তির নথি মিলেছে বলে ইডি সূত্রের খবর।
  • ইডি সূত্রে খবর, বারিক বিশ্বাসের অফিস থেকে উদ্ধার হওয়া একাধিক নথির মধ্যে ২২টি সম্পত্তির নথি পাওয়া গিয়েছে।
Advertisement