shono
Advertisement

মেসির অবসর নিয়ে চাপে আছেন রোনাল্ডো

অন্তিম লগ্নে এসে ইউরো না পেলে তাঁর ফুটবল জীবন অপূর্ণ থেকে যাবে? এসব তো আছেই৷ পাশাপাশি তাঁকে ভাবিয়ে তুলেছে মেসির অবসর৷ চিলির কাছে হারার পর মেসির অবসর নেওয়া তাঁকে সবকিছু নতুন করে ভাবতে বাধ্য করছে৷ The post মেসির অবসর নিয়ে চাপে আছেন রোনাল্ডো appeared first on Sangbad Pratidin.
Posted: 02:05 AM Jun 30, 2016Updated: 08:35 PM Jun 29, 2016

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রোনাল্ডো কি চাপে? খেলতে নামার আগে কি তাঁকে নতুন করে সবকিছু ভাবাচ্ছে? বোধহয়৷ পোল্যান্ড ম্যাচ খেলতে নামার আগে তাঁর মাথার ওপর পাহাড়প্রমাণ চাপ৷ কেন? কোনও আন্তর্জাতিক টুর্নামেন্টে সফল নন বলে? তাঁর ফুটবল জীবনের শেষ অধ্যায়ে দাঁড়িয়ে এবারের ইউরো কাপ৷

Advertisement

অন্তিম লগ্নে এসে ইউরো না পেলে তাঁর ফুটবল জীবন অপূর্ণ থেকে যাবে? এসব তো আছেই৷ পাশাপাশি তাঁকে ভাবিয়ে তুলেছে মেসির অবসর৷ চিলির কাছে হারার পর মেসির অবসর নেওয়া তাঁকে সবকিছু নতুন করে ভাবতে বাধ্য করছে৷ তিনি ভালমত জানেন, ইউরো জিততে না পারলে তাঁর দিকেও আঙুল উঠতে শুরু হবে৷

দু’টো দলের পরিস্থিতি যে খুব ভাল তা বলা যাবে না৷ প্রথম রাউন্ডের তিনটে ম্যাচে সবক’টিই ড্র করে পর্তুগাল৷ শেষ ম্যাচে হারায় ক্রোয়েশিয়াকে৷ আবার পোল্যান্ড শেষ আটে আসার আগে পেনাল্টিতে হারায় সুইজারল্যান্ডকে৷ বৃহস্পতিবারের ম্যাচ যে রোনাল্ডো বনাম লিওয়ানডস্কির, তা নতুন করে না বললেও চলে৷ গতবার স্পেনের কাছে হেরে যাওয়ার ঘটনা এখনও মন থেকে মেনে নিতে পারেন না পর্তুগিজরা৷ দলের ডিফেন্ডার ফঁতে সেই প্রসঙ্গ তুলে ধরে বলেছেন, “আমাদের ফুটবল দর্শন খুব সহজ৷ জানি আমাদের কাজটা কী৷ তাই মাঠে যেই নামুক না কেন, সে একশো শতাংশ দিয়ে তবেই মাঠ ছাড়বে৷”

পিছিয়ে নেই পোল্যান্ডও৷ কোচ নাওয়ালকাকে চিন্তায় রেখেছেন দলের সুপারস্টার লিওয়ানডস্কি৷ এখনও পর্যন্ত গোল করে দলের মুখে সেইভাবে হাসি ফোটাতে পারেননি৷ তাই পোলিশ কোচ বলেছেন, “এখনও গোল করতে পারেনি ও৷ দলের সুপারস্টার যদি গোল না পায় তখন তো একটা চিন্তা থাকেই৷ জানি ওদের রোনাল্ডো আছেন৷ এও জানি কীভাবে তাঁকে আটকাতে হবে৷” প্রশ্ন এখন একটাই৷ কাল ইউরোর প্রথম কোয়ার্টার ফাইনালে কোন ইন্দ্রপতন ঘটবে? রোনাল্ডো না লিওয়ানডস্কি?

The post মেসির অবসর নিয়ে চাপে আছেন রোনাল্ডো appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement