shono
Advertisement
RPF

সাক্ষাৎ ঈশ্বর! মহিলা আরপিএফের তৎপরতায় ট্রেন থেকে পড়েও প্রাণে বাঁচলেন যাত্রী

দীপাবলি ও ছটে ভিড় সামলাতে বিশেষ ব্যবস্থা।
Published By: Paramita PaulPosted: 09:27 PM Oct 28, 2024Updated: 09:27 PM Oct 28, 2024

সুব্রত বিশ্বাস: রাত পাহারায় মহিলা আরপিএফ। তাঁরই তৎপরতায় প্রাণে বাঁচলেন ট্রেন থেকে পড়ে যাওয়া এক যাত্রী। বর্ধমান স্টেশনে সোমবার ভোর রাতের এই ঘটনার পরই তাঁকে পুরস্কৃত করার কথা ঘোষণা করেছে বিভাগ।

Advertisement

এদিন ভোর চারটের সময় বর্ধমান স্টেশনে থেকে ছেড়ে দেয় গঙ্গাসাগর এক্সপ্রেস। চলন্ত ট্রেনে চড়তে গিয়ে পা ফসকে স্টেশনে পড়ে যান বিহারের মধুবণীর বাসিন্দা শৈলেন্দ্রকুমার। পড়ে গিয়ে টাল সামলাতে না পেরে ঢুকে যাচ্ছিলেন প্ল‌্যাটফর্ম আর ট্রেনের মধ্যিখানের ফাঁকা জায়গায়। ঠিক সেই মুহূর্তে ঝাঁপিয়ে পড়েন রাতে স্টেশনে পাহারায় থাকা মহিলা আরপিএফ নিভা কুমারী। তিনিই টেনে ধরেন শৈলেন্দ্রকে। এর পরে আরও এক কনস্টেবল যোগেশ কুমার এসে তাঁকে সহযোগিতা করেন। প্রাণে বাঁচেন ওই যাত্রী। তিনি সামান‌্য চোট পেয়েছেন।

মহারাষ্ট্রের বান্দ্রা টার্মিনালে ৯ যাত্রী পদপিষ্ট হওয়ার পরই নিরাপত্তা বাড়ল হাওড়া ও শিয়ালদহ স্টেশনে। পূর্ব রেলের আরপিএফের আইজি পরমশিব জানান, দীপাবলি ও ছটে ভিড় বাড়তে শুরু করেছে। সোমবার থেকেই বড় স্টেশনগুলিতে ‘কিউ’ করে ট্রেন ওঠার ব‌্যবস্থা করা হয়েছে। এজন‌্য আরপিএফ ও কমার্শিয়াল কর্মীরা তদারকি শুরু করেছে। মঙ্গলবার থেকে আরও কড়া হবে এই ব‌্যবস্থা। পাশাপাশি হাওড়া, শিয়ালদহ ও কলকাতা স্টেশনে আড়াই হাজার সিসিটিভিতে নজরদারি রাখছে আরপিএফ। নিষিদ্ধ বাজি ও মাদকের উপর কড়া নজর রয়েছে।

এদিকে যাত্রী ভিড় বাড়ায় দীপাবলিতে ৫০টি ও ছটপুজো উপলক্ষে ৩৩টি বিশেষ ট্রেন চালাবে পূর্ব রেল। হাওড়া, শিয়ালদহ ও কলকাতা থেকে ট্রেনগুলি ছাড়বে। যাবে রক্সৌল, খাতিপুরা, লখনউ, জয়নগর, পাটনা, আনন্দ বিহার, পুনে ও হরিদ্বারে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রাত পাহারায় মহিলা আরপিএফ।
  • তাঁরই তৎপরতায় প্রাণে বাঁচলেন ট্রেন থেকে পড়ে যাওয়া এক যাত্রী।
  • বর্ধমান স্টেশনে সোমবার ভোর রাতের এই ঘটনার পরই তাঁকে পুরস্কৃত করার কথা ঘোষণা করেছে বিভাগ।
Advertisement