shono
Advertisement
RG Kar Incident

'ভয়ংকর! মেনে নেওয়া যায় না...', RG Kar-এর ঘটনায় 'সাধারণে'র শক্তি বুঝিয়ে সোচ্চার আবির

সোশাল মিডিয়ায় বিবৃতি দিয়ে এই ঘটনার বিরুদ্ধে সরব অভিনেতা।
Published By: Suparna MajumderPosted: 12:48 PM Aug 14, 2024Updated: 01:13 PM Aug 14, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে তরুণী চিকিৎসকের মৃত্যুর (RG Kar Incident) ঘটনায় দিকে দিকে প্রতিবাদ। স্বাধীনতা দিবসের ঠিক আগেই মেয়েদের 'রাত দখল' অভিযান। টলিউডের তারকারাও প্রতিবাদে সোচ্চার। এবারে তীব্র প্রতিক্রিয়া আবির চট্টোপাধ্যায়ের (Abir Chatterjee)। সোশাল মিডিয়ায় বিবৃতি দিয়ে এই ঘটনার বিরুদ্ধে সোচ্চার হয়েছেন অভিনেতা। নিজের বক্তব্যের মাধ্যমে বুঝিয়েছেন সাধারণ মানুষের শক্তি।

Advertisement

ফাইল ছবি

নিজের বার্তায় আবির লিখেছেন, "নির্যাতিতার পরিবারের জন্য স্বান্তনার কোনও ভাষাই কখনও পর্যাপ্ত হবে না। যা হয়েছিল, যা হচ্ছে তা ভয়ংকর, মেনে নেওয়া যায় না বলা যেতে পারে। বিভিন্ন জায়গা থেকে সাধারণ মানুষের এই প্রতিবাদের কণ্ঠ এই সময় অত্যন্ত প্রয়োজন। যত তাড়াতাড়ি সম্ভব বিচার হওয়া দরকার।"

[আরও পড়ুন: ‘রাত দখল’ অভিযানে যেতে না পারলে কী করবেন? জানালেন স্বস্তিকা ]

এর পরই সাধারণ মানুষের প্রসঙ্গ তোলেন অভিনেতা। তাঁর বক্তব্য, "যে প্রশ্নগুলো তোলা হয়েছে তা যেন ভুল দিকে পরিচালিত না হয়। এই রাগ, এই ক্ষোভ যেন হারিয়ে না যায়। সাধারণ মানুষের শক্তিকে কখনও অবহেলা করা উচিত নয়। আর এটা এখন সবার বোঝা প্রয়োজন।"

প্রসঙ্গত, আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে তরুণী চিকিৎসকের মৃত্যুর ঘটনার প্রতিবাদে একজোট টলিউড। রাস্তায় নেমে বিক্ষোভ দেখিয়েছেন অপর্ণা সেন, কৌশিক সেন, ঋদ্ধি সেনরা। প্রতিবাদ স্বরূপ দেবের 'খাদান' ও নন্দিতা-শিবপ্রসাদ জুটির 'বহুরূপী' সিনেমার টিজার রিলিজ পিছিয়ে দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে। 'কলকাতাবাসী হিসেবে আমি লজ্জিত', ঘটনা প্রসঙ্গে প্রতিক্রিয়া দিতে গিয়ে মঙ্গলবার একথা বলেন অপর্ণা সেন। ঘটনার তদন্তের পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন তুললেন তিনি। বিচারের দাবিতে সরব হয়েছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, ঋতুপর্ণা সেনগুপ্ত, দিতিপ্রিয়া রায়, ইমন চক্রবর্তী, সোহিনী সেনগুপ্তরা।

[আরও পড়ুন: R G Kar কাণ্ডে এবার মুখ খুললেন প্রসেনজিৎ, কী বললেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • নিজের বার্তায় আবির লিখেছেন, '...যা হয়েছিল, যা হচ্ছে তা ভয়ংকর, মেনে নেওয়া যায় না বলা যেতে পারে।'
  • অভিনেতার জানান, সাধারণ মানুষের শক্তিকে কখনও অবহেলা করা উচিত নয়। আর এটা এখন সবার বোঝা প্রয়োজন।
Advertisement