shono
Advertisement

‘ফ্রি’-তে নয়া JioPhone, ঘোষণা মুকেশ আম্বানির

কী করে হাতে পাবেন, জানতে পড়ুন। The post ‘ফ্রি’-তে নয়া JioPhone, ঘোষণা মুকেশ আম্বানির appeared first on Sangbad Pratidin.
Posted: 11:53 AM Jul 21, 2017Updated: 06:52 AM Jul 21, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আত্মপ্রকাশ করল বহু প্রতীক্ষিত রিলায়েন্স জিও-র নতুন JioPhone। এটি একটি ফিচার ফোন হলেও এতে মিলবে ফোর-জির সমস্ত সুযোগ সুবিধা। সংস্থার ৪০-তম বার্ষিক সম্মেলনে নয়া হ্যান্ডসেটটি প্রকাশ্যে আনলেন জিও-র কর্ণধার মুকেশ আম্বানি। ভারতের ৫০ কোটি ফিচার ফোন ইউজারের হাতে নতুন ফোনটি তুলে দিতে চান আম্বানি।

Advertisement

নতুন এই ফোনটি মিলবে ‘ফ্রি’-তে। ঠিকই পড়েছেন। ফ্রি-তে। তবে সম্পূর্ণ বিনামূল্যে ফোনটি বাজারে আনলে কেউ কেউ তার অপব্যবহার করতে পারে বলে মনে করেন মুকেশ আম্বানি। তাই ফোনটি কিনতে হলে প্রথমে ১৫০০ টাকা ডিপোজিট ফি জমা দিতে হলে পরে ওই পুরো টাকাটাই ফিরিয়ে দেওয়া হবে গ্রাহককে। এদিন একথাই বলেন মুকেশ আম্বানি।

দেখে নিন কী কী ফিচারস মিলবে নতুন জিও ফোনে-

১. নতুন ফোর-জি ফিচার ফোনে মিলবে আজীবন ফ্রি ভয়েস কল।

২. এই ফোনে মিলবে ২২টি ভারতীয় ভাষার সাপোর্ট।

৩. এতে রয়েছে ভয়েস কমান্ড ফিচার। অর্থাৎ, ফোনটি আপনার গলার স্বরের নির্দেশ মোতাবেক চলবে। আইফোন সিরি বা গুগল ভয়েস সার্চ যেভাবে কাজ করে, নতুন জিও ফোনও সেভাবেই কাজ করবে।

৪. এই ফোনে মিলবে আনলিমিটেড ডেটা।

৫. অন্যান্য টেলিকম অপারেটরদের ৪-৫ হাজার টাকার সমমূল্যের ডেটা প্রতি মাসে জিও দেবে মাত্র ১৫৩ টাকায়, ঘোষণা আম্বানির।

৬. জিও-র জনপ্রিয় ‘ধন ধনা ধন’ অফারও মিলবে এই ফোনে।

৭. এই ফোনে দেখা যাবে লাইভ টিভি, সিনেমা। মোবাইলের ভিডিও বড়পর্দায় দেখতে এই ফোনের সঙ্গে পাওয়া যাবে বিশেষ কেবল। খরচ মাত্র ৩০৯ টাকা/মাস। এর ফলে প্রতিদিন অন্তত ৩-৪ ঘন্টা ভিডিও দেখা যাবে।

৮. মুকেশ আম্বানির ঘোষণা, আগামী এক বছরের মধ্যে ৫০ কোটি গ্রাহককে ফ্রি ভয়েস কলের সুযোগ করে দেবেন।

৯. ডেটা ফুরিয়ে গেলে মিলবে ২৪ ও ৫৪ টাকার দুটি টপ আপ।

১০. নতুন ফোনে মহিলাদের জন্য ওয়ান টাচ বাটন। যে কোনও বিপদে পড়লে কি-প্যাডের ৫ বোতামটি টিপে কিছুক্ষণ ধরে রাখলেই আত্মীয়স্বজন ও বন্ধুবান্ধবদের কাছে লোকেশন-সহ আপৎকালীন বার্তা পৌঁছে যাবে।

এবার আসা যাক কবে থেকে ও কোথায় ফোনটি মিলবে-সেই প্রসঙ্গে। আগামী ১৫ আগস্ট থেকে ফোনটির ট্রায়াল রান শুরু হবে দেশের মেট্রো শহরগুলিতে। ফোনটি প্রি-বুক করতে পারবেন ২৪ আগস্ট থেকে। এছাড়াও ফোনটি মিলবে দোকানেও।

The post ‘ফ্রি’-তে নয়া JioPhone, ঘোষণা মুকেশ আম্বানির appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement