shono
Advertisement
Rishabh Pant

'১৮ মাস অপেক্ষা করেছি', এক হাতে ছক্কা হাঁকিয়ে তৃপ্ত 'কামব্যাকের' পন্থ

মুস্তাফিজুর রহমানের বলে ছয় মারেন পন্থ।
Posted: 09:32 AM Apr 01, 2024Updated: 05:34 PM Apr 01, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১৮ মাস। দেড় বছর পর দেখা মিলল সেই শটের। যে শট পরিচিতি দিয়েছিল এক তরুণ ব্যাটারকে। কপিবুক ক্রিকেট না খেলেও ক্রিকেটপ্রেমীদের মনে জায়গা করে নিয়েছিল যে শট। জীবন যুদ্ধে জয়ী হয়ে মাঠে ফিরে সেই শটই আবার উপহার দিলেন ঋষভ পন্থ (Rishabh Pant)। এক হাতে ছক্কা হাঁকিয়ে জিতলেন গোটা ভারতের হৃদয়।

Advertisement

২০২২ সালের ডিসেম্বরে ভয়াবহ গাড়ি দুর্ঘটনার পর কার্যত শয্যাশায়ী ছিলেন তরুণ উইকেটকিপার-ব্যাটার। তার পর থেকে শুরু হয়েছে ঘুরে দাঁড়ানোর লড়াই। অদম্য মনের জোরে ফের কামব্যাক করেছেন ২২ গজে। তবে আইপিএলের (IPL 2024) শুরুতে একেবারে 'পন্থোচিত' ব্যাটিং করতে পারেননি দিল্লি ক্যাপিটালসের ( Delhi Capitals) অধিনায়ক। প্রথম দুই ম্যাচে হেরেছে দলও।

[আরও পড়ুন: শিয়রে লোকসভা নির্বাচন, ফের গ্যাসের দাম কমাল কেন্দ্র]

রবিবারের বিশাখাপত্তনম দেখল পন্থের আসল কামব্যাক। একটা সময়ে ২৩ বলে মাত্র ২৩ রান করেছিলেন। ওই মন্থর ইনিংস খেলেই আউট হয়ে যাবেন পন্থ, সেটাই ভাবছিলেন অনেকে। কিন্তু জীবন যুদ্ধে জয়ী হয়ে ফিরে আসা পন্থ, ছোটবেলা থেকে সংগ্রাম করে বেড়ে ওঠা দিল্লি ক্যাপিটালসের অধিনায়কের ভাবনা ছিল একেবারে আলাদা। ২৩ বল খেলার পর থেকেই শুরু করলেন নিজস্ব স্টাইলের ব্যাটিং। বাউন্ডারি থেকে বল কুড়ানো ছাড়া আর কিছুই করতে পারল না বিপক্ষ দল। ৩টি ছক্কা, ৪টি চার মেরে অর্ধশতরান পূরণ করলেন পন্থ।

তবে ক্রিকেটপ্রেমীদের মন জিতে নিল পন্থের একটি ছক্কা। ১৮তম ওভারে মুস্তাফিজুর রহমানের বল এক হাতে শট মেরে বাউন্ডারির বাইরে পাঠিয়ে দিলেন। পন্থের এক হাতে ছক্কা দেখে উচ্ছ্বাসে ফেটে পড়ল গ্যালারি। ছক্কা মারা নিয়ে খুশি পন্থ নিজেও। ম্যাচের শেষে বললেন, "দেড় বছর আমিও অপেক্ষা করেছি, কবে আবার এক হাতে ছক্কা মারতে পারব। সেভাবে ক্রিকেট খেলিনি, কিন্তু বিশ্বাস ছিল আমি ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারব।" ৩২ বলে পন্থের ৫১ রানের ইনিংসে ভর করেই চলতি আইপিএলের প্রথম ম্যাচ জিতল দিল্লি।

[আরও পড়ুন: গভীর রাত পর্যন্ত বিপর্যয় বিধ্বস্ত এলাকা পরিদর্শন মমতার, সকালে জলপাইগুড়ি রওনা রাজ্যপাল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রবিবারের বিশাখাপত্তনম দেখল পন্থের আসল কামব্যাক। একটা সময়ে ২৩ বলে মাত্র ২৩ রান করেছিলেন। ওই মন্থর ইনিংস খেলেই আউট হয়ে যাবেন পন্থ, সেটাই ভাবছিলেন অনেকে।
  • ৩টি ছক্কা, ৪টি চার মেরে অর্ধশতরান পূরণ করলেন পন্থ।
  • ক্রিকেটপ্রেমীদের মন জিতে নিল পন্থের একটি ছক্কা। ১৮তম ওভারে মুস্তাফিজুর রহমানের বল এক হাতে শট মেরে বাউন্ডারির বাইরে পাঠিয়ে দিলেন।
Advertisement