shono
Advertisement
Healthy Sex Life

অল্প বীর্যরসে অখুশি সঙ্গী? এই খাবারগুলো খেলেই বন্যা বইবে! ফিরবে সঙ্গমসুখ

সঙ্গমসুখ ফেরাতে ডায়েট তালিকায় যোগ করতে হবে স্রেফ কয়েকটি খাবার।
Published By: Sandipta BhanjaPosted: 09:15 PM Jun 26, 2024Updated: 09:15 PM Jun 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বীর্য কম হলে যৌনজীবন ব্যাপক হারে ব্যাহত হয়! সঙ্গমসুখ থেকে সঙ্গী বঞ্চিত হলে পরিণতি কিন্তু মারাত্মক হতে পারে! সম্পর্কে দূরত্ব। সঙ্গীর পরকীয় আসক্তি থেকে বিচ্ছেদ পর্যন্ত। একই সঙ্গে, কম স্পার্ম কাউন্ট সন্তান পরিকল্পনার পথেও সমস্যা তৈরি করে। তবে চিন্তার কোনও কারণ নেই! বীর্যের সমস্যা সহজেই দূর করা যায়‌। এর জন্য কয়েকটি খাবারে ভরসা রাখতে হবে। চিকিৎসকের পরামর্শমাফিক ওষুধ তো রয়েইছে, তবে ঘরোয়া উপায়েও বীর্যরস বাড়ানো যায়। ডায়েট তালিকায় যোগ করতে হবে স্রেফ কয়েকটি খাবার।

Advertisement

স্পার্ম কাউন্ট বাড়িয়ে বিছানায় ঝড় তুলতে কিংবা সঙ্গমসুখ ফেরাতে কী কী খাবেন?

১) কলা- বিশেষজ্ঞদের মতে, পুরুষদের বীর্যরস বৃদ্ধির জন্য কলা অত্যন্ত কার্যকরী এটি। কলায় রয়েছে ভিটামিন সি আর ভিটামিন বি-১ যা শুক্রাণুর কর্মক্ষমতা বাড়াতে সাহায্য করে।

২) দুধ, মধু- রোজ রাতে এক গ্লাস দুধ ভালো করে ফুটিয়ে তাতে মধু মিশিয়ে পান করুন। নিয়মিত কিছুদিন খেলে বীর্যে স্বাস্থ্যকর শুক্রাণুর সংখ্যা বাড়বে।

৩) রসুন- শুক্রাণুর সংখ্যা এবং কার্যকারিতা বাড়ানোর ক্ষেত্রে রসুন দারুণ কাজ করে। রসুনে রয়েছে ভিটামিন বি-৬ ও সেলেনিয়াম। বিশেষজ্ঞদের মতে, এই উপাদানগুলি পুরুষদের স্পার্ম কাউন্ট বাড়াতে সাহায্য করে।

৪) ডার্ক চকোলেট- সঙ্গমের কিছুক্ষণ আগে ডার্ক চকোলেট খান। এতে শরীরে হ্যাপি হরমোন নিঃসরণ হওয়ার পাশাপাশি এল-আর্জিনিন এইচসিএল বাড়বে। ঘন বীর্যরস উৎপাদনে সাহায্য করে।

৫) ব্রোকোলি- ব্রোকোলিতে রয়েছে প্রচুর পরিমাণ ভিটামিন বি-৯। এটি শুক্রাণুর কর্মক্ষমতা অনেকটাই বাড়িয়ে দেয়। বিশেষজ্ঞদের মতে, নিয়মিত ব্রোকোলি খেলে বীর্যরস প্রায় ৭০ শতাংশ বৃদ্ধি পায়।

৬) ডিম- ডিমে রয়েছে প্রচুর পরিমাণ ভিটামিন-ই যা শুধু শুক্রাণুর সংখ্যা এবং কার্যকারিতা বাড়াতে সাহায্য করে। বিশেষজ্ঞদের মতে, রোজ সেদ্ধ ডিম খেতে পারলেই 'হ্যাপি সেক্স লাইফ'!

৭) তৈলাক্ত মাছ- এতে ওমেগা-৩ ফ্যাটি অ্যাসিড থাকে। এটি স্পার্মের গুণ বাড়াতে সাহায্য করে। গবেষনায় জানা গিয়েছে, ওমেগা-৩ ফ্যাটি অ্যাসিড যুক্ত মাছ খেলে স্পার্মের গুণ ও পরিমাণ দুই-ই বাড়ে। তাছাড়া এটি মস্তিকে যৌন উদ্দীপনার অনুভূতি জাগিয়ে তোলে।

যে কারণগুলোতে বীর্যরসের ঘাটতি হয়-

১) অনিদ্রা
২) শারীরিক, মানসিক ধকল
৩) ধূমপান ও অতিরিক্ত মদ্যপান
৪) জিঙ্কের ঘাটতি বা টক্সিক বেড়ে গেলে
৫) ওবেসিটি বা স্থূলতা
৬) কোলে ল্যাপটপ রেখে কাজ করলে বা শুক্রাশয় গরম কিছুর সংস্পর্শে এলে
৭) হরমোন সংক্রান্ত সমস্যা
৮) বংশগতভাবে
৯) ক্যানসার
১০) কিছু মেডিসিন ও স্টেরয়েডের কারণেও পুরুষদের শুক্রাণু কমে ইনফার্টিলিটি দেখা দিতে পারে।

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বিশেষজ্ঞদের মতে, পুরুষদের বীর্যরস বৃদ্ধির জন্য কলা অত্যন্ত কার্যকরী এটি।
  • সঙ্গমের কিছুক্ষণ আগে ডার্ক চকোলেট খান।
  • শুক্রাণুর সংখ্যা এবং কার্যকারিতা বাড়ানোর ক্ষেত্রে রসুন দারুণ কাজ করে।
Advertisement