shono
Advertisement

ভারতের সর্বকালের সেরা অধিনায়ক কে? নিজের মত জানালেন রোহিত

সৌরভ, ধোনি নাকি বিরাট, কাকে সেরা বললেন 'হিটম্যান'? The post ভারতের সর্বকালের সেরা অধিনায়ক কে? নিজের মত জানালেন রোহিত appeared first on Sangbad Pratidin.
Posted: 09:10 PM Feb 03, 2020Updated: 09:10 PM Feb 03, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টিম ইন্ডিয়ার সর্বকালের সেরা অধিনায়ক কে? এ বিতর্ক দীর্ঘদিনের। অনেকেই সৌরভ গঙ্গোপাধ্যায়কে (Sourav Ganguly) সর্বকালের সেরা অধিনায়ক বলে দাবি করেন। কেউ দাবি করেন, দেশের হয়ে প্রথমবার বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিলদেবই সেরা। বিদেশের মাটিতে টেস্টে ভাল পারফরম্যান্সের জন্য বিরাট কোহলিকেও কেউ কেউ পছন্দ করেন।তবে, সবচেয়ে বেশি মানুষ হয়তো মহেন্দ্র সিং ধোনিকে দেশের সর্বকালের সেরা অধিনায়ক মনে করেন। সেই তালিকায় আছেন টিম ইন্ডিয়ার সীমিত ওভারের সহ-অধিনায়ক রোহিত শর্মাও। রোহিতের মতেও, দেশের সর্বকালের সেরা অধিনায়ক ধোনিই।

Advertisement


একটি সাক্ষাৎকারে রোহিত (Rohit Sharma) ধোনির শীতল মস্তিষ্কের প্রশংসা করে বলেছেন, “গোটা ভারত জানে মহেন্দ্র সিং ধোনি এরকমই। এই শীতল মানসিকতাই ওঁকে ভাল সিদ্ধান্ত নিতে সাহায্য করে। আর সেজন্যেই ও দেশের সর্বকালের সেরা অধিনায়ক। ধোনি আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ, বিশ্বকাপ এবং আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির মতো তিনটি ট্রফিই জিতেছেন। এতগুলো আইপিএলও জিতেছেন। ও ভারতের সেরা অধিনায়ক, আর তার একটা কারণ আছে। সেই কারণটা হল ওঁর শান্ত ও ধীরস্থির মানসিকতা।” টিম ইন্ডিয়ার ভাইস ক্যাপ্টেন বলছেন, “আমি দেখেছি ও কীভাবে চাপের মুখে তরুণ বোলাদের সাহস জোগাতো। ওদের কাছে গিয়ে কীভাবে ওঁদের জড়িয়ে ধরেন। ওঁদের বোঝান কী করতে হবে, আর কী করা যাবে না। আর যখন কোনও তরুণ ক্রিকেটারকে দলের সিনিয়ররা অভয় দেন, তাঁরা অনেকটা সাহস পান। এবং ওঁরা দলের জন্য ভাল করতে চান।”

[আরও পড়ুন: বড় ধাক্কা ভারতের, চোটের জন্য নিউজিল্যান্ড সফর থেকে ছিটকে গেলেন রোহিত]

উল্লেখ্য, অধিনায়ক হিসেবে ধোনির (MS Dhoni) সাফল্য একপ্রকার অদ্বিতীয়। ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতে প্রথম শিরোনামে আসেন মাহি। ২০১১ সালে তাঁর নেতৃত্বেই পঞ্চাশ ওভারের বিশ্বকাপ জেতে টিম ইন্ডিয়া। বছর দুই বাদেই জেতে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি। ধোনির নেতৃত্বে তিনবার আইপিএলও জিতেছে চেন্নাই সুপার কিংস। সাফল্যের নিরিখে দেখলে মাহি নিঃসন্দেহে দেশের সেরা অধিনায়কদের মধ্যে একজন।

The post ভারতের সর্বকালের সেরা অধিনায়ক কে? নিজের মত জানালেন রোহিত appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement