shono
Advertisement

ফের জেলে লালুপ্রসাদ? পশুখাদ্য মামলায় ৫ বছরের কারাদণ্ডের নির্দেশ CBI আদালতের

৬০ লক্ষ টাকা জরিমানাও দিতে হবে বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে।
Posted: 02:45 PM Feb 21, 2022Updated: 04:11 PM Feb 21, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পশুখাদ্য মামলায় (Doranda fodder scam case) ফের জেল হেফাজত লালুপ্রসাদ যাদবের। সোমবার বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে ৫ বছরের কারাবাসের সাজা শুনিয়েছে সিবিআইয়ের বিশেষ আদালত। পাশাপাশি ৬০ লক্ষ টাকা জরিমানাও দিতে হবে তাঁকে।

Advertisement

গত সপ্তাহেই এই মামলায় লালুপ্রসাদ যাদবকে দোষী সাব্যস্ত করেছিল সিবিআই আদালত। এদিন তাঁর সাজা ঘোষণা করা হল। যদিও সিবিআই আদালতের এই রায়কে চ্যালেঞ্জ করে হাই কোর্টে যাচ্ছেন আরজেডি প্রধানের আইনজীবীরা। তাঁদের কথায়, ইতিমধ্যে অর্ধেক সাজা সম্পূর্ণ করেছেন লালু। ফলে ফের বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে জেলে ফিরতে হয় কি না তা এখন দেখার।

 

[আরও পড়ুন: দাদার নজর এড়িয়ে হবু বউদির সঙ্গে প্রেম ও সহবাস, বিয়ের পরই শ্রীঘরে ভাই]

এর আগে পশুখাদ্য কেলেঙ্কারিতে মোট চারটি মামলায় দোষী সাব্যস্ত হয়েছেন লালুপ্রসাদ যাদব। এবার তাঁর বিরুদ্ধে চলা পঞ্চম তথা শেষ মামলা ডোরান্ডা ট্রেজারি মামলাতেও দোষী সাব্যস্ত হয়েছেন প্রবীণ রাজনীতিবিদ। এই মামলায় মোট ১৩৯.৩৫ কোটি টাকার দুর্নীতির অভিযোগ উঠেছিল। ২৯ জানুয়ারি পর্যন্ত চলেছিল মামলার শুনানির বিতর্ক। এরপর রায়দান সংরক্ষিত রেখেছিল আদালত। মঙ্গলবার জানা যায় মামলার রায়। এদিন সাজা ঘোষণা করল আদালত।

প্রসঙ্গত, গত বছরের এপ্রিলে জামিন পেয়েছিলেন লালু। তারপর থেকে তিনি জেলের বাইরেই ছিলেন। পঞ্চম মামলার ধাক্কায় ফের তাঁকে কারাবাসে যেতে হয় কিনা, সেদিকে তাকিয়ে রয়েছে ওয়াকিবহাল মহল। 

এই মামলায় লালু-সহ মোট ১৭০ জন অভিযুক্ত। তাঁদের মধ্য়ে ৫৫ জন মারা গিয়েছেন। এছাড়া রাজসাক্ষী হয়েছেন ৭ জন, এখনও পলাতক ৭ জন। ২ জন ইতিমধ্যেই আদালতের কাছে নিজের দোষ স্বীকার করে নিয়েছেন। বাকি ৯৯ জন অভিযুক্তদের শুনানি চলছিল গত বছরের ফেব্রুয়ারি থেকে। লালু ছাড়াও এই মামলায় রয়েছেন সাংসদ জগদীশ শর্মার মতো আরও হাই প্রোফাইল অভিযুক্তরা।

[আরও পড়ুন: হস্টেলের বাইরে মামাকে দেখেই ছুট, ঘরে ঢুকে হাতের শিরা কাটল ছাত্রী!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement