shono
Advertisement

বোর্ড প্রসিডেন্ট হিসেবে অধ্যায় শেষ সৌরভের? আইসিসি’তে যাওয়া নিয়েও ধোঁয়াশা! নতুন দায়িত্বে কারা?

বোর্ডের সচিব পদে থাকবেন জয় শাহই।
Posted: 01:14 PM Oct 11, 2022Updated: 04:05 PM Oct 11, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১৯৮৩ সালের বিশ্বকাপ ফাইনালে ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক ক্লাইভ লয়েডের উইকেটটি নিয়েছিলেন তিনি। অধিনায়ক কপিল দেব নিখাঞ্জ ধরেছিলেন বাঁ হাতি ক্যারিবিয়ানের ক্যাচ। লর্ডসের ফাইনালে রজার বিনির (Roger Binny) ডেলিভারি মৃত্যু পরোয়ানা নিয়ে হাজির হয়েছিল লয়েডের সামনে। সেই ভুবনজয়ের পরে কেটে গিয়েছে ৩৯ বছর।

Advertisement

সব ঠিকঠাক থাকলে বিশ্বজয়ী কপিলের দলের সদস্য সেই রজার বিনিই এবার বসতে চলেছেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (BCCI) মসনদে। সব ঠিকঠাক বলা হল এই কারণে যে বোর্ড রাজনীতি খুবই পিচ্ছিল। যে কোনও মুহূর্তে পট পরিবর্তন হতে পারে। বদলে যেতে পারে চিত্রনাট্য। ২০১৯ সালে সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) নাটকীয়ভাবে বোর্ডের প্রেসিডেন্ট হয়ে গিয়েছিলেন ব্রিজেশ প্যাটেলকে সরিয়ে। সেই কারণেই সম্ভাব্য বোর্ড প্রেসিডেন্ট হিসেবে প্রবল ভাবে দৌড়ে রয়েছেন বিনি, এখনও পর্যন্ত একথা বলাই যায়। বিনির মাথাতেই উঠতে চলেছে বোর্ড প্রেসিডেন্টের শিরস্ত্রাণ। কিন্তু নির্দিষ্ট দিনে হিসেব যে বদলে যাবে না তা কে বলতে পারে!

১৮ অক্টোবর বিসিসিআই-এর ৯১-তম বার্ষিক সাধারণ সভা। সেদিনই হবে বোর্ড নির্বাচন। তার আগে ১২ তারিখের মধ্যে মনোনয়ন জমা দিতে হবে। খবর বলছে, কর্ণাটক রাজ্য সংস্থা তাদের প্রতিনিধি হিসেবে পাঠাতে চলেছে রজার বিনির নাম।

[আরও পড়ুন: সিরিজ নির্ধারক যুদ্ধ আজ, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে যাবতীয় আকর্ষণের কেন্দ্রে ইশান কিষান]

২০১৯ সাল থেকে বোর্ড প্রেসিডেন্ট পদে রয়েছেন সৌরভ। ১৮ তারিখের বোর্ড নির্বাচনের বহু আগে থেকেই চর্চা হচ্ছিল দ্বিতীয়বার বোর্ড সভাপতি হওয়ার দৌড়ে আর থাকবেন না সৌরভ গঙ্গোপাধ্যায়। এবার তাতেই সিলমোহর পড়তে চলেছে। মঙ্গলবার দুপুর পর্যন্ত যা খবর ভেসে আসছে বোর্ড সূত্রে তাতে ভাইস প্রেসিডেন্ট হিসেবে জোরাল ভাবে ভাসছে রাজীব শুক্লার নাম। সচিব পদে থেকে যাবেন জয় শাহই। যুগ্ম সচিব পদের জন্য ভাসছে দেবজিৎ সাইকিয়ার নাম। কোষাধ্যক্ষ আশিস শেলার এবং আইপিএল চেয়ারম্যান পদের দৌড়ে রয়েছেন অরুণ ধূমল। 

এখন প্রশ্ন, সৌরভ গঙ্গোপাধ্যায় কি আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলে যাচ্ছেন? এখনই অবশ্য জোর দিয়ে তা বলা সম্ভব হচ্ছে না। কারণ সৌরভের আইসিসি ভবিষ্যৎ নির্ভর করছে একাধিক ক্রিকেট বহির্ভূত বিষয়ের উপরে। ফলে ক্রিকেট প্রশাসক হিসেবে সৌরভের ভবিষ্যৎ নিয়ে ধোঁয়াশা রয়েই যাচ্ছে, একথা বলে দেওয়াই যায়। 

 

[আরও পড়ুন: ক্লাবের ভুল তথ্যে ক্ষুব্ধ সৃঞ্জয়, সমর্থকদের আচরণের নিন্দা করে চিঠি দিল মোহনবাগান]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement