shono
Advertisement

বাংলাদেশে আন্দোলনকারীদের মুক্তির দাবিতে সরব অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল

মতপ্রকাশের স্বাধীনতা অক্ষুণ্ন রাখার উপরও জোর দিয়েছে অ্যামনেস্টি। The post বাংলাদেশে আন্দোলনকারীদের মুক্তির দাবিতে সরব অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল appeared first on Sangbad Pratidin.
Posted: 03:58 PM Aug 19, 2018Updated: 04:28 PM Aug 19, 2018

সুকুমার সরকার, ঢাকা: ঢাকায় বাস চাপা পড়ে দুই ছাত্র নিহতের পর নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনকে কেন্দ্র করে বাংলাদেশ সরকার আন্দোলনকারী ও নাগরিক সমাজের উপর দমন-পীড়ন চালাচ্ছে অভিযোগ করে তা বন্ধ করার আহ্বান জানিয়েছে অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল। শুক্রবার এক বিবৃতিতে বাংলাদেশ সরকারের প্রতি এই আহ্বান জানায় যুক্তরাজ্যভিত্তিক আন্তর্জাতিক মানবাধিকার সংগঠনটি। নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের সাম্প্রতিক আন্দোলনে সহিংসতা ও গুজব ছড়ানোর অভিযোগে পুলিশ প্রায় ১০০ জনকে ইতিমধ্যে গ্রেপ্তার করেছে।

Advertisement

[গুজব ছড়ানোর দায়ে বাংলাদেশে গ্রেপ্তার শতাধিক পড়ুয়া]

অ্যামনেস্টির দক্ষিণ এশিয়া বিষয়ক উপ পরিচালক ওমর ওয়ারিশ বলেন, “বাংলাদেশের কর্তৃপক্ষের অবশ্যই এই দমন-পীড়ন বন্ধ করতে হবে, মুক্তি দিতে হবে শান্তিপূর্ণ আন্দোলনকারীদের।” সরকারের পদক্ষেপ যেন নাগরিক সমাজের প্রতিনিধিদের মনে এই ভয় না জাগায় যেন পরবর্তীতে তাকে গ্রেপ্তার হতে হবে, তা নিশ্চিত করার আহ্বান জানান তিনি। ইন্টারনেটে সামাজিক যোগাযোগ মাধ্যমে মতপ্রকাশের স্বাধীনতা অক্ষুণ্ন রাখার উপরও জোর দিয়েছে অ্যামনেস্টি।

[সরকার বিরোধী কাণ্ডে যুক্ত শহিদুল, দাবি পুলিশের]

তথ্য প্রযুক্তি আইনে আলোকচিত্রী শহিদুল আলম, অভিনেত্রী কাজী নওশাবা আহমেদ, ক্যাফে মালিক ফারিয়া মাহজাবিনকে গ্রেপ্তারের নিন্দাও জানিয়েছে মানবাধিকার সংগঠনটি। বিবৃতিতে তারা বলেছেন, তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারাকে যেখানে সরকার নিজেই ত্রুটিপূর্ণ বলে স্বীকার করে নিয়েছে, সেখানে এই ধারাটিরই আবার প্রয়োগ করতে দেখা যাচ্ছে।

[শহিদুলের পর কাজী নওশাবা, ছাত্র আন্দোলনের সমর্থন করে গ্রেপ্তার অভিনেত্রী]

The post বাংলাদেশে আন্দোলনকারীদের মুক্তির দাবিতে সরব অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার