shono
Advertisement

মরশুমের প্রথম এল ক্লাসিকো জয় রিয়ালের, বার্সাকে তিন গোল দিয়ে মধুর প্রতিশোধ বেঞ্জেমাদের

লিগ টেবিলেও শীর্ষে রইল রিয়াল।
Posted: 09:46 PM Oct 16, 2022Updated: 08:27 AM Oct 17, 2022

রিয়াল মাদ্রিদ- ৩ (বেঞ্জেমা, ভালভার্দে, রডরিগো) 

Advertisement

বার্সেলোনা- ১ (তোরেস)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সমান পয়েন্ট নিয়ে লা লিগার (La Liga) পয়েন্ট টেবিলের প্রথম দুই স্থানে ছিল বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। রবিবারের এল ক্লাসিকো (El Classico) ছিল পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠার লড়াই। সেই ম্যাচে বার্সেলোনাকে (Barcelona) ৩-১ গোলে হারিয়ে দিল রিয়াল মাদ্রিদ (Real Madrid)। মরশুমের প্রথম মহারণ জিতে নিয়ে সমর্থকদের ক্ষতে প্রলেপ দিল কার্লোস আন্সেলোত্তির দল। গত মরশুমের শেষ এল ক্লাসিকোতে ঘরের মাঠে ৪-০ ফলে হেরেছিল রিয়াল। 

লা লিগার ইতিহাসে সবচেয়ে বেশিবার খেলা হয়েছে বার্সা বনাম রিয়ালের ম্যাচ। সেই ম্যাচে নামার আগে স্বভাবতই স্নায়ুর চাপে ছিলেন ফুটবলাররা। তবে মাঠে নেমে প্রথম থেকেই দাপট দেখিয়েছেন রিয়ালের ফুটবলাররা। ১২ মিনিটেই গোল করেন করিম বেঞ্জেমা। তেকাঠি লক্ষ্য করে প্রথমে শট মারেন ভিনি। বার্সা গোলকিপার কোনওরকমে সেই শট বাঁচালেও ফিরতি শটে বল গোলের জালে জড়িয়ে দেন বেঞ্জেমা। 

[আরও পড়ুন: পিছিয়ে পড়েও কেরলের বিরুদ্ধে দুর্দান্ত জয়, ৫ গোল দিয়ে জয়যাত্রা শুরু মোহনবাগানের]

৩৫ মিনিটে ফের গোল খেয়ে যায় বার্সেলোনা। মাঝমাঠ থেকে বল নিয়ে উঠে আসেন ভালভার্দে। ভিনি ও মেন্ডির সঙ্গে অসাধারণ পাস খেলার পরে গোল লক্ষ্য করে শট নেন ভালভার্দে। গোলকিপারকে পরাস্ত করে সোজা জালে জড়িয়ে যায় বল। হাফ টাইমের আগেই দু’গোলে পিছিয়ে পড়ে বার্সা।

তবে বিরতির পরে বেশ ভাল খেলতে শুরু করে বার্সা। ম্যাচের শেষের দিকে এসে বার্সার হয়ে এক গোল করেন ফেরান তোরেস। তবে ইনজুরি টাইমে ফের গোল দেয় রিয়াল। ৯১ মিনিটে রিয়ালের ব্যবধান বাড়ান রডরিগো। এই জয়ের ফলে লিগ টেবিলের শীর্ষে নিজেদের জায়গায় আরও পোক্ত করে ফেললেন আন্সেলোত্তিরা।  গত মরশুমে লা লিগা জিতেও এল ক্লাসিকোতে লজ্জার মুখে পড়তে হয়েছিল রিয়ালকে। রবিবারের ম্যাচের পর শাপমুক্তি হল বেঞ্জেমাদের। 

[আরও পড়ুন: নিয়মে বড় বদলের পথে ICC, মাঠে নামার অনুমতি কোভিড আক্রান্ত খেলোয়াড়দের]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement