shono
Advertisement

বড় চমক! উত্তম কুমারের ভূমিকায় ‘নায়ক’ হচ্ছেন দেব? টলিপাড়ায় জল্পনা তুঙ্গে

সত্যজিৎ রায়ের 'নায়ক' ছবির রিমেক?
Posted: 08:30 PM Jul 17, 2023Updated: 08:30 PM Jul 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্য সরকারের তরফে ‘মহানায়ক’ পুরস্কার আগেই পেয়েছেন। এবার পর্দায় ‘মহানায়ক’ হয়ে ওঠার পালা? টলিপাড়ার অন্দরে কান পাতলে এমন গুঞ্জনই শোনা যাচ্ছে টলিউড সুপারস্টার দেবকে নিয়ে।

Advertisement

১৯৬৬ সালে মুক্তি পেয়েছিল সত্যজিৎ রায় পরিচালিত ‘নায়ক’। যেখানে মুখ্য ভূমিকায় দেখা গিয়েছিল উত্তম কুমারকে। এবার শোনা যাচ্ছে, সেই ছবিরই নাকি রিমেক হতে চলেছে। যেখানে ‘মহানায়ক’-এর জুতোতে পা গলাবেন টলিউড সুপারস্টার দেব। স্বাভাবিকভাবেই মনে কৌতূহল উঁকি দিতে পারে যে, সত্যজিৎ রায়ের সেই কাল্ট ক্লাসিক সিনেমার রিমেকের পরিকল্পনা করছেন কোন পরিচালক?

শোনা যাচ্ছে রুক্মিণী মৈত্র অভিনীত ‘বিনোদিনী: একটি নটীর উপাখ্যান’ ছবির পরিচালক রামকমল মুখোপাধ্যায়ই নাকি ‘নায়ক’ রিমেকের পরিচালনা করবেন। পরিচালক রামকমল কিংবা প্রযোজক-অভিনেতা দেব যদিও নতুন ছবি নিয়ে মুখ খুলতে নারাজ। তবে শোনা যাচ্ছে, পিরিয়ডিক সিনেমা নিয়ে রামকমলের গবেষণা দেখে মুগ্ধ হয়েই সত্যজিৎ রায়ের ‘নায়ক’কে নতুন আঙ্গিকে পরিবেশন করার পরিকল্পনা করেছেন টলিপাড়ার সুপারস্টার। এবার প্রশ্ন উঠছে, দেবকে যদি উত্তম কুমারের ভূমিকায় দেখা যায়, তাহলে ‘নায়ক’-এর শর্মিলা ঠাকুর হিসেবে কি রুক্মিণী মৈত্র ধরা দেবেন?

[আরও পড়ুন: ‘ক্ষমতার অপব্যবহার’! সরকারি গাড়ি নিয়ে যশের সঙ্গে শুটিংয়ে নুসরত, চরম বিতর্কে সাংসদ-নায়িকা]

এক্ষেত্রে সন্দীপ রায়ের থেকে স্বত্ব নেওয়ার বিষয়ও রয়েছে। উল্লেখ্য, সম্প্রতি ‘ব্যোমকেশ ও দুর্গরহস্য’ ছবির ট্রেলার লঞ্চে সাংবাদিকদের মুখোমুখি হয়ে দেব জানিয়েছিলেন, “গত পরশু বাবুদার সঙ্গে ছিলাম। জানি বড্ড তাড়াহুড়ো করে ফেলছি…। কিন্তু ওনাকে বলেছি এরপর ফেলুদা করলে আমার কথা যেন মাথায় রাখেন।” তাহলে কি ‘নায়ক’-এর স্বত্ব নিয়ে কথা বলতেই সন্দীপ রায়ের সঙ্গে সাক্ষাৎ দেবের? এমন প্রশ্ন ওঠা অস্বাভাবিক নয়। 

উল্লেখ্য, দেবের হাতে এখন পরপর কাজ। চলতি বছরেই মুক্তি পাচ্ছে তাঁর তিন তিনটে ছবি- মে মাসে মুক্তি পাচ্ছে ‘ব্যোমকেশ ও দুর্গরহস্য’, পুজোয় ‘বাঘাযতীন’ এবং বড়দিনে প্রেক্ষাগৃহে আসছে দেবের স্বপ্নের প্রজেক্ট ‘প্রধান’। এবার ‘নায়ক’-এর রিমেকের পরিকল্পনা করেছেন তিনি। এক বাংলা সংবাদমাধ্যমেই এই নতুন ছবির কথা ফাঁস হয়েছে। তবে এই জল্পনা সত্যি হলে দেব-অনুরাগীরা যে খুশি হবেন, তা আর বলার অপেক্ষা রাখে না। 

[আরও পড়ুন: ইন্দোনেশিয়ায় ছুটির মেজাজে হবু মা শুভশ্রী, ছেলে ইউভানের দায়িত্ব সামলাচ্ছেন রাজ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement