shono
Advertisement

‘অস্ট্রেলিয়া সিরিজই আমার শেষ’, স্ত্রীকে বলেছিলেন অশ্বিন

কেন একথা বলেছিলেন ভারতের অফ স্পিনার?
Posted: 02:15 PM Jun 16, 2023Updated: 02:15 PM Jun 16, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি বছরের গোড়ায় ভারত-অস্ট্রেলিয়া সিরিজ হয়েছিল। সেই সিরিজের পরে আর খেলবেন না বলে প্রায় স্থির করে ফেলেছিলেন রবিচন্দ্রন অশ্বিন (Ravi Ashwin)। তাঁর স্ত্রীকেও সেই কথা জানিয়েছিলেন তিনি। বহু বছর ধরে হাঁটুতে ঘ্যানঘ্যেনে একটা চোট ছিল অশ্বিনের। বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয টেস্ট চলাকালীন হাঁটু ফুলে উঠেছিল। এবং সেই সময়ে তিনি স্থির করেছিলেন অ্যাকশন বদলে ফেলবেন। তবে বোলিং অ্যাকশন বদল করা সহজ নয়।

Advertisement

অশ্বিন বলেছেন, ”বাংলাদেশ থেকে ফেরার পরে আমার স্ত্রীকে বলেছিলাম যে এই অস্ট্রেলিয়া সিরিজই শেষ সিরিজ হতে চলেছে আমার। আমার হাঁটুতে সমস্যা ছিল। আমি স্ত্রীকে বলেছিলাম, অ্যকশন পরিবর্তন করে ফেলতে হবে। কারণ ওই বোলিং অ্যাকশনে পা মাটিতে ল্যান্ড করার সময়ে হাঁটু ভাঁজ খেয়ে যাচ্ছিল।”

[আরও পড়ুন: বিশ্বকাপের আগে স্বস্তি ভারতের! এশিয়া কাপেই ফিরতে পারেন বুমরাহ, শ্রেয়স]

 

অশ্বিন আরও বলেন, ”বাংলাদেশে দ্বিতীয় টেস্টের সময়ে ব্যথা অনুভব করতে শুরু করি। হাঁটু ফুলে উঠেছিল। গত তিন-চার বছর ধরে আমি ভাল বোলিংই করছিলাম। বোলিং অ্যাকশন পরিবর্তন করা নির্বোধের মতো ব্যাপার হবে বলেই মনে হয়েছিল। তখনই স্থির করেছিলাম ২০১৩-১৪ সালে আমার বোলিং অ্যাকশন যেরকম ছিল, তাতেই ফিরে যাওয়া উচিত।” অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের আগে সেই আগের বোলিং অ্যাকশনে ফিরে গিয়েছিলেন অশ্বিন।

অশ্বিন বলেন, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টের আগে ইঞ্জেকশন নিয়ে মাত্র তিন-চার দিন নতুন অ্যাকশনে অনুশীলন করেন। বোলিং অ্যাকশনে পরিবর্তন আনার পরে ম্যাচ প্র্যাকটিস না করেই নেমে পড়েছিলেন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টে। অশ্বিন বলেন, ”টেস্টের প্রথম দিন তিন-তার ওভারে আমাকে বোলার বলেই মনে হয়নি।” সেই অশ্বিনই চার টেস্টের সিরিজে ২৫টি উইকেট নেন।

[আরও পড়ুন: ভোটের আগেই জয়! রঘুনাথগঞ্জের ২ টি গ্রাম পঞ্চায়েত ও পঞ্চায়েত সমিতি তৃণমূলের দখলে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement