shono
Advertisement

বড়পর্দায় কলকাতার বাবু কালচার! আসছে ঋত্বিক-দর্শনা-ইন্দ্রনীলের নতুন ছবি ‘পরিচয় গুপ্ত’

ছবিতে দৃষ্টিহীন জমিদারের ভূমিকায় রয়েছেন ঋত্বিক।
Posted: 01:57 PM Apr 01, 2022Updated: 01:57 PM Apr 01, 2022

শম্পালী মৌলিক: সাইকোলজিক‌্যাল সাসপেন্স থ্রিলার বানাতে চলেছেন ডেবিউ পরিচালক রণ রাজ। ছবির নাম ‘পরিচয় গুপ্ত’ (Porichoy Gupto)। ১৯৫০ সালের প্রেক্ষাপটে ছবির দানা বাঁধবে কাহিনি। বেশ হেভিওয়েট স্টারকাস্ট নিয়ে তৈরি হচ্ছে এই নতুন ছবি। এই প্রথমবার এক ছবিতে কাজ করছেন ঋত্বিক চক্রবর্তী (Ritwick Chakraborty) ও ইন্দ্রনীল সেনগুপ্ত (Indraneil Sengupta)। এছাড়াও অন‌্যান্য প্রধান চরিত্রে রয়েছেন দর্শনা বণিক (Darshana Banik), জয় সেনগুপ্ত, সব‌্যসাচী চক্রবর্তী, অয়ন্তিকা বন্দ‌্যোপাধ‌্যায়, প্রদীপ ভট্টাচার্য, রৌণক ভট্টাচার্য প্রমুখ।

Advertisement

ছবিতে কলকাতার ১৯২৫ থেকে ১৯৭০-এর সময়কাল ধরা হবে। পিরিয়ড ফিল্ম, ফলে বছর দেড়েক ধরে প্রস্তুতি নিয়েছেন পরিচালক। অয়ন্তিকা বন্দ‌্যোপাধ‌্যায় কাহিনি লিখেছেন। চিত্রনাট‌্য পরিচালক রণ রাজের। তাঁর কাছ থেকেই জানা গেল, এক জমিদার ও তার প্রিয় বন্ধু আর্কিওলজিস্টের চরিত্রকে কেন্দ্র করে এগোবে ছবির গল্প। দৃষ্টিহীন জমিদারের চরিত্রে অভিনয় করবেন ঋত্বিক চক্রবর্তী। আর আর্কিওলজিস্টের ভূমিকায় ইন্দ্রনীল সেনগুপ্ত।

[আরও পড়ুন: এবার ‘কাঁচা বাদামে’র তালে নেচে উঠলেন মাধুরী দীক্ষিত! পার্টনার রীতেশ দেশমুখ ]

সেই সময়কার বাবু কালচার ও শহর কলকাতার ছবিটা উঠে আসবে ছবিতে। ঋত্বিক চক্রবর্তীর স্ত্রীর ভূমিকায় পাওয়া যাবে দর্শনা বণিককে। আর ‘সুবালা’ নামের একটি অত‌্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যাবে জয় সেনগুপ্তকে। তাঁর চরিত্রকে ছোট থেকে মেয়ে সাজানো হত এবং বড়বেলায় গিয়ে নারীসত্তা প্রকাশ পায়।

পরিচালক রণ রাজের কথায়, “পরিচয় গুপ্ত’ নামটা থেকেই বোঝা যাচ্ছে কোনও সিক্রেট আইডেনটিটি জড়িয়ে আছে ছবির গল্পের সঙ্গে। সমাজের প্রায় প্রত‌্যেক মানুষের মধ‌্যে এই সিক্রেট আইডেনটিটি থাকে। কিন্তু হয়তো পরিবার বা সমাজের চাপে তা গোপন থাকে।”
ছবিতে থ্রিলারের ছোঁয়া থাকছে। স্বভাবতই চিত্রনাট‌্যের বাঁকে বাঁকে রয়েছে টুইস্ট।

একটু অন‌্য ধরনের কনটেন্ট নিয়ে কাজ করতে ভালবাসেন রণ রাজ। এই ছবির গল্পে নতুন-পুরাতন মিলেমিশে রয়েছে। বারুইপুরের ছেলে রজত কুমার দে থেকে পরিচালক রন রাজ হয়ে ওঠার নেপথ‌্যেও নাকি এক ইন্টারেস্টিং কাহিনি রয়েছে। ‘পরিচয় গুপ্ত’র সংগীত পরিচালনায় শুভেন্দু অধিকারী। থাকবে অরিজিৎ সিং ও অন‌্যদের গান। ক‌্যামেরার দায়িত্বে সুদীপ্ত মজুমদার। সবে ছবির শুটিং শুরু হয়েছে।

[আরও পড়ুন: ‘আমার নামে মিথ্যে বলছে রণবীর!’ ভাইপোকে বিঁধলেন জেঠু রণধীর কাপুর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement