shono
Advertisement

‘জনসংখ্যা নয় দেশের আসল সমস্যা বেকারত্ব’, ভাগবতকে কটাক্ষ ওয়েইসির

শনিবার দুই সন্তান নীতির পক্ষে সওয়াল করেছিলেন RSS প্রধান। The post ‘জনসংখ্যা নয় দেশের আসল সমস্যা বেকারত্ব’, ভাগবতকে কটাক্ষ ওয়েইসির appeared first on Sangbad Pratidin.
Posted: 10:13 AM Jan 19, 2020Updated: 10:21 AM Jan 19, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জনসংখ্যার বাড়বাড়ন্তের জন্য সমস্যায় রয়েছে দেশ! শনিবার উত্তরপ্রদেশের মোরাদাবাদে বক্তব্য রাখতে গিয়ে এই দাবিই করেছিলেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের সরসংঘচালক মোহন ভাগবত। কেন্দ্রীয় সরকারকে ‘দুই সন্তান নীতি’ প্রচলন করার পরামর্শও দিয়েছিলেন। তাঁর এই বক্তব্যকে কটাক্ষ করে কিছুক্ষণ বাদেই জনসংখ্যা নয়, দেশের আসল সমস্যা বেকারত্ব বলে উল্লেখ করলেন AIMIM প্রধান আসাদউদ্দিন ওয়েইসি।

Advertisement

মোহন ভাগবতকে ধিক্কার জানিয়ে হায়দরাবাদের সাংসদ বলেন, ‘আপনার লজ্জা হওয়া উচিত। আমার মতো অনেক বিজেপি নেতারই দুটির বেশি সন্তান আছে। আসলে RSS সবসময় মনে করে যে মুসলিমদের সংখ্যা নিয়ন্ত্রণে রাখতে হবে। কিন্তু, এই দেশের প্রধান সমস্যা হচ্ছে বেকারত্ব। জনসংখ্যার আধিক্য নয়।’

[আরও পড়ুন: পুলিশ কর্মীদের খুনের হুমকি দেওয়ার জের! সাড়ে ৪ বছর বাদে জেল হার্দিক প্যাটেলের ]

 

কয়েকদিন বাদেই তেলেঙ্গানায় পুরসভা ভোট হতে চলেছে। সেই উপলক্ষে শনিবার বিকেলে নিজামাবাদের একটি নির্বাচনী জনসভায় বক্তব্য রাখতে গিয়েছিলেন ওয়েইসি। বক্তব্য রাখার সময় মোহন ভাগবতকে লাগাতর আক্রমণ করেন তিনি। এই কয়েক বছর দেশের কয়েকজন বেকার চাকরি পেয়েছে তার সংখ্যাও প্রকাশ করতে বলেন।

[আরও পড়ুন: এক্সপ্রেসওয়েতে বেপরোয়া গতি, শাবানা আজমির গাড়িচালকের বিরুদ্ধে দায়ের এফআইআর ]

 

মোদি সরকারকে আক্রমণ করে বলেন, ‘বেকারত্বের কারণে ২০১৮ সালে দিনপিছু গড়ে ৩৫ জন বেকার ও আর কাজ হারানোর জন্য ৩৬ জন ক্ষুদ্র ব্যবসায়ী আত্মহত্যা করেছেন। এই ঘটনা প্রতিরোধে আপনারা কী ব্যবস্থা নিয়েছেন? আজ দেশের যা জনসংখ্যা তা অন্য কোনও দেশে চোখে পড়বে না। কিন্তু, আপনারা গত ৫ বছরে কারও জন্য কোনও চাকরির ব্যবস্থা করতে পারেননি। সেই কারণেই এখন ‘দুই সন্তান নীতি’কে কার্যকর করার মরিয়া চেষ্টা করছে আরএসএস।’

The post ‘জনসংখ্যা নয় দেশের আসল সমস্যা বেকারত্ব’, ভাগবতকে কটাক্ষ ওয়েইসির appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement