shono
Advertisement

হেফাজতে জ্যোতিপ্রিয় কীভাবে পেলেন কাগজ-কলম? গোপন চিঠি নিয়ে প্রশ্ন তুললেন শংকর

ইডির দাবি, জ্যোতিপ্রিয়র লেখা চিঠির সূত্র ধরে শংকর আঢ্যকে গ্রেপ্তার করা হয়।
Posted: 11:34 AM Jan 20, 2024Updated: 01:48 PM Jan 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জ্যোতিপ্রিয় মল্লিকের লেখা চিঠির সূত্র ধরে বনগাঁর পুরসভার প্রাক্তন চেয়ারম্যান শংকর আঢ্যকে গ্রেপ্তার করে ইডি। এবার এই চিঠি নিয়েই বিস্ফোরক দাবি রেশন দুর্নীতি মামলায় ধৃত তৃণমূল নেতার। হেফাজতে থাকাকালীন কীভাবে চিঠি লেখার জন্য কাগজ, পেন পেলেন ধৃত মন্ত্রী, প্রশ্ন তুললেন শংকর আঢ্য। রেশন দুর্নীতি মামলায় কোনওভাবেই জড়িত নন বলেও আরও একবার দাবি করলেন তিনি।

Advertisement

শংকর আঢ্যর ইডি হেফাজত শেষ হয়েছে শনিবার। এদিনই তাঁকে ইডির বিশেষ আদালতে পেশ করার কথা। তার আগে স্বাস্থ্যপরীক্ষার জন্য সিজিও কমপ্লেক্স থেকে বেরনোর সময় আরও একবার নিজেকে নির্দোষ বলে দাবি করলেন শংকর আঢ্য। বলেন, “আমার কোনও মিল নেই। আমি রেশন সরবরাহকারীও নই। ফলে খাদ্য দুর্নীতির সঙ্গে আমি কোনওভাবে জড়িত হতে পারি না।” এর পরই পালটা প্রশ্ন তোলেন শংকর আঢ্য। বলেন, “হেফাজতে থাকাকালীন উনি কীভাবে কলম, কাগজ পেলেন সেটা দেখা হোক। তা হলে সত্যিটা বোঝা যাবে।” রেশন দুর্নীতিতে ধৃত মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের সঙ্গে আর্থিক লেনদেনের অভিযোগের প্রসঙ্গেও মুখ খোলেন শংকর। বলেন “আমরা কিছুই জানি না। এক পয়সাও নিইনি। এটা একটা অভিযোগ। তার কোনও প্রমাণ নেই।”

[আরও পড়ুন: ‘তুমি বড্ড বেশি কথা বলছ’, দল নিয়ে প্রকাশ্যে মুখ খোলায় হুমায়ুন কবীরকে ধমক মমতার]

উল্লেখ্য, গত ৫ জানুয়ারি রাতে বনগাঁর বাড়ি থেকে গ্রেপ্তার হন শংকর আঢ্য। ব্যাঙ্কশাল আদালত তাঁকে ১৪ দিনের ইডি হেফাজতের নির্দেশ দেয়। সেই অনুযায়ী সিজিও কমপ্লেক্সেই ছিলেন শংকর। আজই শেষ হয়েছে হেফাজত। ইডি সূত্রে খবর, শুধু নিজেই নন। কালো টাকা সাদা করতে নিজের স্ত্রী, মেয়ে এমনকী ভাইয়ের নামেও নাকি বিদেশি মুদ্রা বিনিময় সংস্থা খুলেছিলেন শংকর আঢ্য। সে কারণে তৃণমূল নেতার পরিবারের লোকজনও ইডির স্ক্যানারে। ইডির দাবি, জ্যোতিপ্রিয় মল্লিকের লেখা একটি চিঠির সূত্র ধরেই গ্রেপ্তার করা হয় শংকর আঢ্যকে। এবার সেই চিঠির সত্যতা নিয়েই প্রশ্ন তুললেন খোদ জ্যোতিপ্রিয় ‘ঘনিষ্ঠ’ তৃণমূল নেতা শংকর আঢ্য।

[আরও পড়ুন: শর্তসাপেক্ষে রামপুজোর অনুমতি, বঙ্গ বিজেপিকে মিছিলের রুট বেঁধে দিল হাই কোর্ট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement