shono
Advertisement

অফিস টাইমে অবরোধ যাদবপুর ও উলটোডাঙায়, চরম ভোগান্তি নিত্যযাত্রীদের

উত্তর থেকে দক্ষিণ অবরুদ্ধ শহর। The post অফিস টাইমে অবরোধ যাদবপুর ও উলটোডাঙায়, চরম ভোগান্তি নিত্যযাত্রীদের appeared first on Sangbad Pratidin.
Posted: 12:01 PM Sep 18, 2018Updated: 12:10 PM Sep 18, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অটো দৌরাত্ম্য আর ভরতি বিতর্ক।প্রতিবাদে পথে নামলেন নিত্যযাত্রী ও অভিভাবকদের একাংশ।ভরা অফিস টাইমে অবরুদ্ধ শহর।অবরোধ উলটোডাঙা ও যাদবপুরে।নিত্যযাত্রীদের ভোগান্তি চরমে।

Advertisement

[ভাঙতে শুরু করল জ্বলন্ত বাগরি, প্রবল আতঙ্কে স্থানীয়রা]

কখনও বেশি ভাড়া চাওয়া, তো কখনও আবার কাটা রুটে অটো চালানো।এ শহরের অটোচালকের বিরুদ্ধে অভিযোগের শেষ নেই।তবে যাঁরা উলটোডাঙা থেকে অটোয় ওঠেন, তাঁদের ভোগান্তিটাই বেশি।যাত্রীদের অভিযোগ, উলটোডাঙা থেকে সল্টলেক রুটে ইচ্ছামতো ভাড়া চান অটোচালকরা। ৫০ কিংবা ৬০ টাকা তো বটেই, একশো, এমনকী, দুশো টাকা ভাড়াও চাওয়া হয়! পরিস্থিতির চাপে বেশি ভাড়া দিতে যাতায়াতা করতে বাধ্য হন নিত্যযাত্রীরা।কিন্তু, অটোচালকদের জুলুম আর কতদিন সহ্য করা যায়! মঙ্গলবার ধৈর্য্যের বাঁধ ভাঙল যাত্রীদের। সকালে অফিস টাইমে অটোয় অতিরিক্ত ভাড়ার প্রতিবাদে উলটোডাঙায় পথ অবরোধ করলেন তাঁরা। রাস্তায় সার দিয়ে দাঁড়িয়ে পড়ে বাস ও অন্য গাড়ি।পথে বেরিয়ে ভোগান্তির একশেষ অন্য যাত্রীদের। এরআগেও অটো দৌরাত্ম্যের প্রতিবাদে পথ অবরোধ হয়েছিল উলটোডাঙায়।তখন অটোচালকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাসও দিয়েছিলেন ক্রেতা সুরক্ষামন্ত্রী সাধন পাণ্ডে।কিন্তু খোদ মন্ত্রীর আশ্বাসেও পরিস্থিতির বদল হয়নি বলে অভিযোগ।

এদিকে আবার দক্ষিণ শহরতলির যাদবপুরে পথ অবরোধ করলেন যাদবপুর বিদ্যাপীঠের অভিভাবকরা।শহরের এই নামী স্কুলে চতুর্থ শ্রেণি থেকে পঞ্চম শ্রেণিতে লটারির মাধ্যমে পড়ুয়া ভরতির সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। জারি হয়েছে বিজ্ঞপ্তিও।লটারি পদ্ধতিতে ভরতি প্রতিবাদে মঙ্গলবার সকালে যাদবপুর ৮বি বাসস্ট্যান্ডে পথ অবরোধ করেন অভিভাবকরা।তাঁদের দাবি, প্রাথমিক বিভাগের পড়ুয়াদের সরাসরি ভরতি নিতে হবে পঞ্চম শ্রেণিতে।অবরুদ্ধ হয়ে পড়ে যাদবপুর,গোলপার্ক-সহ দক্ষিণ কলকাতার একটি বড় অংশ।শেষপর্যন্ত, অভিভাবকদের অবরোধ তুলে দেয় পুলিশ।

[ মেট্রোর দরজায় আটকে মহিলার ওড়না, বাঁচালেন জওয়ান]

The post অফিস টাইমে অবরোধ যাদবপুর ও উলটোডাঙায়, চরম ভোগান্তি নিত্যযাত্রীদের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement