shono
Advertisement
Champions League

১৫তম চ্যাম্পিয়ন্স লিগ জিতে ইতিহাস রিয়ালের, বরুশিয়াকে উড়িয়ে দুরন্ত জয় পেলেন ভিনিসিয়াসরা

প্রতিযোগিতার ইতিহাসে রিয়াল তাদের ১৫ নম্বর খেতাব পেল।
Published By: Biswadip DeyPosted: 08:59 AM Jun 02, 2024Updated: 10:44 AM Jun 02, 2024

বরুশিয়া ডর্টমুন্ড : ০
রিয়াল মাদ্রিদ : ২
(কর্বাহল, ভিনিসিয়াস)

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সবচেয়ে বেশি বার চ্যাম্পিয়ন্স লিগজয়ী (Champions League) ক্লাব? রিয়াল মাদ্রিদ। সবচেয়ে বেশি চ্যাম্পিয়ন্স লিগ জয়ী কোচ? কার্লো আন্সেলোত্তি। উত্তরগুলো শনিবাসরীয় রাতের আগেও একই ছিল। তবে শনিবাসরীয় রাতের পর দ্বিতীয় স্থানাধিকারীদের সঙ্গে ব্যবধানটা আরও বাড়ল।

কারণ? কারণ কোচ কার্লোর রিয়াল জিতে নিয়েছে আরও একটা চ্যাম্পিয়ন্স লিগ ট্রফি। এদিন ওয়েম্বলি স্টেডিয়ামে, বরুশিয়া ডর্টমুন্ডকে ২-০ গোলে হারিয়ে। প্রতিযোগিতার ইতিহাসে রিয়াল তাদের ১৫ নম্বর খেতাবটা পেল ড্যানি কর্বাহল এবং ভিনিসিয়াস জুনিয়রের গোলে। এদিনই ক্লাব ফুটবল থেকে অবসর নিয়ে ফেললেন টনি ক্রুস। তবে বিদায়ের ম্যাচেও নায়ক হলেন তিনিই। ৭৪ মিনিটে তাঁর সাজানো পাস থেকেই রিয়ালকে এগিয়ে দেন কর্বাহল।

তার আগেই একটা দুরন্ত ফ্রি-কিকে গোল করেই ফেলেছিলেন প্রায়, কোনওরকমে শরীর ছুড়ে বল বাইরে পাঠান ডর্টমুন্ড গোলকিপার গ্রেগর কোবেল। শুধু তাই নয়, নিজের বিদায়ী ম্যাচে ‘জার্মান স্নাইপার’ সঠিক পাস বাড়িয়েছেন ৯৭ শতাংশ! প্রথম গোলের মিনিট দশেকের মধ্যেই ম্যাচটা একপ্রকার শেষ করে দিলেন ভিনিসিয়াস। জুড বেলিংহ্যামের থেকে পাওয়া বল ডান পায়ে রিসিভ করলেন প্রথমে। তারপর বাঁ পায়ে মাপা শটে ব্রাজিলিয়ান উইঙ্গার শেষ করে দিলেন ডর্টমুন্ডের ২৭ বছর পর চ্যাম্পিয়ন্স লিগ জয়ের স্বপ্ন। এই জয়ের ফলে সবচেয়ে বেশিবার ইউরোপিয়ান ক্লাব ফুটবলে চ্যাম্পিয়ন হওয়ার বিচারে রিয়ালেরই কিংবদন্তি পাকো গেন্টোর সঙ্গে একই পংক্তিভুক্ত হয়ে গেলেন ক্রুজ, কর্বাহল, লুকা মদ্রিচ আর নাচো ফার্নান্ডেজ। প্রত্যেকেই জিতেছেন ৬টি করে ট্রফি!

[আরও পড়ুন: বুথ ফেরত সমীক্ষায় অনেক এগিয়ে এনডিএ, ২০১৯-এর এক্সিট পোলকেও ছাপিয়ে গেল?]

এদিন অবশ্য ভাগ্যের সাহায্যও পেয়েছে রিয়াল। ২৩ মিনিটেই এগিয়ে যাওয়ার সুবর্ণ সুযোগ পেয়েছিল ডর্টমুন্ড। কিন্তু নিকলাস ফুটক্রুগের শট ফেরে পোস্টে লেগে। আবার শেষবেলায় এই জার্মান ফরোয়ার্ডের গোল বাতিল হয় অফসাইডের জন্য। অবশ্য, ভাগ্যও তো চ্যাম্পিয়নদেরই সহায় হয়। আর রিয়াল মাদ্রিদের থেকে বড় চ্যাম্পিয়ন কেই বা আছে, তাও আবার চ্যাম্পিয়ন্স লিগে?

[আরও পড়ুন: দক্ষিণে বিজেপির সূর্যোদয়, বুথ ফেরত সমীক্ষায় প্রত্যাশা পূরণ হচ্ছে কি?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কোচ কার্লোর রিয়াল জিতে নিল আরও একটা চ্যাম্পিয়ন্স লিগ ট্রফি।
  • এদিন ওয়েম্বলি স্টেডিয়ামে, বরুশিয়া ডর্টমুন্ডকে ২-০ গোলে হারিয়ে দিল তারা।
  • প্রতিযোগিতার ইতিহাসে রিয়াল তাদের ১৫ নম্বর খেতাবটা পেল ড্যানি কর্বাহল এবং ভিনিসিয়াস জুনিয়রের গোলে।
Advertisement