shono
Advertisement
RG Kar Scam

আর জি করের আর্থিক দুর্নীতির তদন্তে CBI, হাই কোর্টের নির্দেশে আরও বিপাকে সন্দীপ

আরও বিপাকে আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। কারণ, ওই হাসপাতালের আর্থিক দুর্নীতি সংক্রান্ত  তদন্তের ভারও CBI-কে দিল কলকাতা হাই কোর্ট। শনিবার সকাল ১০টার মধ্যে নথি হস্তান্তর করতে হবে কলকাতা পুলিশের সিটকে।
Published By: Sayani SenPosted: 02:51 PM Aug 23, 2024Updated: 10:54 AM Aug 24, 2024

গোবিন্দ রায়: আরও বিপাকে আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। কারণ, ওই হাসপাতালের যাবতীয় আর্থিক দুর্নীতি (RG Kar Scam) সংক্রান্ত  তদন্তের ভারও CBI-কে দিল কলকাতা হাই কোর্ট। 

Advertisement

শুক্রবার হাই কোর্টের বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ সাফ জানান, আর জি করে দুর্নীতির যে সমস্ত অভিযোগ রয়েছে তার তদন্ত করবে সিবিআই। শনিবার সকাল ১০টার মধ্যে সমস্ত নথি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটির হাতে তুলে দিতে হবে কলকাতা পুলিশের স্পেশাল ইনভেস্টিগেশন টিমকে (সিট) তথা বিশেষ তদন্তকারী দলকে। শুধু তাই নয়, তদন্ত যাতে দ্রুত হয় সেই নির্দেশিকাও দিয়েছে আদালত। আগামী ৩ সপ্তাহের মধ্যেই তদন্ত সংক্রান্ত স্ট্যাটাস রিপোর্ট জমা দিতে হবে সিবিআইকে বলে সাফ জানিয়েছেন বিচারপতি ভরদ্বাজ। 

[আরও পড়ুন: বিতর্কের মধ্যমণি সন্দীপকে ওএসডি পদে নিয়োগ? অবস্থান স্পষ্ট করলেন স্বাস্থ্যসচিব]

উল্লেখ্য, আর জি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের বিরুদ্ধে ইডি তদন্ত চেয়ে গত বুধবার কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হন তাঁরই প্রাক্তন সহকর্মী আখতার আলি। তিনি ওই হাসপাতালের প্রাক্তন ডেপুটি সুপার। অভিযোগ, মেডিক্যাল কলেজের অধ্যক্ষ পদে বসার পর থেকেই দেদার দুর্নীতি করেছেন সন্দীপ। এই অভিযোগ তুলে ইডি তদন্ত চেয়ে মামলা দায়ের করেন আখতার আলি। আর জি করে আর্থিক দুর্নীতির তদন্ত চেয়ে হাই কোর্টের প্রধান বিচারপতির দৃষ্টি আকর্ষণ করা হয়েছিল। ওই মামলার পরিপ্রেক্ষিতেই সিবিআই তদন্তের নির্দেশ দিল কলকাতা হাই কোর্ট। যেহেতু তরুণী চিকিৎসকের হত্যাকাণ্ডের মামলার তদন্ত করছে সিবিআই, তাই আর্থিক দুর্নীতি সংক্রান্ত মামলার তদন্তভারও ওই একই তদন্তকারী সংস্থার হাতে তুলে দেওয়া হয়েছে। আদালতের নির্দেশে স্বাভাবিকভাবেই আরও বিপাকে আর জি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ।

[আরও পড়ুন: বিপাকে রোগীরা, আন্দোলনকারী চিকিৎসকদের কাজে ফেরার আর্জি স্বাস্থ্যসচিবের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আরও বিপাকে আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ।
  • কারণ, ওই হাসপাতালের যাবতীয় আর্থিক দুর্নীতি সংক্রান্ত  তদন্তের ভারও CBI-কে দিল কলকাতা হাই কোর্ট। 
  • সন্দীপ ঘোষের বিরুদ্ধে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হন তাঁরই প্রাক্তন সহকর্মী আখতার আলি।
Advertisement