shono
Advertisement

একই বলে দু’বার রিভিউ! অশ্বিনের কাণ্ডে অবাক ক্রিকেটপ্রেমীরা

ম্যাচের শেষে এই 'কীর্তি' নিয়ে মুখ খুললেন বিশ্বসেরা বোলার।
Posted: 12:11 PM Jun 15, 2023Updated: 12:11 PM Jun 15, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে তাঁকে দলে নেওয়া হয়নি। সেই নিয়ে প্রচুর বিতর্কও হয়েছে ক্রিকেটমহলে। সেই ম্যাচের পরে দেশে ফিরে আজব কাণ্ড ঘটালেন রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)। তামিলনাড়ু প্রিমিয়ার লিগে ম্যাচ খেলছেন তিনি। সেই টুর্নামেন্টের একটি ম্যাচে তাঁর কীর্তি দেখে অবাক ক্রিকেটপ্রেমীরা। কারণ, একটি বলে দ্বিতীয়বার রিভিউ নিয়েছেন বিশ্বের সেরা টেস্ট বোলার। ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়।

Advertisement

ব্যাপারটা ঠিক কী? তামিলনাড়ু প্রিমিয়ার লিগের একটি ম্যাচ খেলতে নেমে ব্যাটারকে কট বিহাইন্ডে আউট করেন অশ্বিন। সঙ্গে সঙ্গেই রিভিউ (DRS) নেন ব্যাটার। বল যখন ব্যাটের খুব কাছে রয়েছে, সেই সময়ে স্নিকোমিটারে বেশ বড়সড় স্পাইক ধরা পড়ে ডিআরএসে। বেশ খানিকক্ষণ ধরে আউটের ভিডিও দেখার পরে আম্পায়ার বুঝতে পারেন, পিচকে স্পর্শ করেছিল ব্যাট, সেই জন্যই স্পাইক ধরা পড়েছে। তৃতীয় আম্পায়ার জানিয়ে দেন, ব্যাটার নট আউট। 

[আরও পড়ুন: নিরাপত্তা বলয় ভেঙে তেড়ে এল বাইক, বড়সড় বিপদ থেকে রক্ষা নীতীশ কুমারের]

কিন্তু সেই সিদ্ধান্ত মেনে নেননি অশ্বিন। তাঁর বিশ্বাস, ব্যাটের কাণা ছুঁয়েই বল গিয়ে জমা পড়েছে উইকেটকিপারের দস্তানায়। ফলে রিভিউ করার পরে আবারও ডিআরএস নিয়ে নেন তিনি। এহেন আচরণে অবাক হয়ে যান অন ফিল্ড আম্পায়ার থেকে ক্রিকেটাররা সকলেই। কিন্তু নিয়ম মেনে আবারও ডেলিভারির পুরো ভিডিও দেখেন আম্পায়ার। দ্বিতীয়বারও সিদ্ধান্ত বদল করেননি আম্পায়ার। সাফ জানিয়ে দেন, ব্যাট পিচে ছুঁয়েছিল বলেই স্পাইক দেখা গিয়েছিল।

ম্যাচের পর অবশ্য এই আজব কাণ্ড নিয়ে মুখ খুলেছেন অশ্বিন। বিশ্বসেরা টেস্ট বোলারের মতে, “এই টুর্নামেন্টে প্রথমবার ডিআরএস ব্যবহার হচ্ছে। বল যখন ব্যাটের খুব কাছে, সেই সময়েই স্পাইক দেখা গিয়েছিল। তাও নট আউট দেওয়া হল বলেই আবারও রিভিউ করার সিদ্ধান্ত নিলাম। মনে হয়েছিল অন্য কোনও অ্যাঙ্গেল থেকে বলটি দেখা যাবে। কিন্তু আম্পায়ার সেটা দেখলেন না।” তবে রিভিউ কাণ্ডের পরেও অশ্বিনের দলই ম্যাচ জেতে। 

[আরও পড়ুন: ‘জিহাদেই জন্নত’, ভাবাবেগে আঘাত! ‘৭২ হুঁরে’ নিয়ে ক্ষোভে ফুঁসছে কাশ্মীরের মুসলিম নেতারা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement