shono
Advertisement

‘প্যাডম্যান চ্যালেঞ্জ’-এ শামিল রবি শাস্ত্রী, সচেতনতা প্রসারের ডাক বিরাটকেও

সিন্ধু, গীতারাও শামিল চ্যালেঞ্জে। The post ‘প্যাডম্যান চ্যালেঞ্জ’-এ শামিল রবি শাস্ত্রী, সচেতনতা প্রসারের ডাক বিরাটকেও appeared first on Sangbad Pratidin.
Posted: 02:28 PM Feb 07, 2018Updated: 02:43 PM Feb 07, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাতে ধরা স্যানিটারি ন্যাপকিন। একাধিক অভিনেতা-অভিনেত্রীকে হাসিমুখে এ ছবি পোস্ট করতে দেখা গিয়েছে। সৌজন্যে অবশ্যই অক্ষয় কুমারের ‘প্যাডম্যান চ্যালেঞ্জ’। এবার সে চ্যালেঞ্জে শামিল হলেন ভারতীয় ক্রিকেট দলের কোচ রবি শাস্ত্রীও। ডাক পাঠালেন বিরাটের উদ্দেশেও।

Advertisement

ভুল থেকেও শিক্ষা নেই, দক্ষিণ আফ্রিকায় ফের উলটো উড়ল ভারতের তেরঙ্গা ]

সামনেই মুক্তি অক্ষয় কুমারের ‘প্যাডম্যান’ ছবির। দেশে স্যানিটারি ন্যাপকিনের জনককে সম্মান জানানো হয়েছে এ ছবিতে। তবে তা নেহাতই বায়োপিক নয়। বরং এই কাহিনির মধ্যে দিয়ে ঋতুস্রাব সংক্রান্ত ট্যাবু ভাঙার বার্তাটিও দেওয়া হয়েছে। দেশ নানাদিকে অনেকটা এগোলেও এখনও এই একটা  বিষয়ে যেন আজও পিছনে টান। আজও ঋতুকালীন সময়ে মহিলাদের নিগ্রহের মুখে পড়তে হয়। এমনকী পুজো-আচ্চার স্থানেও তাঁদের প্রবেশ নিষেধ। শুধু প্রত্যন্ত অঞ্চলেই নয়, সমাজের তথাকথিত এলিট শ্রেণির মধ্যেও এ নিয়ে ট্যাবু বিদ্যমান। ছবির পরতে পরতে সেই কুসংস্কার ভাঙার ডাক দিয়েছেন অক্ষয়। প্রচারেও তাই সচেতনতার বার্তা। একাধিক অভিনেতা-অভিনেত্রী গ্রহণ করেছিলেন এই ‘প্যাডম্যান চ্যালেঞ্জ’। কী সেটা? আর কিছুই নয়, স্যানিটারি ন্যাপকিন হাতে নিয়ে সোশ্যাল মিডিয়ায় ছবি পোস্ট করা। যে স্যানিটারি ন্যাপকিন মহিলাদের প্রয়োজনীয়, অথচ যা আজও কালো প্লাস্টিকে ঢেকে গোপনে ক্যারি করা হয়, তাই উঠে আসছে সমক্ষে। ভাঙুক সংস্কারের বেড়া, দাবি এমনটাই। এবার সে চ্যালেঞ্জ নিলেন রবি শাস্ত্রীও। স্যানিটারি ন্যাপকিন হাতে ধরেই ছবি পোস্ট করলেন তিনি।

সেই সঙ্গে তিনি ডাক পাঠিয়েছেন বিরাট কোহলিকেও। সোশ্যাল মিডিয়ায় এক চ্যালেঞ্জে অন্যকে নমিনেট করাই রীতি। সেই প্রথা মেনেই কোচ ডাক পাঠিয়েছেন অধিনায়ককে। বিরাট তরুণ প্রজন্মের আইকন। তিনিও যদি এই সচেতনতা প্রসারে উদ্যোগী হন, তাহলে এই ট্যাবু অনেকটাই কাটবে বলে প্রত্যাশা। ইতিমধ্যে পি ভি সিন্ধুর মতো তরুণ অ্যাথলিটকেও এ চ্যালেঞ্জ নিতে দেখা গিয়েছে।

The post ‘প্যাডম্যান চ্যালেঞ্জ’-এ শামিল রবি শাস্ত্রী, সচেতনতা প্রসারের ডাক বিরাটকেও appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement