shono
Advertisement
Relationship tips

সব সময় সঙ্গমের ইচ্ছা! মানসিক কোনও রোগ নয় তো?

অতিরিক্ত সঙ্গমে লিপ্ত হলে অন্যান্য কাজে বিঘ্ন ঘটতে পারে।
Published By: Akash MisraPosted: 05:35 PM May 23, 2024Updated: 05:35 PM May 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যৌন বিশেষজ্ঞরা বলছেন, তাঁদের কাছে বহু মানুষই আসেন, যাঁদের নাকি যৌন আসক্তি এতটাই বেশি যে, দিনের ২৪ ঘণ্টা যৌন সঙ্গমে লিপ্ত হতে ইচ্ছে করে। কিন্তু এটা তো আর সম্ভব নয়। তাই অনেক সময়ই এই ইচ্ছে মনের ভিতর চেপে রাখলে মানসিক দিক থেকে বিপর্যস্ত হয়ে পড়েন অনেকে। এটা কি কোনও রোগ? বিশেষজ্ঞরা বলছেন, একেবারেই নয়। খুবই স্বাভাবিক ব্যাপার। তবে অতিরিক্ত সঙ্গমে লিপ্ত হলে অন্যান্য কাজে বিঘ্ন ঘটতে পারে। তাহলে উপায়? প্রথমেই লাইফস্টাইল বদলে ফেলতে হবে।

Advertisement

১) শরীরচর্চায় মন দিন। দেখবেন এতে আসক্তি কমবে। শরীর থাকবে নিজের কন্ট্রোলে।

২) আপনার সঙ্গমে মেতে ওঠার ইচ্ছে। কিন্তু আপনার সঙ্গীর নয়। তাই এটা মাথায় রাখুন। বরং সঙ্গমে মেতে না উঠে শুধুমাত্র হালকা আদরে কাজ সারুন। দেখবেন এতে লাভই হবে।

[আরও পড়ুন: এবার দেব-জিৎকে নিয়ে সিনেমা করতে চাইছেন শিবপ্রসাদ!]

৩) পর্ন ছবি দেখার অভ্যাস থাকলে প্রথমেই তা ত্যাগ করুন। বরং সেই সময়টা বই পড়ুন কিংবা নেটফ্লিক্স বা অন্যকোনও ওটিটিতে সিনেমা, সিরিজ দেখুন। না হয়, বন্ধুকে ফোন করে আড্ডা মারুন।

৪) সারাক্ষণ মাথায় যৌনতা ঘুরলে, এমন কোনও আলোচনায় অংশ নেবেন না, যেখানে যৌনতার ইঙ্গিত থাকে। চেষ্টা করুন এরকম ধরনের পরিবেশ থেকে নিজেকে দূরে রাখতে।

৫) যৌনতাকে সব সময় প্রাধান্য দেবেন না। সঙ্গীকে নিয়ে কাছে পিঠে ঘুরে আসুন। প্রয়োজনে সামনা সামনি ঘুরে কোথাও হেঁটে আসতে পারেন।

৬) অতিরিক্ত মদ্যপান করবে না। এতে সমস্য়া বাড়তে পারেন। সঠিক সময় ঘুম থেকে উঠুন, সঠিক সময়ে ঘুমতে যান। দেখবেন সমস্যা দূর হবে।

[আরও পড়ুন: তীব্র গরমে হিটস্ট্রোক শাহরুখের, ভর্তি হাসপাতালে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্রথমেই লাইফস্টাইল বদলে ফেলতে হবে।
  • যৌনতাকে সব সময় প্রাধান্য দেবেন না।
Advertisement