shono
Advertisement
RG Kar Hospital Protest

আর জি কর কাণ্ডে বিচার চেয়ে পথে নামছেন তরুণী চিকিৎসকের বাবা-মা!

আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের তরুণী চিকিৎসক মৃত্যুর প্রতিবাদে গর্জে উঠেছে গোটা দেশ। আন্দোলনকারীদের পাশে দাঁড়িয়ে সুবিচারের দাবিতে পথে নামতে পারেন নিহতের বাবা-মা-ও। শুক্রবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে সেকথা জানিয়েছেন সদ্য সন্তানহারারা।
Published By: Sayani SenPosted: 04:14 PM Aug 23, 2024Updated: 07:10 PM Aug 23, 2024

অর্ণব দাস, বারাকপুর: আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের তরুণী চিকিৎসক মৃত্যুর প্রতিবাদে গর্জে উঠেছে গোটা দেশ। আন্দোলনকারীদের পাশে দাঁড়িয়ে সুবিচারের দাবিতে পথে নামতে পারেন নিহতের বাবা-মা-ও। শুক্রবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে সেকথা জানিয়েছেন সদ্য সন্তানহারারা। তাঁরা পথে নামলে আন্দোলনের ঝাঁজ যে নিমেষে আরও কয়েকগুণ বাড়বে, সে বিষয়ে কোনও সন্দেহ নেই।

Advertisement

তরুণী চিকিৎসকের বাবা এদিন বলেন, "ছাত্র আন্দোলনের পাশে আমরা আছি। প্রয়োজন হলে আমরাও যোগ দেব। আমরা বিচার চাই। বিহিত চাই। নিরপেক্ষভাবে যে আমাদের ডাকবে আমরা তাদের সঙ্গে আন্দোলনে যোগ দেব।" তরুণীর মা প্রায় কাঁদো কাঁদো গলায় আরও বলেন, "আমরা ছাত্রদের সঙ্গে থাকতে চাই। আমাদের মেয়ে চলে গিয়েছে। মেডিক্যাল পড়ুয়াদের এখন আমরা ছেলেমেয়ে মনে করছি। আমরা সবসময় ওদের পাশে থাকব।"

[আরও পড়ুন: আর জি করের আর্থিক দুর্নীতির তদন্তে CBI, হাই কোর্টের নির্দেশে আরও বিপাকে সন্দীপ]

গত ৮ আগস্ট, নাইট শিফটে ছিলেন তরুণী চিকিৎসক। পরদিন হাসপাতালের সেমিনার হল থেকে তাঁর দেহ উদ্ধার হয়। সেই সময় প্রায় বিবস্ত্র ছিলেন তিনি। তাঁকে ধর্ষণ করে খুন করা হয়েছে বলেই দাবি। তবে ঘটনার পর তরুণী চিকিৎসকের পরিবারকে জানানো হয়, আত্মহত্যা করেছেন তিনি। সেকথা উল্লেখ করে আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন নিহতের বাবা। তদন্তভার নেওয়ার পর দিনদশেক কেটে গেলেও সিবিআইয়ের তরফে তদন্তে তেমন কোনও গুরুত্বপূর্ণ অগ্রগতি হয়নি। তাতে কিছুটা হলেও ধৈর্য হারাচ্ছেন বলেই দাবি তরুণী চিকিৎসকের বাবার। তবে সিবিআই তদন্তে আস্থা হারাননি তিনি। সদ্য সন্তানহারা বাবা-মায়ের একটাই আর্জি, "যত তাড়াতাড়ি সম্ভব কূলকিনারা করুক।"

[আরও পড়ুন: বিতর্কের মধ্যমণি সন্দীপকে ওএসডি পদে নিয়োগ? অবস্থান স্পষ্ট করলেন স্বাস্থ্যসচিব]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের তরুণী চিকিৎসক মৃত্যুর প্রতিবাদে গর্জে উঠেছে গোটা দেশ।
  • আন্দোলনকারীদের পাশে দাঁড়িয়ে সুবিচারের দাবিতে পথে নামতে পারেন নিহতের বাবা-মা।
  • শুক্রবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে সেকথা জানিয়েছেন সদ্য সন্তানহারারা।
Advertisement