shono
Advertisement
RG Kar Doctor Death

'পুজোয় ক্লাবে অনুদান না দিয়ে হাসপাতাল সারান', সোজা RG Kar থেকে মুখ্যমন্ত্রীকে আর্জি টলিউডের

রাতের RG Kar-এ সৃজিত, শোভন-সোহিনী, বিদীপ্তা-বিরসা-সহ হাজির আরও অনেকেই।
Published By: Sandipta BhanjaPosted: 09:53 AM Aug 16, 2024Updated: 07:59 PM Aug 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক অন্য স্বাধীনতা দিবসের রাত। যেখানে শিল্পীরা অনুষ্ঠানের মঞ্চে নয়, বরং একযোগে ধরা দিলেন প্রতিবাদী মঞ্চে। বৃহস্পতিবার রাতে প্রতিবাদে উত্তাল আর জি করে পৌঁছে গিয়েছিলেন সৃজিত মুখোপাধ্যায়, সোহিনী সরকার, শোভন গঙ্গোপাধ্যায়, সুজয়প্রসাদ চট্টোপাধ্যায়, লগ্নজিতা, শোলাঙ্কি রায়, অলিভিয়া সরকার-সহ আরও সিনেজগতের অনেকে। মেয়েদের রাত দখলের অভিযানের দিন কেন হাসপাতাল (RG Kar Hospital) ভাঙচুর হল? সেই বিষয়েই প্রতিবাদে মুখর হলেন তাঁরা একযোগে।

Advertisement

টলিপাড়ার শিল্পীরা রাত জাগলেন আর জি কর হাসপাতালে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে তাঁদের আর্জি, "আর জি কর হাসপাতালের জরুরী বিভাগে যে তান্ডব চলেছে, তার জন্য অনেক যন্ত্রপাতি, রোগিদের বেড নষ্ট হয়েছে, এবছর পুজোয় ক্লাবগুলিকে অনুদান না দিয়ে বরং সেই অর্থ হাসপাতাল সারানোর খাতে দিলেন।" তাঁদের আর্জি, "আর জি কর হাসপাতাল যেন আবার নতুন করে সেজে ওঠে।"

[আরও পড়ুন: ‘রাজনৈতিক দলের তোষামোদ না করলেই…’ RG Kar-এ অপমানিত অপর্ণার পাশে অঞ্জন দত্ত]

দেশের ৭৮তম স্বাধীনতা দিবস। তবে আর জি কর কাণ্ডের জেরে উৎসব-অনুষ্ঠান, আনন্দ সব ম্লান! বিনিদ্র রজনী কাটাচ্ছে কলকাতা। পাশে গোটা দেশ। বাংলার মেয়েদের আন্দোলন ছড়িয়েছে গোটা দেশ তথা আন্তর্জাতিক মঞ্চেও। ১৪ আগস্ট রাজ্যজুড়ে 'রাত দখলে'র অভিযানে নেমেছিলেন নারীরা। আর স্বাধীনতা দিবসে দ্বিতীয় দিনের জমায়েতে উপস্থিত পরিচালক, অভিনেতা থেকে সঙ্গীতশিল্পীরা। এদিকে আর জি করে তরুণী ডাক্তারের ধর্ষণ, খুনের অভিযোগে বিরোধী শিবিরের বিরুদ্ধে রাজনীতি করার অভিযোগ এনে শুক্রবার প্রতিবাদী মিছিলের ডাক দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

[আরও পড়ুন: মধুমিতাকে অশিক্ষিত বলে কটাক্ষ! পালটা ঋদ্ধির মা ‘রেশমি আন্টি’কে টেনে কড়া কথা নায়িকার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বৃহস্পতিবার রাতে প্রতিবাদে উত্তাল আর জি করে পৌঁছে গিয়েছিলেন সৃজিত মুখোপাধ্যায়, সোহিনী সরকার, শোভম গঙ্গোপাধ্যায়, সুজয়প্রসাদ চট্টোপাধ্যায়, লগ্নজিতারা।
  • শিল্পীরা অনুষ্ঠানের মঞ্চে নয়, বরং একযোগে ধরা দিলেন প্রতিবাদী মঞ্চে।
  • টলিপাড়ার শিল্পীরা রাত জাগলেন আর জি কর হাসপাতালে।
Advertisement