Advertisement

করোনার দাপটে রবিবার থেকে তারকেশ্বর মন্দিরে নিষিদ্ধ ভক্তদের প্রবেশ

03:16 PM May 08, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মন্দিরের গর্ভগৃহে ভক্তদের প্রবেশ আগেই নিষিদ্ধ করা হয়েছিল। এবার করোনা মোকাবিলায় হুগলির (Hooghly) তারকেশ্বর মন্দিরে (Tarakeshwar Temple) ভক্তদের প্রবেশ পুরোপুরি নিষিদ্ধ করে দেওয়া হল। শনিবারই নির্দেশিকা জারি করে একথা জানানো হয়েছে। আর রবিবার থেকে এই নিয়ম কার্যকর করা হবে।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

কোভিডের দ্বিতীয় ঢেউয়ে বিধ্বস্ত দেশ। রাজ্যেও করোনা পরিস্থিতি ক্রমেই উদ্বেগজনক হয়ে উঠছে। দ্রুত গতিতে ছড়াচ্ছে সংক্রমণ। হুগলিতেও লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। আর তাই সংক্রমণ এড়াতে বড়সড় সিদ্ধান্ত নিল কর্তৃপক্ষ। এদিনের নির্দেশিকায় জানানো হয়েছে, কাল অর্থাৎ রবিবার থেকে তারকেশ্বরের মন্দিরে কোনও ভক্ত ঢুকতে পারবেন না। কিন্তু তাতে মন্দিরে পুজো বন্ধ হবে না। নিয়ম মেনে কেবল ভিতরে প্রবেশ করতে পারবেন পুরোহিতরা। তাঁরাই প্রথা মেনে পুজোও সারবেন। তবে কতদিন এই নিয়ম জারি থাকবে, তা অবশ্য জানায়নি মন্দির কর্তৃপক্ষ।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: আংশিক লকডাউনে কমেছে যাত্রী, ভাড়া বাড়ানোর দাবিতে মুখ্যমন্ত্রীকে চিঠি বাস মালিকদের]

করোনা (COVID-19) পরিস্থিতির জেরে গত বছর মার্চ থেকেই বন্ধ ছিল তারকেশ্বরের মন্দির। এরপর জুন মাসে শর্তসাপেক্ষে রাজ্যের মন্দির, মসজিদ, গির্জা, গুরুদ্বারের মতো ধর্মীয় স্থানগুলি খুলে দেওয়ার নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সেই সময়ও সংক্রমণ এড়াতে এই মন্দির বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। জুন মাসে মাত্র একদিনের জন্য মন্দির খোলা হয়েছিল। কিন্তু আশেপাশের এলাকায় সংক্রমণ বে়ড়ে যাওয়ায় আবার মন্দিরের দরজা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। সেপ্টেম্বর মাসে ফের মন্দির খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। কিন্তু সেই সময় মন্দিরের গর্ভগৃহে প্রবেশ নিষিদ্ধ ছিল। চলতি বছর ফেব্রুয়ারিতে সেই নিষেধাজ্ঞাও উঠে যায়। কিন্তু দেশ তথা রাজ্যে নতুন করে সংক্রমণ বৃদ্ধি পেতে শুরু করে। এরপর গাজনের উৎসব উপলক্ষে মানুষের ভিড় এড়াতে মন্দির কর্তৃপক্ষ নয়া নির্দেশিকা জারি করে। হুগলিতে করোনা অস্বাভাবিক হারে বৃদ্ধি পাওয়ায় তীর্থযাত্রীদের মন্দিরের গর্ভগৃহে প্রবেশের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়। আর এবার পুরোপুরি মন্দির বন্ধের সিদ্ধান্ত নেওয়া হল।

[আরও পড়ুন: করোনা চিকিৎসায় বড় সিদ্ধান্ত, হাসপাতাল-নার্সিংহোমে নগদ লেনদেনে মিলবে বিশেষ সুবিধা]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next