shono
Advertisement

দীর্ঘদিন নিখোঁজ থাকার পর প্রিয়জনদের কাছে ফিরলেন হাওড়ার বাসিন্দা, ত্রাতা Red Volunteers

প্রিয়জনকে ফিরে পেয়ে আপ্লুত পরিবারের সদস্যরা।
Posted: 04:08 PM Aug 30, 2021Updated: 04:08 PM Aug 30, 2021

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: চলতি মাসের মাঝামাঝি আচমকাই বাড়ি থেকে উধাও হয়ে গিয়েছিলেন হাওড়ার এক ব্যক্তি। পুলিশের দ্বারস্থ হয়েও তাঁর হদিশ পায়নি পরিবার। অবশেষে তাঁকে প্রিয়জনদের কাছে পৌঁছে দিল রেড ভলান্টিয়াররা (Red Volunteers)। ব্যক্তিকে ফিরে পেয়ে আপ্লুত পরিবারের সদস্যরা।

Advertisement

জানা গিয়েছে, বেশ কয়েকদিন ধরেই হাওড়ার (Howrah) কদমতলা পাবলিক লাইব্রেরির সামনে রাস্তায় পড়েছিলেন এক ব্যক্তি। তাঁকে দেখেই বোঝা যাচ্ছিল তিনি অসুস্থ। পথ চলতি সকলেই তাঁকে দেখলেও কেউ সাহায্যের হাত বাড়াননি। অবশেষে পাবলিক লাইব্রেরির সম্পাদক ওই ব্যক্তির কথা জানাতে ফোন করেন হাওড়ার রেড ভলান্টিয়ারদের। খবর পেয়েই সোমনাথ ও তাঁর টিমের সায়ন, বনি, প্রসাদ, বাপি, প্রসেনজিৎ ও বান্টিরা ছুটে যায় ওই অসুস্থ ব্যক্তির কাছে।

[আরও পড়ুন:Visva Bharati: লাগাতার ছাত্রবিক্ষোভে অশান্ত বিশ্বভারতী, গৃহবন্দি উপাচার্য, বন্ধ ভরতি প্রক্রিয়া ]

পাবলিক লাইব্রেরির সামনে গিয়ে ওই অসুস্থ ব্যক্তির সঙ্গে কথা বলেন রেড ভলান্টিয়াররা। ওই ব্যক্তি তাঁদের জানান যে তাঁর নাম অসিত সাহা। তবে বাড়ির ঠিকানা তিনি জানাতে পারেননি। উপায় না পেয়ে অসিতবাবুকে ঘরে ফেরাতে প্রশাসনের দ্বারস্থ হয় রেড ভলান্টিয়াররা। প্রসাশনের আধিকারিকরা প্রথমে ব্যক্তিকে হাসপাতলে ভরতির পরামর্শ দেন। এরপর রেড ভলেন্টিয়াররা অসিতবাবুর আসল পরিচয়ের সন্ধান শুরু করেন।

অনেক খোঁজাখুঁজির পর জানা যায়, অসিতবাবু কদমতলার ঠাকুরদাস এলাকার বাসিন্দা। চলতি মাসের ১৭ তারিখ হঠাৎই বাড়ি থেকে উধাও হয়ে যান ওই ব্যক্তি। পরিবারের তরফে থানায় ডায়েরি করা ও কাগজে বিজ্ঞাপন দেওয়া হয়েছিল। কিন্তু কোথাও সন্ধান মেলেনি। অবশেষে রেড ভলান্টিয়াররাই অসিতবাবুকে তুলে দিলেন পরিবারের সদস্যদের হাতে। করোনা মোকাবিলায় প্রথম থেকেই ঝাঁপিয়ে পড়েছিল রেড ভলান্টিয়াররা। কোভিড আক্রান্ত দের চিকিৎসার ব্যবস্থাও করেছিলেন। এবার রাস্তায় পড়ে থাকা অসুস্থ ব্যক্তিকে তার পরিবারের হাতে তুলে দিল তারা।

[আরও পড়ুন: Weather Update: ভ্যাপসা গরম থেকে রেহাই মিলবে রাজ্যবাসীর? জেনে নিন কী বলছে হাওয়া অফিস]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement