shono
Advertisement
RG Kar hospital

RG Kar ইস্যুতে মিছিল পড়ুয়াদের, ঢুকতে দিলেন না প্রধান শিক্ষক, পালটা স্কুলে তালা ছাত্রীদের!

প্রধান শিক্ষকের অবশ্য দাবি, তিনি প্রতিবাদ মিছিল করতে পড়ুয়াদের নিষেধ করেননি। স্কুল ছুটির পর তা করতে বলেছিলেন।
Published By: Sucheta SenguptaPosted: 09:55 PM Aug 23, 2024Updated: 09:58 PM Aug 23, 2024

সুরজিৎ দেব, ডায়মন্ড হারবার: আর জি কর কাণ্ডের প্রতিবাদে মিছিল করতে চেয়ে লিখিত আবেদন জানিয়েছিলেন স্কুলছাত্রীরা। কিন্তু তাতে প্রধান শিক্ষক সাড়া দেননি বলে অভিযোগ। সাড়া না পেয়ে নির্ধারিত দিনে মিছিলে শামিল হল দক্ষিণ ২৪ পরগনার রায়দিঘির (Raidighi) খাঁড়াপাড়া হাইস্কুলের ছাত্রছাত্রীরা। কিন্তু তার পর যা ঘটল, তা বেশ চমকপ্রদ! মিছিল সেরে ফিরে পড়ুয়ারা দেখল, স্কুলগেটে ভিতর দিক দিয়ে তালা দেওয়া। পালটা ছাত্রীরাও শিকল আটকে তালা দিয়ে দিল। দাবি, তাদের স্কুলের ভিতরে ঢুকতে না দিলে শিক্ষকদেরও বেরতে দেবে না তারা। এনিয়ে বেশ কিছুক্ষণ স্কুলের সামনে বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হয়।

Advertisement

প্রতিবাদ মিছিল নিয়ে প্রধান শিক্ষকের কাছ থেকে কোনও সাড়া না পেয়ে স্কুলের প্রাক্তন ও বর্তমান ছাত্রছাত্রীরা নিজেরাই আর জি কর (RG Kar Hospital) ইস্যুতে শুক্রবার আন্দোলনে নামে। কোনও শিক্ষকও তাদের সাহায্য করেনি বলে অভিযোগ। এর পর মিছিল সেরে যখন ছাত্রছাত্রীরা স্কুলে ফেরে, তখন দেখা যায়, স্কুলের (School) গেটের ভিতর থেকে তালা মেরে দেওয়া হয়েছে। তাদের অভিযোগ, প্রধান শিক্ষকের নির্দেশেই এই তালা (Lock) দেওয়া হয়েছে। ছাত্রছাত্রীরা জানিয়ে দেয়, তাদের স্কুলে ঢুকতে না দিলে তারাও শিক্ষকদের বের হতে দেবে না। এর পরে গেটের সামনে, স্কুলের মাঠে ছাত্রছাত্রীরা বিক্ষোভ দেখাতে শুরু করে।

[আরও পড়ুন: ‘শুধরে যাও, নাহলে টুকরো টুকরো করে দেব!’ আর জি কর কাণ্ডে গর্জে উঠলেন জন আব্রাহাম]

এসব দেখে ছাত্রছাত্রীদের সঙ্গে কথা বলতে এগিয়ে আসেন রায়দিঘি থানার এক পুলিশ আধিকারিক। মূলত তাঁরই হতক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়। এদিকে প্রধান শিক্ষকের দাবি, তাঁর বিরুদ্ধে তোলা অভিযোগ সম্পূর্ণ মিথ্যে। তিনি প্রতিবাদ মিছিল (Protest March) করতে নিষেধ করেননি। তিনি সবসময়ই এ ধরনের প্রতিবাদের সমর্থন করেন। ছাত্রছাত্রীদের তিনি বলেছিলেন, স্কুলের সময় মিছিল না করে স্কুলের পর শান্তিপূর্ণ প্রতিবাদ মিছিল করতে। 

[আরও পড়ুন: ঠিকানা পয়লা বাইশ, এবার প্রেসিডেন্সি জেলে পার্থ-জ্যোতিপ্রিয়র প্রতিবেশী সঞ্জয়!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আর জি কর ইস্যুতে প্রতিবাদ মিছিল স্কুলপড়ুয়াদের।
  • রায়দিঘির এক স্কুলে মিছিলের পর ফিরে পড়ুয়ারা দেখে, গেটে ভিতর থেকে তালা।
  • পালটা তারাও বাইরে থেকে শিকল টেনে তালা লাগিয়ে দেয়, এনিয়ে উত্তেজনা স্কুলের সামনে।
Advertisement
toolbarHome ই পেপার toolbarup অলিম্পিক`২৪ toolbarvideo শোনো toolbarshorts রোববার