shono
Advertisement

করোনা আবহে মানুষের অনুভূতির গল্প বলবে ঋতুপর্ণার স্বল্প দৈর্ঘ্যের ছবি ‘ল্যাপটপ’

অভিনয়ের পাশাপাশি ছবিটি প্রযোজনাও করবেন ঋতুপর্ণা। The post করোনা আবহে মানুষের অনুভূতির গল্প বলবে ঋতুপর্ণার স্বল্প দৈর্ঘ্যের ছবি ‘ল্যাপটপ’ appeared first on Sangbad Pratidin.
Posted: 05:34 PM Jun 27, 2020Updated: 08:05 PM Jun 27, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউন কাটিয়ে এখন আনলক হচ্ছে দেশ। কিন্তু করোনা পরিস্থিতি কাটেনি। তাই বাড়িতে বসেই যতটা সম্ভব কাজ করছে মানুষ। ফিল্ম ইন্ডাস্ট্রির অবস্থাও কিছু আলাদা নয়। তাই এখনও বাড়িতে বসে শর্ট ফিল্ম তৈরি বন্ধ হয়নি। সম্প্রতি অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত এমনই একটি শর্ট ফিল্মে অভিনয় করেছেন। স্বল্প দৈর্ঘ্যের ছবির নাম ‘ল্যাপটপ’। অভিনয়ের পাশাপাশি ছবিটি প্রযোজনাও করেছেন তিনি।

Advertisement

সিঙ্গাপুর থেকে ফোনে ঋতুপর্ণা জানিয়েছেন, লকডাউনের মধ্যে তিনি অনেক ছোট ছোট বিষয়বস্তু মানুষের কাছে পৌঁছে দিয়েছেন। কখনও আড্ডা দিয়েছেন, কখনও আবার কবিতার মাধ্যমে দর্শকের আনন্দ দিতে চেয়েছেন। এটা তাঁর নতুন ভাবনা। ছবির পরিচালক প্রেমেন্দুবিকাশ চাকি অনেকদিন ধরেই তাঁকে কাজের কথা বলছিলেন। ছবির বিষয়টিও তাঁর ভাল লেগেছে। মানুষ দূরে থেকে কীভাবে কাছাকাছি থাকতে পারে, তা নিয়েই তৈরি হয়েছে স্বপ্ল দৈর্ঘ্যের এই ছবিটি। করোনা পরিস্থিতিতে আজ মানবিক স্পর্শের বড় অভাব। দূরে দূরে থেকে মানুষ আজ স্পর্শের কথা ভুলে গিয়েছে। তাই এই ছবিটার মাধ্যমে কিছুটা হলেও সেই স্পর্শের স্বাদ পাওয়া যাবে বলে জানান ঋতুপর্ণা।

[ আরও পড়ুন: সবজি বিক্রির সঙ্গে টিকটক ভিডিও, কাজ হারিয়ে নতুন পেশায় মজেছেন আমির খানের সহ-অভিনেতা ]

পরিচালক প্রেমেন্দুবিকাশ চাকি বলেন, “অবসরে আমার সঙ্গে ঋতুর প্রায় দিন আড্ডা হয়। কিন্তু এবারের লকডাউনে অবসর সময়টা হঠাৎ করে অনেকটাই বেড়ে গেল। লকডাউনে আমাদের আড্ডায় ঘুরে ফিরে চলছে নানান পরিকল্পনা। একদিন একটা গল্প লিখে ঋতুকে শোনাতেই গল্পটা ঋতুর খুব পছন্দ হল। বলল ‘চলো এই গল্পটা নিয়ে আমরা ছবি করি।’ কাজ পাগল ঋতুপর্ণা সিঙ্গাপুরে বসে সেদিনই কথা বলে জানাল দুটো NGOকে সাহায্য করার জন্য আমাদের এই প্রয়াস।”

ছবিতে অভিনয় করেছেন সাহেব চট্টোপাধ্যায়, সোনালি চৌধুরি, খেয়ালী দস্তিদার, অরিন্দম গঙ্গোপাধ্যায়, অনিন্দিতা সাহা, নবনীতা দত্ত, জয়জিৎ বন্দ্যোপাধ্যায়-সহ অনেকে। পরিচালক জানান, অর্টিস্ট ফোরামের ব্যাস্ততার মধ্যে অরিন্দম গঙ্গোপাধ্যায় সময় দেন তাঁদের। চিত্রনাট্য লেখার সঙ্গে চলচতে থাকে শুটিংয়ের পরিকল্পনা। ছবির সংগীত পরিচালনা করেছেন রাঘব চট্টপাধ্যায়। সম্পাদনার দায়িত্ব সামলেছেন মহম্মদ কালাম। এরপর শুরু হল কলকাতায় শুটিং। ঋতুপর্ণা সিঙ্গাপুরে থেকে শুট করে অনলাইনে ফুটেজ পাঠান। এছাড়াও নিউজার্সিতে ও লন্ডনে শুটিং হয়েছে। তবে সবাই সবার ঘরে বা ঘরের সামনে শুটিং করেছেন। শুটিংয়ের পরবর্তী সব কাজ ঘরে বসেই করা হয়েছে। ছবিটি প্রযোজনা করে সিআরআই প্রোডাকশন এবং ভাবনা আজ ও কাল।

[ আরও পড়ুন: বিহারের ‘সাইকেল গার্ল’ জ্যোতি কুমারির পড়াশোনার দায়িত্ব নিলেন পরিচালক ফারহা খান ]

The post করোনা আবহে মানুষের অনুভূতির গল্প বলবে ঋতুপর্ণার স্বল্প দৈর্ঘ্যের ছবি ‘ল্যাপটপ’ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement