shono
Advertisement

সাসপেন্ডেড অফিসারের সমর্থনে ডিজিকে হুমকি, রেল কর্তার টুইটে বিতর্ক

কতটা গভীরে দুর্নীতির শিকড়? The post সাসপেন্ডেড অফিসারের সমর্থনে ডিজিকে হুমকি, রেল কর্তার টুইটে বিতর্ক appeared first on Sangbad Pratidin.
Posted: 10:04 PM Apr 01, 2019Updated: 10:04 PM Apr 01, 2019

সুব্রত বিশ্বাস:  দুর্নীতি কতটা গভীরে গেলে সবাই এককাট্টা হয়ে ডিজিকে ধমকায়। ২৯ মার্চ রাতে আক্ষেপ করে এমনই টুইট করেন আরপিএফের ডিজি অরুণ কুমার। একই রাতে রেলমন্ত্রী, রেল বোর্ডের চেয়ারম্যান, পূ্র্ব রেলের জিএম, আইজিকে বিষয়টি রি-টুইচ করেন তিনি। সম্প্রতি দুর্নীতির দায়ে ইস্ট-সেন্ট্রাল রেলের ধানবাদ ডিভিশনের আরপিএফের সিনিয়র কমান্ড্যান্ট বিনোদ কুমারকে সাসপেন্ড করেন তিনি।

Advertisement

[আরও পড়ুন: আসছে দাবদাহের দিন, বিদ্যুতের রেকর্ড চাহিদা মেটাতে প্রস্তুতি শুরু নিগমের]

এমনকী বরখাস্ত হওয়ার পরেও রেলের তরফে পূর্ব রেলের সদর দপ্তরে হাজিরা দিতে বলা হয় বিনোদ কুমারকে। তাঁর বিরুদ্ধে এই বিভাগীয় সিদ্ধান্তের পরই ধানবাদের সিনিয়র রেল অফিসাররা তা বাতিলের দাবিতে গণস্বাক্ষর করে বোর্ডে পাঠান। এই ঘটনার পরই ডিজি অরুণ কুমার ট্যুইটে আক্ষেপ প্রকাশ করেন। এমনকী বদলি নিয়ে রাজনীতি না করার আবেদনও করেন তিনি।

[আরও পড়ুন:  বাংলায় সমস্যা রয়েছে, তাই ৭ দফায় ভোটের ব্যাখ্যা দিলেন বিশেষ পুলিশ পর্যবেক্ষক]

সম্প্রতি বিনোদ কুমারের বিরুদ্ধে একাধিক অভিযোগ ওঠে। কর্মী বদলিতে পক্ষপাতিত্বের প্রমাণ, কয়লা চুরি ও ১০ কোটি টাকার হিসেবে গরমিলের অভিযোগ ওঠে বলে বোর্ড সূত্রে খবর। অভিযুক্তকে বরখাস্ত করার পরই ধানবাদ ডিভিশনের সিনিয়র অফিসাররা সাসপেনশন প্রত্যাহারের দাবি তোলেন। ধানবাদের কয়লা চুরির ভিডিও রেলমন্ত্রকে পৌঁছে যাওয়ায় পুরো বিষয়টি নজরে আসে। খানা, অণ্ডাল, ওয়ারিয়া, দুর্গাপুর প্রভৃতি অঞ্চলে ব্যাপক কয়লা চুরি নিয়ে তদন্তে নামেন পূর্ব রেলের সিএসসি একে মিশ্র। রবিবার তিনি ঘটনাস্থলে যান। তবে তার আগেই প্রমান লোপাট করতে ঘটনাস্থল জল দিয়ে ধুয়ে দেওয়া হয়। এসব সত্ত্বেও বরখাস্ত করা হয়।

The post সাসপেন্ডেড অফিসারের সমর্থনে ডিজিকে হুমকি, রেল কর্তার টুইটে বিতর্ক appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement