shono
Advertisement

উইন্ডোজের বড় চমক! দাবার গল্পে একফ্রেমে চিরঞ্জিত-ঋতুপর্ণা

জুলাই মাসে শুটিং শুরু। জানুন বিশদে।
Posted: 08:19 PM Jun 16, 2023Updated: 08:19 PM Jun 16, 2023

শম্পালী মৌলিক: কুড়ি বছর পরে ‘উইন্ডোজ’-এর সঙ্গে কাজ করবেন চিরঞ্জিত চক্রবর্তী। এই ছবিতে থাকার কথা ঋতুপর্ণা সেনগুপ্ত, কৌশিক সেন, দীপঙ্কর দে প্রমুখর। পরিচালনায় পথিকৃৎ বসু।

Advertisement

‘উইন্ডোজ’-এর ছবি মানেই বিষয়ভাবনায় অভিনবত্ব। সে ‘বেলাশুরু’ হোক বা ‘হামি টু’। এখনও প্রেক্ষাগৃহে রমরমিয়ে চলছে তাদের সাম্প্রতিকতম রিলিজ ‘ফাটাফাটি’। সে ছবির স্পষ্টবার্তা এবং সারল‌্য মন ছুঁয়েছে দর্শকের। তার মধ্যেই খবর, ফের একটি নতুন ছবি প্রযোজনা করতে চলেছেন নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ‌্যায়। যে ছবির অন্তর জুড়ে রয়েছে দাবা খেলা এবং অবশ‌্যই একটি মানবিক গল্প। এই নতুন ছবিটি পরিচালনা করবেন পথিকৃৎ বসু। খুব সম্ভবত ছবির নাম হতে চলেছে ‘দাবাড়ু’।

অনেকেই হয়তো জানেন না, এই উইন্ডোজ-এর সঙ্গে পথিকৃৎ প্রথম কাজ করেছিলেন ‘মুক্তধারা’-য় অবজারভার হিসাবে। তারপর যদিও এই হাউসের সঙ্গে তাঁর আর কাজ করা হয়নি। এই প্রথম পথিকৃৎ পরিচালক হিসাবে মেগাহিট হাউসের সঙ্গে যুক্ত হচ্ছেন। তাঁর শেষ কাজ ছিল ‘কাছের মানুষ’। শোনা যাচ্ছে, দাবা খেলাকে কেন্দ্র করে এই গল্পটা নিয়ে নন্দিতা-শিবপ্রসাদের কাজ করার ইচ্ছে ছিল। তবে পথিকৃৎ দীর্ঘদিন ধরেই তাঁদের সঙ্গে কাজ করতে আগ্রহী ছিলেন। ফলে এবারে তাঁরা পথিকৃতের হাতে দিচ্ছেন নতুন ছবি পরিচালনার ভার। পরিচালক প্রচুর পরিশ্রম করেছেন এবং রিসার্চে সময় নিয়েছেন। ছবির চিত্রনাট‌্য লিখেছেন অরিত্র বন্দ্যোপাধ‌্যায়। সংলাপের দায়িত্বে অর্পণ গুপ্ত।

[আরও পড়ুন: ‘সত্যি কথা বললেই বিতর্কের তকমা দেওয়া হয়’, ‘শিবপুর’ ছবি নিয়ে অকপট স্বস্তিকা]

শোনা যাচ্ছে, একটি বাচ্চা ছেলের দাবাড়ু হতে চাওয়ার স্বপ্ন নিয়ে গল্প দানা বাঁধবে। বাচ্চাটির মায়ের ভূমিকায় ঋতুপর্ণা সেনগুপ্ত। আর অত‌্যন্ত ইন্টারেস্টিং চরিত্রে পাওয়া যাবে চিরঞ্জিত চক্রবর্তীকে। প্রায় কুড়ি বছর বাদে চিরঞ্জিত কাজ করবেন ‘উইন্ডোজ’-এর সঙ্গে। ২০০৩-২০০৪ সালে টেলিভিশনের ‘মুশকিল আসান’-এ নন্দিতা-শিবপ্রসাদের সঙ্গে তিনি শেষবার কাজ করেছিলেন। মাঝে লম্বা বিরতি। এই প্রথমবার উইন্ডোজ-এর সিনেমায় পাওয়া যাবে চিরঞ্জিতকে এবং তাঁর চরিত্রটি রীতিমতো অনুপ্রেরণাদায়ক।

অন‌্যদিকে ছোট বাচ্চাটির দাবা কোচের ভূমিকায় পাওয়া যেতে পারে কৌশিক সেনকে। আর ছোটবেলায় ছেলেটি যে দাদুর কাছে খেলা শিখত, সেই চরিত্রে দীপঙ্কর দে থাকছেন, এমনটাই শোনা যাচ্ছে। এ বিষয়ে শিবপ্রসাদ মুখোপাধ‌্যায়কে যোগাযোগ করার চেষ্টা হলেও তিনি কোনও মন্তব‌্য করতে চাননি। অন‌্যদিকে পথিকৃৎ বসুকে ফোনে পাওয়া যায়নি। তবে সবকিছু ঠিকঠাক চললে জুলাই মাসে শুটিং শুরু।

[আরও পড়ুন: ‘মা চলে যাওয়ার পর নিজেকে ছুটি দিইনি’, মৃত্যুবার্ষিকীতে স্বাতীলেখা-স্মরণে কন্যা সোহিনী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement