shono
Advertisement

প্রয়াত হ্যারি পটার-খ্যাত অভিনেতা রবি কোলট্র্যান, দর্শক হারাল প্রিয় শিক্ষক ‘হ্যাগরিড’কে

অভিনেতার বয়স হয়েছিল ৭২।
Posted: 09:15 AM Oct 15, 2022Updated: 09:19 AM Oct 15, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রয়াত হ্যারি পটার ছবির ‘হ্যাগরিড’ স্কটিশ অভিনেতা রবি কোলট্র্যান। ৭২ বছর বয়সে স্কটল্যান্ডের একটি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন অভিনেতা। হ্যারি পটারের সব কটি ছবিতে অভিনয় করে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছেছিলেন রবি কোলট্র্যান। শুক্রবার তাঁর মৃত্যুর খবর তাঁর এজেন্ট বেলিন্দা রাইট সংবাদমাধ্যমকে জানিয়েছে।

Advertisement

রবির আসল নাম অ্যান্থনি রবার্ট ম্যাকমিলান। ১৯৫০ সালে দক্ষিণ ল্যাঙ্কাশায়ারে অভিনেতার জন্ম হয়। ছোটবেলা থেকেই শিল্প ও সংস্কৃতির অনুরাগী ছিলেন। অভিনেতার বাবা ছিলেন একজন শিক্ষক ও মা ছিলেন একজন পিয়ানোবাদক। নিজেও পিয়ানো বাজাতে জানতেন অভিনেতা।

[আরও পড়ুন: স্ক্রিপ্ট পড়ার অজুহাতে কুপ্রস্তাব! টলিউড পরিচালকের বিরুদ্ধে অভিযোগ অভিনেত্রীর ]

ছোটবেলা থেকেই অভিনয় করতে চেয়েছিলেন রবি কোলট্র্যান। আটের দশকে একটি টেলিভিশন সিরিজের মধ্যে দিয়ে অভিনয় জীবন শুরু করেন রবি। ১৯৮৩ সালে কমেডি সিরিজ ‘আলফ্রেসকো’, ১৯৮৭ সালে ‘টুটি ফ্রুটি’ নামক সিরিজে নজর কাড়েন। ১৯৯৩ থেকে ১৯৯৫ অবধি টেলিভিশন সিরিজ ‘ক্র্যাকার’-এ অভিনয় করে ভূয়শী প্রশংসা পান রবি। ১৯৯৪ থেকে ১৯৯৬ সালের মধ্যে তিনি পর পর তিন বার ‘বাফটা’ পুরস্কার জেতেন।

তবে হ্যারি পটারের প্রিয় শিক্ষক ‘হ্যাগরিড’-এর চরিত্রে অভিনয় করে গোটা বিশ্বের নজরে পড়েন তিনি। অভিনেতার মৃত্যুতে হ্যারি পটার লেখিকা জে কে রাউলিং সোশ্যাল মিডিয়ায় শোকপ্রকাশ করেছেন। শোকপ্রকাশ করেছেন হ্যারি পটার ছবির গোটা টিম।

[আরও পড়ুন: ‘নতুন প্রজন্মকে নষ্ট করছে আপনার ওয়েব সিরিজ’, একতা কাপুরকে তীব্র ভর্ৎসনা সুপ্রিম কোর্টের ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement